জেলে বসেই নজর রেখেছিলেন টিভির পর্দায়, রবি কুমারের সোনা হাতছাড়া হওয়া আবেগপ্রবণ সুশীল কুমার

ফাইনালে উঠেও সোনা জয়ের স্বপ্ন অধরা থেকে গেল রবি কুমারের। ৪-৭ ব্যবধানের হারলেন তিনি। তবে রূপো জিতে দেশকে গর্বিত করলেন রবি কুমার দাহিয়া। কিন্তু রবি কুমার সোনা না জেতায় জেলে  বসে আবেগপ্রবণ হলেন সুশীল কুমার।
 

Sudip Paul | Published : Aug 5, 2021 2:45 PM IST

সুশীল কুমারের পর দ্বিতীয় ভারতীয় কুস্তিগীর হিসেবে অলিম্পিকে রূপোর পদক জিতলেন রবি কুমার দাহিয়া। একইসঙ্গে সব মিলিয়ে অলিম্পিক ইতিহাসে দেশেকে পঞ্চম পদক এনে দিয়েছেন রবি। ফাইনালে হেরে সোনা হাতছাড়া হলেও,  রবি কুমারের রূপো জয়ে গর্বিত গোটা দেশ। রবির ফাইনাল ম্যাচে নজর রেখেছিলেন সুশীল কুমার। বর্তমানে একটি হত্যা মামলায় তিহার জেলে বন্দি রয়েছেন তারকা কুস্তিগীর। কিন্তু রবি কুমার সোনা জিততে না পারায় আবেগপ্রবণ হয়ে পড়েন সুশীল।

তিহার জেল সূত্রে জানা গিয়েছে,  গত ২ জুলাই, কুমার কারা কর্তৃপক্ষকে অনুরোধ করেছিলেন যে তাকে একটি টেলিভিশন সরবরাহ করতে হবে যাতে কুস্তি ম্যাচ এবং কারাগারের বাইরে অন্যান্য ঘটনা সম্পর্কে আপডেট থাকতে পারে। কারা কর্তৃপক্ষ তাকে তার ওয়ার্ডের সাধারণ এলাকায় টেলিভিশন  রাখার অনুমতি দেয়। সকাল থেকেই জেল কর্তৃপক্ষকে ম্যাচ দেখার কথা জানিয়ে রেখেছিলেন সুশীল কুমার। বিকেলে ম্যাচ শুরু হওয়ার আগে থেকেই বসে পড়েছিলেন টেলিভিশন সেটের সামনে। ভেবেছিলেন রবি কুমার দাহিয়া সর্বকনিষ্ঠ কুস্তিগীর হিসেবে সোনা জিতে রেকর্ড গড়বেন। কিন্তু রবি কুমার ম্যাচ হেরে যাওয়ায় হতাশ হয়ে পড়েন সুশীল কুমার।

আরও পড়ুনঃঅধরা রয়ে গেল সোনা জয়ের স্বপ্ন, তবে রূপোলী রবির আভায় গর্বিত দেশ

আরও পড়ুনঃ'তোমার সাফল্য জাতিকে অনুপ্রাণিত করবে', রবি কুমারের জন্য গর্বিত প্রধানমন্ত্রী

আরও পড়ুনঃ'মনপ্রীতের গলার স্বর পাল্টে দিল জয়', হকি অধিনায়ক ও কোচের সঙ্গে কী কথা হল প্রধানমন্ত্রীর

প্রসঙ্গত, সুশীল কুমার ভারতের একমাত্র কুস্তিগগীর যিনি পরপর দুটি অলিম্পিকে পদক জিতেছেন। ২০০৮ বেজিং অলিম্পিকে ব্রোঞ্জ জিতেছিলেন সুশীল। ২০১২ লন্ডন অলিম্পিকে জিতছিলেন রূপো। এদিন রবি কুমার সোনা না পাওয়ায় সংশোধনাগারে বসে আবেগপ্রবণ হলেও, রবির রূপো জয়কে কুর্নিশ জানিয়েছেন সুশীল। 

Share this article
click me!