হকি বিশ্বকাপ চ্য়াম্পিয়ন জার্মানির বিরুদ্ধে চমকপ্রদ জয় ভারতের, একনজরে সেরা ১০

জমে উঠেছে আমেদাবাদ টেস্ট ম্যাচ। শনিবার তৃতীয় দিন ভারতের ব্য়াটারদের বড় পরীক্ষা। এই ম্যাচ জিততে হলে প্রথম ইনিংসে অস্ট্রেলিয়ার পাল্টা বড় স্কোর করতে হবে ভারতকে।

Web Desk - ANB | Published : Mar 11, 2023 2:54 AM IST

প্রো হকি লিগে ভালো শুরু ভারতের

এফআইএইচ প্রো হকি লিগের প্রথম ম্যাচে বিশ্বচ্য়াম্পিয়ন জার্মানিকে ৩-২ হারিয়ে দিল ভারত। হকি বিশ্বকাপে হতাশাজনক ফলের পর প্রথম ম্যাচেই দুর্দান্ত জয় পেল ভারত। জার্মানির বিরুদ্ধে জোড়া গোল করলেন সুখজিৎ সিং। পেনাল্টি কর্নার থেকে একটি গোল করেন ভারতের অধিনায়ক হরমনপ্রীত সিং। ৪২ মিনিটের মধ্যে ৩-০ এগিয়ে যায় ভারত। কিন্তু এরপরেই ম্যাচে ফেরে জার্মানি। ৪৪ মিনিটে প্রথম গোল করে ব্য়বধান কমান পল-ফিলিপ কাফম্য়ান। এরপর ৫৭ মিনিটে জার্মানির হয়ে দ্বিতীয় গোল করেন মিশেল স্ট্রাটহফ। ভারতীয় দলের গোল হজম করার প্রবণতা দূর করতে না পারলে বড় জায়গায় সাফল্য় পাওয়া কঠিন। রবিবার দ্বিতীয় ম্য়াচে হরমনপ্রীতদের সামনে অস্ট্রেলিয়া। তারপর সোমবার জার্মানির বিরুদ্ধে দ্বিতীয় লেগের ম্য়াচ। দেশের মাটিতে হকি বিশ্বকাপে চ্য়াম্পিয়ন হওয়ার লক্ষ্যে খেলতে নেমে নবম স্থানে শেষ করে ভারত। তারপর দলকে নতুন করে সাজানো হয়েছে।

অশ্বিনের রেকর্ড

ভারতের হয়ে দেশের মাটিতে টেস্ট ম্যাচের এক ইনিংসে সবচেয়ে বেশি ৫ উইকেট নেওয়ার নজির গড়লেন রবিচন্দ্রন অশ্বিন। এই রেকর্ড এতদিন ছিল অনিল কুম্বলের দখলে। তিনি ২৪ বার ইনিংসে ৫ উইকেট নেন। সেই রেকর্ড ছাপিয়ে গেলেন অশ্বিন।

বিস্তারিত দেখুন-

অনুরাগীকে মারধর শাকিবের

একটি অনুষ্ঠানে এক অনুরাগীর সঙ্গে ঝামেলায় জড়ালেন বাংলাদেশের অধিনায়ক শাকিব আল-হাসান। তিনি গাড়িতে ওঠার সময় ওই অনুরাগী ছুটে গিয়ে হাত থেকে টুপি কেড়ে নেওয়ার চেষ্টা করেন। সেই টুপি দিয়েই ওই ব্য়ক্তিকে মারেন শাকিব।

হারের দায় নিলেন স্মৃতি

উইমেনস প্রিমিয়ার লিগে প্রথম ৪ ম্য়াচেই হেরে গিয়েছে রয়্য়াল চ্য়ালেঞ্জার্স ব্যাঙ্গালোর। এই হারের দায় নিলেন টুর্নামেন্টের সবচেয়ে দামী ক্রিকেটার ও আরসিবি অধিনায়ক স্মৃতি মন্ধানা। তিনি স্বীকার করেছেন, দল পরিকল্পনা অনুযায়ী খেলতে পারছে না।

মুম্বই ইন্ডিয়ানসের নতুন জার্সি

আসন্ন আইপিএল-এর আগে নতুন জার্সি প্রকাশ্যে আনল মুম্বই ইন্ডিয়ানস। সোশ্যাল মিডিয়া হ্য়ান্ডলে নতুন জার্সি পরে রোহিত শর্মা, সূর্যকুমার যাগব, ঈশান কিষানের ছবি শেয়ার করা হয়েছে। ২ এপ্রিল এবারের আইপিএল-এর প্রথম ম্যাচে রয়্য়াল চ্য়ালেঞ্জার্স ব্যাঙ্গালোরের মুখোমুখি হবে মুম্বই ইন্ডিয়ানস।

বিস্তারিত দেখুন-

বিরাট শতরান পাবেন, আশাবাদী আগরকর

আমেদাবাদের পিচ থেকে ব্য়াটাররা সাহায্য পাচ্ছেন। অস্ট্রেলিয়ার উসমান খাজা, ক্য়ামেরন গ্রিন শতরান করেছেন। এবার বিরাট কোহলিও শতরান পাবেন বলে আশাবাদী প্রাক্তন পেসার অজিত আগরকর। তিনি টপ অর্ডারের ব্য়াটারদের নিয়েও আশাবাদী।

ইন্ডিয়া মহারাজাসের হার

লিজেন্ডস লিগ ক্রিকেটের প্রথম ম্য়াচে এশিয়া লায়নসের কাছে ৯ রানে হেরে গেল ইন্ডিয়া মহারাজাস। প্রথমে ব্য়াটিং করতে নেমে ৬ উইকেটে ১৬৫ রান করে এশিয়া লায়নস। জবাবে ৮ উইকেটে ১৫৬ রান করেই থেমে যায় ইন্ডিয়া মহারাজাস। ৫৪ রান করেন গৌতম গম্ভীর।

ধোনির শেষ আইপিএল!

চেন্নাই সুপার কিংসের কিংবদন্তি মহেন্দ্র সিং ধোনি এবারই শেষ আইপিএল-এ খেলতে নামছেন। এমনই মত অস্ট্রেলিয়ার প্রাক্তন তারকা ব্য়াটার ম্য়াথু হেডেনের। তাঁর আশা, এবারের আইপিএল মাতিয়ে দেবেন ধোনি।

মাতৃহারা প্য়াট কামিন্স

অস্ট্রেলিয়ার অধিনায়ক প্য়াট কামিন্সের মা মারিয়া প্রয়াত হলেন। মৃত্যুশয্যায় মায়ের পাশে থাকার জন্য দিল্লি থেকে সিডনি উড়ে যান কামিন্স। তাঁর মায়ের মৃত্যুতে শোকপ্রকাশ করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া। সতীর্থরা কালো আর্মব্য়ান্ড পরে খেলতে নামেন।

বিস্তারিত দেখুন-

নিউজিল্য়ান্ড-শ্রীলঙ্কা টেস্ট

ক্রাইস্টচার্চ টেস্ট ম্য়াচে চলছে হাড্ডাহাড্ডি লড়াই। প্রথম ইনিংসে শ্রীলঙ্কার ৩৫৫ রানের জবাবে ৩৭৩ রান করেছে নিউজিল্য়ান্ড। এই ম্য়াচে নিউজিল্য়ান্ড জিতলে ভারতীয় দলের বিশ্ব টেস্ট চ্য়াম্পিয়নশিপ ফাইনালে যাওয়া সহজ হবে।

Read more Articles on
Share this article
click me!