Bajrang Punia: প্রধানমন্ত্রীর বাসভবনের সামনে ফুটপাতে পদ্মশ্রী রেখে এলেন বজরং পুনিয়া

কয়েক মাস পর কুস্তিগীরদের লড়াই ফের রাস্তায় নেমে এল। ভারতীয় কুস্তি ফেডারেশনের নতুন পদাধিকারীদের বিরুদ্ধে বিদ্রোহ ঘোষণা করলেন সাক্ষী মালিক, বজরং পুনিয়ারা।

Soumya Gangully | Published : Dec 22, 2023 2:45 PM IST / Updated: Dec 22 2023, 09:28 PM IST

দেশের অন্যতম সম্মানজনক খেতাব পদ্মশ্রী স্মারকের ঠাঁই হল ফুটপাতে! শুক্রবার নয়াদিল্লিতে এমনই লজ্জাজনক ঘটনা দেখা গিয়েছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে দেখা করতে না পেরে ফুটপাতেই পদ্মশ্রী রেখে এলেন বজরং পুনিয়া। এই কুস্তিগীর আগেই ঘোষণা করেছিলেন, তিনি প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করে পদ্মশ্রী ফিরিয়ে দেবেন। সেই ঘোষণা অনুযায়ী প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করতে যাচ্ছিলেন বজরং। সেই সময় তাঁকে আটকায় দিল্লি পুলিশ। বাধা পেয়ে ফুটপাতেই পদ্মশ্রী রেখে আসেন এই কুস্তিগীর। তাঁর সঙ্গে পুলিশের বচসা এবং ফুটপাতে পদ্মশ্রী রেখে আসার ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল। অনেকেই এই ঘটনা নিয়ে সরব হয়েছেন। 

রাজনীতির আখড়ায় কুস্তির লড়াই

কুস্তিগীরদের বিদ্রোহ নিয়ে ফের রাজনীতি শুরু হয়েছে। তৃণমূল কংগ্রেস, কংগ্রেস-সহ বিরোধী দলগুলি বজরং, সাক্ষীদের পাশে দাঁড়িয়ে কেন্দ্রীয় সরকারকে আক্রমণ করেছে। বিদ্রোহী কুস্তিগীরদের সঙ্গে দেখা করেছেন কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধী। সোশ্যাল মিডিয়ায় তৃণমূল কংগ্রেস, কংগ্রেসের পক্ষ থেকে কুস্তিগীরদের সমর্থনের বার্তা দেওয়া হচ্ছে। ২০২৪ সালের লোকসভা নির্বাচনের আগে কুস্তিগীরদের প্রতি অবিচারের অভিযোগে বিরোধী দলগুলি সরব। কেউই এই ইস্যু হাতছাড়া করতে চাইছে না।

 

 

ক্রীড়ামন্ত্রকের বিরুদ্ধে ক্ষোভ

যৌন হেনস্থায় অভিযুক্ত ব্রিজভূষণ শরণ সিংয়ের ঘনিষ্ঠ সহযোগী সঞ্জয় সিং ভারতীয় কুস্তি ফেডারেশনের নতুন সভাপতি নির্বাচিত হয়েছেন। এরপরেই ক্ষোভে ফেটে পড়েছেন বজরং, সাক্ষী মালিক, ভিনেশ ফোগটের মতো কুস্তিগীররা। তাঁদের দাবি, ব্রিজভূষণের ঘনিষ্ঠ কাউকে কুস্তি ফেডারেশনের সঙ্গে যুক্ত রাখা চলবে না। বজরংয়ের দাবি, কেন্দ্রীয় সরকার আশ্বাস দিয়েছিল, ব্রিজভূষণের সহযোগীদের কুস্তি ফেডারেশনের নির্বাচনে যোগ দিতে দেওয়া হবে না। কিন্তু ১৫টির মধ্যে ১৩টি পদেই জয়ী হয়েছেন ব্রিজভূষণের ঘনিষ্ঠরা। এতেই ক্ষুব্ধ হয়ে উঠেছেন কুস্তিগীররা। তাঁরা কেন্দ্রীয় সরকারের হস্তক্ষেপ চাইছেন।

 

 

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Wrestling: কুস্তি ছেড়ে দিচ্ছেন, ব্রিজভূষণ-ঘনিষ্ঠের জয়ে ক্ষুব্ধ সাক্ষী মালিক

Wrestling Federation of India: কুস্তি ফেডারেশনের নতুন সভাপতি ব্রিজভূষণের ঘনিষ্ঠ সঞ্জয় সিং

Mohammad Shami: নতুন বছরের শুরুতেই অর্জুন পুরস্কার পাচ্ছেন মহম্মদ শামি

Read more Articles on
Share this article
click me!