ময়দানের ৭ চক্কর: সোমবার আইএসএল সেমি ফাইনালের দ্বিতীয় লেগ, জিতলেই ফাইনালে এটিকে মোহনবাগান

জমে উঠেছে উইমেনস প্রিমিয়ার লিগ। অসাধারণ পারফরম্যান্স দেখাচ্ছে মুম্বই ইন্ডিয়ানস, দিল্লি ক্য়াপিটালস। ভারত-অস্ট্রেলিয়া সিরিজের চতুর্থ টেস্ট ম্য়াচেও হাড্ডাহাড্ডি লড়াই চলছে।

Web Desk - ANB | Published : Mar 12, 2023 3:47 AM IST

আইএসএল সেমি ফাইনাল

ইন্ডিয়ান সুপার লিগ সেমি ফাইনালের প্রথম লেগে অ্যাওয়ে ম্য়াচে হায়দরাবাদ এফসি-র সঙ্গে গোলশূন্য় ড্র করল এটিকে মোহনবাগান। অ্যাওয়ে ম্য়াচ হলেও দুর্দান্ত লড়াই করেন দিমিত্রিয়স পেট্রাটস, শুভাশিস বসুরা। প্রথমার্ধে সহজ সুযোগ নষ্ট করেন প্রীতম কোটাল। পেট্রাটসের ফ্রি-কিক থেকে সবুজ-মেরুন অধিনায়কের শট বারে লেগে ফিরে আসে। হায়দরাবাদও গোলের সুযোগ তৈরি করেছিল। নিশ্চিত গোল বাঁচিয়ে দেন বাগান গোলকিপার বিশাল কাইথ। সোমবার বিবেকানন্দ যুবভারতী ক্রীড়াঙ্গনে দ্বিতীয় লেগ। এই ম্যাচ জিতলেই ফাইনালে পৌঁছে যাবে হুয়ান ফেরান্দোর দল। অ্যাওয়ে ম্য়াচ ড্র করে আসায় আত্মবিশ্বাসী সবুজ-মেরুন শিবির। হুগো বুমোস, পেট্রাটস, লিস্টন কোলাসো, আশিস রাই, মনবীর সিংরা ছন্দেই আছেন। ফলে দল নিয়ে চিন্তা নেই সবুজ-মেরুন কোচের। তার উপর দর্শকদের সমর্থন থাকবে প্রীতমদের সঙ্গে। যা দলের অন্যতম ভরসা। গতবারের চ্য়াম্পিয়নদের হারিয়ে ফাইনালে যাওয়ার ব্য়াপারে আত্মবিশ্বাসী সবুজ-মেরুন শিবির।

প্রধানমন্ত্রীর চিঠি

প্রতিযোগিতামূলক টেনিস থেকে সরে যাওয়ায় দেশের অন্যতম সেরা খেলোয়াড় সানিয়া মির্জাকে চিঠি দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি এই চিঠিতে সানিয়ার প্রশংসা করেছেন, তাঁকে অনুপ্রেরণা বলে উল্লেখ করেছেন। পাল্টা প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়েছেন সানিয়া।

অশ্বিনের নতুন রেকর্ড

দেশের মাটিতে টেস্ট ম্যাচের কোনও ইনিংসে সবচেয়ে বেশিবার ৫ বা তার বেশি উইকেট নেওয়ার রেকর্ড গড়লেন রবিচন্দ্রন অশ্বিন। তিনি দেশের মাটিতে টেস্ট ইনিংসে ২৬ বার ৫ উইকেট নিলেন। অনিল কুম্বলে দেশের মাটিতে টেস্ট ইনিংসে ২৫ বার ৫ উইকেট নেন। সেই রেকর্ড ছাপিয়ে গেলেন অশ্বিন।

শুবমান গিলের নজির

ভারতের চতুর্থ ব্য়াটার হিসেবে ক্রিকেটের ৩ ফর্ম্য়াটেই শতরান করলেন শুবমান গিল। এক বছরের মধ্যেই তিনি ওডিআই, টি-২০, টেস্টে শতরান করলেন। শনিবার আমেদাবাদ টেস্ট ম্য়াচের তৃতীয় দিন শতরান করেন শুবমান। দেশের মাটিতে টেস্টে এটাই তাঁর প্রথম শতরান।

উইমেনস প্রিমিয়ার লিগ

উইমেনস প্রিমিয়ার লিগে অসাধারণ পারফরম্য়ান্স দেখাচ্ছে হরমনপ্রীত কউরের নেতৃত্বাধীন মুম্বই ইন্ডিয়ানস। প্রথম ৩ ম্য়াচেই অনায়াস জয় পেয়েছে মুম্বই। এই প্রতিযোগিতায় একমাত্র হরমনপ্রীতের দলই অপরাজিত। অন্যদিকে, এখনও জয় পায়নি রয়্যাল চ্যালেঞ্জার্স ব্য়াঙ্গালোর।

হাওড়া ইউনিয়নের শতবর্ষ

কলকাতা ময়দানের অন্যতম বিখ্যাত ক্লাব হাওড়া ইউনিয়নের শতবর্ষ উপলক্ষে শনিবার ক্লাব তাঁবুতে এক বিশেষ অনুষ্ঠানের আয়োজন করা হয়। ছিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়, গুরবক্স সিং, সম্বরণ বন্দ্য়োপাধ্যায়, অতনু ভট্টাচার্যর মতো প্রাক্তন খেলোয়াড়রা।

মুম্বই ইন্ডিয়ানসের নতুন জার্সি

আইপিএল-এর জন্য নতুূন জার্সি প্রকাশ করল মুম্বই ইন্ডিয়ানস। অধিনায়ক রোহিত শর্মা, সূর্যকুমার যাদব, ঈশান কিষানকে এই জার্সি পরে দেখা গিয়েছে। জার্সি ডিজাইন করেছেন শান্তনু ও নিখিল। ২ এপ্রিল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে প্রথম ম্যাচ খেলবেন রোহিতরা।

Read more Articles on
Share this article
click me!