খুব তাড়াতাড়ি ডেভিস কাপ দলের উন্নতি সম্ভব নয়, আক্ষেপ লিয়েন্ডারের, একনজরে সেরা ১০

মহিলাদের টি-২০ বিশ্বকাপের প্রথম ম্যাচে অসাধারণ লড়াই করে পাকিস্তানকে হারিয়ে দিয়েছে ভারতীয় দল। এই জয়ে বড় অবদান রয়েছে বাংলার উইকেটকিপার-ব্যাটার রিচা ঘোষের।

Web Desk - ANB | Published : Feb 13, 2023 3:45 AM IST

ডেভিস কাপের ফলে হতাশ লিয়েন্ডার

ভারতীয় টেনিসের বর্তমান অবস্থা দেখে ব্যথিত লিয়েন্ডার। আপাতত উন্নতির আশা দেখছেন না এই কিংবদন্তি। তাঁর মতে, নতুন প্রতিভা উঠে আসতে কয়েক বছর লেগে যাবে। তারপরেই হয়তো ডেভিড কাপে ভারতীয় দলের উন্নতি হবে। সম্প্রতি ডেনমার্কের কাছে হেরে ডেভিস কাপে অবনমন হয়েছে ভারতের। এ প্রসঙ্গে লিয়েন্ডার বলেছেন, ‘আমার মনে হয় ডেভিস কাপ দলের মান উন্নত হতে কয়েক বছর লেগে যাবে। কয়েকজন সত্যিকারের প্রতিভাবান খেলোয়াড় দলে না আসা পর্যন্ত এরকম অবস্থাই চলবে। আমার এটা দেখে দুঃখ হচ্ছে যে সিঙ্গলস র‍্যাঙ্কিংয়ে প্রথম ৩০০ জনের মধ্যে আমাদের কোনও খেলোয়াড় নেই। আমার মনে হয় এটা এর আগে কোনওদিন হয়নি। এখন ডেভিস কাপের সেমি ফাইনালে যাওয়া আরও কঠিন হয়ে গিয়েছে। আমাদের বর্তমান খেলোয়াড়দের প্রতি শ্রদ্ধা রেখেই বলছি, ডেভিস কাপে উন্নতি করতে কয়েক বছর লেগে যেতে পারে। তার আগে কিছু হবে না।’

উইমেনস প্রিমিয়ার লিগের নিলাম

সোমবার দুপুরে মুম্বইয়ে হতে চলেছে উইমেনস প্রিমিয়ার লিগের নিলাম। তৈরি ৫ ফ্র্যাঞ্চাইজি। প্রতিটি দলে ৬ জন বিদেশি-সহ মোট ১৮ জন ক্রিকেটারকে নেওয়া যাবে। দলগুলি ১২ কোটি টাকা করে খরচ করতে পারবে। নিলামে নাম রয়েছে ৪০৯ জন ক্রিকেটারের।

বিস্তারিত দেখুন-

পাকিস্তানকে হারাল ভারত

মহিলাদের টি-২০ বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে পাকিস্তানকে ৭ উইকেটে হারিয়ে দিল ভারত। প্রথমে ব্যাটিং করতে নেমে ৪ উইকেটে ১৪৯ রান করে পাকিস্তান। ৩ উইকেট হারিয়ে সেই রান টপকে যায় ভারত। ৫৩ রান করে অপরাজিত থাকেন জেমাইমা রডরিগেজ। ৩১ রান করে অপরাজিত থাকেন রিচা ঘোষ।

বিস্তারিত দেখুন-

ধরমশালা থেকে সরতে পারে ম্যাচ

আউটফিল্ড খেলার উপযুক্ত না থাকায় ধরমশালা থেকে সরে যেতে পারে ভারত-অস্ট্রেলিয়া সিরিজের তৃতীয় টেস্ট ম্যাচ। বেঙ্গালুরু বা বিশাখাপত্তনমে হতে পারে এই ম্যাচ। এখনও অবশ্য সরকারিভাবে কিছু জানায়নি বিসিসিআই।

বিস্তারিত দেখুন-

রঞ্জি ফাইনালে বাংলা

সেমি ফাইনালে মধ্যপ্রদেশকে ৩০৬ রানে হারিয়ে রঞ্জি ট্রফি ফাইনালে পৌঁছে গেল বাংলা। রবিবার দ্বিতীয় ইনিংসে ২৪১ রানে অলআউট হয়ে যায় মধ্যপ্রদেশ। সেমি ফাইনালে দুই ইনিংসেই বড় রান করলেন অনুষ্টুপ মজুমদার। ম্যাচের সেরা আকাশ দীপ।

বিস্তারিত দেখুন- 

রঞ্জি ফাইনালে সৌরাষ্ট্র

সেমি ফাইনালে কর্ণাটককে ৪ উইকেটে হারিয়ে রঞ্জি ট্রফি ফাইনালে পৌঁছে গেল সৌরাষ্ট্র। এবার ফাইনালে বাংলা-সৌরাষ্ট্র লড়াই। ২০১৯-২০ মরসুমে বাংলাকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছিল সৌরাষ্ট্র। এবার বাংলার বদলা নেওয়ার লড়াই।

রঞ্জি ফাইনালে উনাদকাট

রঞ্জি ট্রফি ফাইনালে সৌরাষ্ট্রের হয়ে খেলার জন্য জাতীয় দল থেকে ছেড়ে দেওয়া হল বাঁ হাতি পেসার জয়দেব উনাদকাটকে। টিম ম্যানেজমেন্টের সঙ্গে আলোচনা করে এই সিদ্ধান্ত নিয়েছেন নির্বাচকরা। ভারত-অস্ট্রেলিয়া টেস্ট সিরিজের দলে ছিলেন উনাদকাট।

বিস্তারিত দেখুন-

অস্ট্রেলিয়া দলে কনেম্যান

সন্তানের বাবা হতে চলেছেন। সেই কারণে দেশে ফিরলেন অস্ট্রেলিয়ার লেগস্পিনার মিচেল স্বেপসন। তাঁর পরিবর্তে বাঁ হাতি স্পিনার ম্যাথু কনেম্যানকে ডাকল অস্ট্রেলিয়া। দ্বিতীয় টেস্টের আগেই দলের সঙ্গে যোগ দিচ্ছেন কনেম্যান।

বিস্তারিত দেখুন-

বিস্ফোরক কনস্টানটাইন

আইএসএল-এর অ্যাওয়ে ম্যাচে চেন্নাইয়িন এফসি-র বিরুদ্ধে ০-২ হেরে গেল ইস্টবেঙ্গল। এরপরেই নিজের দলের ফুটবলারদের মান নিয়ে প্রশ্ন তুললেন ইস্টবেঙ্গলের কোচ স্টিফেন কনস্টানটাইন। তাঁর দাবি, দলকে প্রথম ৬-এ রাখার মতো ফুটবলার নেই।

বিস্তারিত দেখুন-

র‍্যাশফোর্ডের প্রশংসায় ম্যান ইউ কোচ

মার্কাস র‍্যাশফোর্ডকে ইউরোপের অন্যতম সেরা স্ট্রাইকার বললেন ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের কোচ এরিক টেন হ্যাগ। রবিবার ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচে লিডস ইউনাইটেডকে ২-০ উড়িয়ে দিয়েছে ম্যান ইউ। এরপরেই র‍্যাশফোর্ডের প্রশংসা করেছেন ম্যান ইউ কোচ।

Read more Articles on
Share this article
click me!