দক্ষিণ আফ্রিকায় ত্রিদেশীয় টি-২০ সিরিজের ফাইনালে ভারত, একনজরে সেরা ১০

মহিলাদের অনূর্ধ্ব-১৯ টি-২০ বিশ্বকাপে ভারতীয় দলের সাফল্যে দেশে মহিলা ক্রিকেট দল নিয়ে সাধারণ মানুষের আগ্রহ বেড়ে গিয়েছে। তিতাস সাধু, হৃষিতা বসুরা ঘরে ঘরে পরিচিতি লাভ করেছেন।

Web Desk - ANB | Published : Jan 30, 2023 7:35 PM IST

ত্রিদেশীয় সিরিজের ফাইনালে ভারত

ওয়েস্ট ইন্ডিজকে ৮ উইকেটে হারিয়ে ত্রিদেশীয় টি-২০ সিরিজের ফাইনালে পৌঁছে গেল ভারতীয় দল। সোমবার ইস্ট লন্ডনে একপেশে ম্যাচে সহজেই ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে জয় পেল ভারত। প্রথমে ব্যাটিং করতে নেমে ৬ উইকেটে ৯৪ রান করেই থেমে যায় ক্যারিবিয়ানরা। ১১ রান দিয়ে ৩ উইকেট নেন দীপ্তি শর্মা। ১৩.৫ ওভারেই সেই রান টপকে যায় ভারতীয় দল। ৩২ রান করে অপরাজিত থাকেন অধিনায়ক হরমনপ্রীত কউর। ৪২ রান করে অপরাজিত থাকেন জেমাইমা রডরিগেজ। বৃহস্পতিবার ফাইনালে আয়োজক দেশ দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হবে ভারত।

প্রিমিয়ার লিগ নিয়ে আশাবাদী হরমনপ্রীত

উইমেন প্রিমিয়ার লিগ থেকে অনেক নতুন খেলোয়াড় উঠে আসবেন বলে আশাবাদী ভারতের সিনিয়র দলের অধিনায়ক হরমনপ্রীত কউর। তিনি বলেছেন, পুরুষদের আইপিএল থেকে যেমন অনেক প্রতিভার সন্ধান পাওয়া গিয়েছে, তেমনই মহিলাদের প্রিমিয়ার লিগেও অনেক ক্রিকেটার নিজেদের প্রমাণ করার সুযোগ পাবেন বলে আশা হরমনপ্রীতের।

৫ কোটি টাকা পুরস্কার

মহিলাদের অনূর্ধ্ব-১৯ টি-২০ বিশ্বকাপ চ্যাম্পিয়ন হওয়ার জন্য ভারতীয় দলকে ৫ কোটি টাকা পুরস্কার দিচ্ছে বিসিসিআই। এ কথা ঘোষণা করেছেন বিসিসিআই সচিব জয় শাহ। বিসিসিআই সভাপতি রজার বিনি, সহ-সভাপতি রাজীব শুক্লা, সচিব জয় শাহ-সহ কর্তারা শেফালি ভার্মাদের অভিনন্দন জানিয়েছেন।

বিস্তারিত দেখুন-

মহিলাদের অনূর্ধ্ব-১৯ টি-২০ বিশ্বকাপ

চ্যাম্পিয়ন দল থেকে ৩ জন ক্রিকেটার মহিলাদের অনূর্ধ্ব-১৯ টি-২০ বিশ্বকাপের সেরা দলে সুযোগ পেলেন। ভারতের অধিনায়ক শেফালি ভার্মা, ওপেনার শ্বেতা সেহরাওয়াত ও লেগস্পিনার পরশভী চোপড়া সেরা দলে জায়গা পেয়েছেন। অধিনায়ক নির্বাচিত হয়েছেন ইংল্য়ান্ডের গ্রেস স্ক্রিভেন্স।

বিস্তারিত দেখুন-

মঙ্গলবার দেশে ফিরছেন বিশ্বজয়ীরা

মহিলাদের অনূর্ধ্ব-১৯ টি-২০ বিশ্বকাপ চ্যাম্পিয়ন হওয়ার পর মঙ্গলবার দক্ষিণ আফ্রিকা থেকে মুম্বইয়ে ফিরছেন শ্বেতা সেহরাওয়াত, অর্চনা দেবীরা। বুধবার তাঁরা যাবেন আমেদাবাদে। সেখানেই তাঁদের সংবর্ধনা দেবেন সচিন তেন্ডুলকর। এই অনুষ্ঠানে থাকবেন বিসিসিআই কর্তারাও।

বিস্তারিত দেখুন-

মহিলা দল নিয়ে আশাবাদী মিতালি রাজ

ভারতের অনূর্ধ্ব-১৯ মহিলা ক্রিকেট দল যে পারফরম্যান্স দেখিয়েছে, তাতে সিনিয়র দলও লাভবান হবে বলে আশাবাদী প্রাক্তন অধিনায়ক মিতালি রাজ। বিশেষ করে বোলিং বিভাগ নিয়ে তিনি আশাবাদী। মিতালির আশা, অনূর্ধ্ব-১৯ দল থেকে বেশ কয়েকজন ক্রিকেটার সিনিয়র দলের হয়ে খেলার সুযোগ পাবেন।

বিস্তারিত দেখুন-

অনুপ্রাণিত হরমনপ্রীত কউর

অনূর্ধ্ব-১৯ দলের সাফল্যে অনুপ্রাণিত ভারতের সিনিয়র মহিলা ক্রিকেট দল। অধিনায়ক হরমনপ্রীত কউর বলেছেন, তাঁরা এবার সিনিয়র পর্যায়েও টি-২০ বিশ্বকাপ চ্যাম্পিয়ন হতে চান। সিনিয়র পর্যায়ে এখনও পর্যন্ত বিশ্বকাপ জিততে পারেনি ভারত।

বিস্তারিত দেখুন-

মুরলী বিজয়ের অবসর

সব ধরনের আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের কথা ঘোষণা করলেন মুরলী বিজয়। সোমবার সোশ্যাল মিডিয়া পোস্টে অবসরের কথা ঘোষণা করেন এই প্রাক্তন ওপেনার। তিনি এবার বিদেশের লিগে খেলার চেষ্টা করবেন বলে জানিয়েছেন। 

বিস্তারিত দেখুন-

কোপা ডেল রে

কোপা ডেল রে সেমি ফাইনালে এল ক্লাসিকো। রিয়াল মাদ্রিদের মুখোমুখি হচ্ছে বার্সেলোনা। অন্য সেমি ফাইনালে অ্যাথলেটিক বিলবাওয়ের বিরুদ্ধে লড়াই ওসাসুনার। মার্চে কোপা ডেল রে সেমি ফাইনাল হতে পারে। কারণ, ফেব্রুয়ারিতে ক্লাব ওয়ার্ল্ড কাপ খেলতে যাবে রিয়াল মাদ্রিদ।

বিস্তারিত দেখুন-

ক্রিশ্চিয়ানো রোনাল্ডো ইউরোপে ফিরবেন!

বিশ্বের অন্যতম সেরা তারকা ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর ভবিষ্যৎ নিয়ে ফের জল্পনা শুরু হল। আল-নাসরের কোচ রুডি গার্সিয়ার দাবি, সৌদি আরবের ক্লাবে খেলে অবসর নেবেন না রোনাল্ডো। তিনি খেলা ছাড়ার আগে ইউরোপে ফিরবেন। 

বিস্তারিত দেখুন-

Share this article
click me!