Sakshi Malik: ব্রিজভূষণের প্রশংসায় সাক্ষী, সোশ্যাল মিডিয়ায় ভাইরাল পুরনো ভিডিও

ভারতীয় কুস্তি ফেডারেশনের নির্বাচনের পর থেকে নতুন করে বিতর্ক তৈরি হয়েছে। নতুন সভাপতি সঞ্জয় সিংয়ের বিরুদ্ধে সরব হয়েছেন সাক্ষী মালিক, বজরং পুনিয়ারা।

Soumya Gangully | Published : Dec 23, 2023 12:21 PM IST / Updated: Dec 23 2023, 06:42 PM IST

সাক্ষী মালিক, বজরং পুনিয়া, ভিনেশ ফোগটরা কি সত্যিই রাজনীতি বা অন্য কোনও কারণে ভারতীয় কুস্তি ফেডারেশনের অপসারিত সভাপতি ব্রিজভূষণ শরণ সিংয়ের বিরুদ্ধে নানা অভিযোগ করছেন? সোশ্যাল মিডিয়ায় ভাইরাল একটি ভিডিও ঘিরে এই বিতর্ক তৈরি হয়েছে। সাক্ষীর বিশ্বাসযোগ্যতা নিয়ে প্রশ্ন উঠে গিয়েছে। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল ভিডিওতে ব্রিজভূষণের প্রশংসা করতে শোনা গিয়েছে সাক্ষীকে। এই ভিডিও ২০২২ সালের ৬ অগাস্টের। সেই সময় ইংল্যান্ডের বার্মিংহ্যামে কমনওয়েলথ গেমস চলছিল। ভারত সেদিন কুস্তিতে ৩টি সোনা জেতে। এরপর সাক্ষী বলেন, 'আজ আমরা খুব ভালো পারফরম্যান্স দেখিয়েছি। আরও একটি সোনা জিততে পারতাম। পরেরবার আরও ভালো পারফরম্যান্স দেখানোর চেষ্টা করব। আমাদের এই সাফল্যের কৃতিত্ব দিতে হবে সভাপতিকে। আমাদের দেশেই এখন অনেক টুর্নামেন্ট হচ্ছে। আমাদের এখন ভারতেই প্রতিযোগিতা বেশি কঠিন মনে হয়। দেশের বাইরে এলে আমাদের মনে হয়, এবার ভালো পারফরম্যান্স দেখাতে পারব। ভারতে প্রতিযোগিতা অনেক বেড়ে গিয়েছে। সাফল্য পাওয়ার লক্ষ্যে আমাদের কঠোর পরিশ্রম করতে হয়েছে। কুস্তির মান বাড়ানোর কৃতিত্ব ফেডারেশন ও সভাপতিকে দিতে হবে।'

সাক্ষীর অভিযোগ ঘিরে প্রশ্ন

সাক্ষীর অভিযোগ, ২০১৫-১৬ সালে তাঁকে হেনস্থা করেন ব্রিজভূষণ। কিন্তু যে ব্যক্তি তাঁকে হেনস্থা করেন, ৬-৭ বছর পর কেন তাঁরই প্রশংসা করেন এই কুস্তিগীর, সেটা নিয়ে প্রশ্ন উঠেছে। অনেকের দাবি, কুস্তিগীরদের আন্দোলনের পিছনে রয়েছে হরিয়ানার রাজনীতি। এই ঘটনায় কংগ্রেসের হাতও দেখছে গেরুয়া শিবির। অভিযোগ-পাল্টা অভিযোগে সরগরম ক্রীড়ামহল।

 

 

কুস্তি থেকে অবসর ঘোষণা সাক্ষীর

ব্রিজভূষণের ঘনিষ্ঠ হিসেবে পরিচিত সঞ্জয় সিং ভারতীয় কুস্তি ফেডারেশনের নতুন সভাপতি নির্বাচিত হওয়ার পরেই কুস্তি থেকে অবসরের কথা ঘোষণা করেছেন সাক্ষী। তাঁর দাবি, ব্রিজভূষণের ঘনিষ্ঠ সহযোগী কুস্তি ফেডারেশনের শীর্ষ পদে থাকলে আর তাঁকে ম্যাটে দেখা যাবে না। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে দেখা করতে যাওয়ার পথে পুলিশের বাধা পেয়ে ফুটপাতেই পদ্মশ্রী পদক রেখে আসেন বজরং। এই ঘটনা নিয়ে উত্তাল ক্রীড়া ও রাজনৈতিক মহল।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Bajrang Punia: প্রধানমন্ত্রীর বাসভবনের সামনে ফুটপাতে পদ্মশ্রী রেখে এলেন বজরং পুনিয়া

Wrestling: কুস্তি ছেড়ে দিচ্ছেন, ব্রিজভূষণ-ঘনিষ্ঠের জয়ে ক্ষুব্ধ সাক্ষী মালিক

Wrestling Federation of India: কুস্তি ফেডারেশনের নতুন সভাপতি ব্রিজভূষণের ঘনিষ্ঠ সঞ্জয় সিং

Share this article
click me!