বিয়ের পর প্রথমবার অনুশীলনে, টেস্ট সিরিজের প্রস্তুতি শুরু রাহুলের, একনজরে সেরা ১০

কয়েকদিন পরেই শুরু হচ্ছে ভারত-অস্ট্রেলিয়া টেস্ট সিরিজ। দু'দলই এই সিরিজের প্রস্তুতি শুরু করে দিয়েছে।

Web Desk - ANB | Published : Feb 1, 2023 12:22 AM IST / Updated: Feb 01 2023, 06:22 AM IST

অনুশীলন শুরু রাহুলের

৯ ফেব্রুয়ারি শুরু ভারত-অস্ট্রেলিয়া টেস্ট সিরিজ। তার আগে বৃহস্পতিবার শুরু হচ্ছে ভারতীয় দলের প্রস্তুতি শিবির। এই শিবিরে যোগ দেওয়ার আগে ব্যক্তিগত অনুশীলন শুরু করে দিলেন ভারতের সহ-অধিনায়ক কে এল রাহুল। বিয়ের পর তিনি এখন মুম্বইয়ে আছেন। সেখানেই অনুশীলন শুরু করেছেন এই তারকা ব্যাটার। বিয়ের জন্য তিনি নিউজিল্যান্ডের বিরুদ্ধে ওডিআই, টি-২০ সিরিজ থেকে ছুটি চেয়ে নেন। বান্ধবী আথিয়া শেট্টিকে বিয়ে করেছেন রাহুল। বিয়ের পর প্রথমবার অনুশীলনে দেখা গেল তাঁকে। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজে হয়তো অধিনায়ক রোহিত শর্মার সঙ্গে রাহুলই ভারতের ইনিংস ওপেন করবেন। এর জন্য নিজেকে তৈরি করছেন এই ব্যাটার। বান্দ্রায় নেটে অনুশীলন করতে দেখা যায় তাঁকে। এরপর প্রস্তুতি শিবিরে যোগ দিতে নাগপুরে চলে যাবেন রাহুল। দলের সবার সঙ্গে যোগ দেবেন তিনি। বেশ কিছুদিন ধরে ভালো ফর্নে নেই রাহুল। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ফর্মে ফিরতে মরিয়া তিনি।

ভারত-নিউজিল্যান্ড তৃতীয় টি-২০

বুধবার আমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে ভারত-নিউজিল্যান্ড টি-২০ সিরিজের তৃতীয় তথা শেষ ম্যাচ। সিরিজ এখন ১-১। ফলে যে দল তৃতীয় ম্যাচ জিতবে সিরিজ তারাই দখল করবে। এই ম্যাচে পিচ কেমন আচরণ করবে, সেটা নিয়ে সবারই আগ্রহ রয়েছে। প্রথম ২ ম্যাচের পিচ নিয়ে অসন্তোষ প্রকাশ করেন ভারতের অধিনায়ক হার্দিক পান্ডিয়া।

বিস্তারিত দেখুন-

বরখাস্ত লখনউয়ের কিউরেটর

ভারতের অধিনায়ক হার্দিক পান্ডিয়া লখনউয়ের একানা ক্রিকেট স্টেডিয়ামের পিচ নিয়ে অসন্তোষ প্রকাশ করার পরেই কিউরেটরকে সরিয়ে দেওয়া হল। নতুন কিউরেটর হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে সঞ্জীব কুমার আগরওয়ালকে। তিনিই এখন থেকে এই মাঠের পিচ তৈরি করবেন।

বিস্তারিত দেখুন-

সুস্থ হচ্ছেন ঋষভ পন্থ

ক্রমশঃ সুস্থ হয়ে ওঠায় কয়েকদিন পরেই হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হতে পারে ভারতীয় দলের উইকেটকিপার-ব্যাটার ঋষভ পন্থকে। তবে তাঁর হাঁটুতে আরও একটি অস্ত্রোপচার করতে হবে। মার্চে হতে পারে সেই অস্ত্রোপচার। মাঠে ফিরতে এখনও অনেকদিন লাগবে।

বিস্তারিত দেখুন-

কাউন্টিতে অজিঙ্কা রাহানে

আইপিএল-এর কাউন্টি ক্রিকেট খেলতে যাচ্ছেন ভারতের অভিজ্ঞ ব্যাটার অজিঙ্কা রাহানে। তিনি লেস্টারশায়ারের হয়ে খেলবেন। কাউন্টি লিগে ৮টি ম্যাচ এবং ওয়ান ডে কাপে খেলবেন এই ব্যাটার। আইপিএল-এ চেন্নাই সুপার কিংসের হয়ে খেলবেন রাহানে।

তদারকি কমিটিতে ববিতা

ভারতীয় কুস্তি ফেডারেশনের সভাপতি ব্রিজভূষণ শরণ সিংয়ের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ খতিয়ে দেখা এবং ফেডারেশনের দৈনন্দিন কাজকর্ম পরিচালনার জন্য যে তদারকি কমিটি গঠন করা হয়েছে তাতে যুক্ত করা হল কমনওয়েলথ গেমেস সোনাজয়ী ববিতা ফোগটকে।

মেসির জার্সি নিলাম

চ্যারিটির জন্য নিলামে তোলা হল আর্জেন্টিনার অধিনায়ক লিওনেল মেসির সই করা ১০ নম্বর জার্সি। ২,৭০০ মার্কিন ডলার থেকে শুরু হয় দর হাঁকা। তবে শেষপর্যন্ত কত দামে এই জার্সি নিলাম হল, সে ব্যাপারে কিছু জানানো হয়নি। 

ঋষিকেশের আশ্রমে বিরুষ্কা

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজের আগে উত্তরাখণ্ডের ঋষিকেশে স্বামী দয়ানন্দ গিরির আশ্রমে দেখা গেল বিরাট কোহলি ও তাঁর স্ত্রী অনুষ্কা শর্মাকে। তাঁরা সেখানে ভান্ডারার ব্যবস্থাও করেন। নিজে হাতে খাবার পরিবেশন করেন বিরাট-অনুষ্কা। 

চোট পেয়ে ৩ মাস মাঠের বাইরে এরিকসেন

এফএ কাপের চতুর্থ রাউন্ডের ম্যাচে রিডিংয়ের বিরুদ্ধে খেলার সময় অ্যান্ডি ক্য়ারলের কড়া ট্যাকলে গোড়ালিতে চোট পেয়ে অন্তত ৩ মাসের জন্য মাঠের বাইরে চলে গেলেন ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের মিডফিল্ডার ক্রিশ্চিয়ান এরিকসেন। মে মাসে মাঠে ফিরতে পারেন তিনি।

আইপিএল-এর প্রস্তুতি শুরু ধোনির

আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিলেও আইপিএল-এ চেন্নাই সুপার কিংসের হয়ে খেলা চালিয়ে যাচ্ছেন ভারতের প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। আসন্ন আইপিএল-এর প্রস্তুতি শুরু করে দিয়েছেন এই তারকা। অনুশীলনে তাঁকে বিশাল ছক্কা মারতে দেখা যাচ্ছে।

Share this article
click me!