Asianet News BanglaAsianet News Bangla

'মনপ্রীতের গলার স্বর পাল্টে দিল জয়', হকি অধিনায়ক ও কোচের সঙ্গে কী কথা হল প্রধানমন্ত্রীর

জয় পাল্টে দিল হকি অধিনায়ক মনপ্রীত সিং-এর গলার স্বর, এমনটাই মনে হল প্রধানমন্ত্রীর। হকি অধিনায়ক ও কোচদের সঙ্গে কী কথা হল তাঁর?

PM Narendra Modi talks to captain and coaches of Mens hockey team ALB
Author
Kolkata, First Published Aug 5, 2021, 12:18 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

৫ অগাস্ট তারিখটা ভারতীয় হকির ইতিহাসে সোনার অক্ষরে (নাকি ব্রোঞ্জের) লেখা থাকবে। ১৯৮১ সালের পর টোকিও অলিম্পিকের বিশ্বমঞ্চে পুনরুত্থান ঘটল ভারতীয় হকি দলের। এই ব্রোঞ্জ পদক ওজনে সোনার থেকেও অনেক বেশি দামি। আর এই ইতিহাস রচনার পরই ভারতীয় পুরুষ হকি দলের অধিনায়ক এবং কোচের সঙ্গে কথা বললেন প্রধানমন্ত্রী মোদী। কী কথা হল তাঁদের? আসুন জেনে নেওয়া যাক। 

প্রধানমন্ত্রীর দফতরের সূত্রে জানা গিয়েছে, নরেন্দ্র মোদী এদিন পুরুষদের হকি অধিনায়ক মনপ্রীত সিং, প্রধান কোচ গ্রাহাম রিড এবং সহকারি কোচ পীযূষ দুবে -র সঙ্গে কথা বলেন। তিনি বলেন, ইতিহাস রচনার জন্য ভারতীয় পুরুষ হকি দলের সকলের জন্য তিনি গর্বিত। গোটা দলকে তিনি এদিনের জয় এবং দেশকে ব্রোঞ্জ পদক দেওয়ার জন্য অভিনন্দন জানান।

"

পুরুষ হকি দলের অধিনায়ক মনপ্রীত সিংকে প্রধানমন্ত্রী বলেন, 'আপনারা ইতিহাস লিখেছেন।' তিনি মনপ্রীতকে আরও বলেন, বৃহস্পতিবার তার কণ্ঠস্বর খুবই স্পষ্ট এবং জোরে শোনা যাচ্ছে। আগের দিন, কথা বলার সময় তার গলা স্বর ছিল নিচু। প্রসঙ্গত, টোকিও অলিম্পিকের সেমিফাইনালে ভারত বেলজিয়ামের কাছে পরাজিত হয়েছিল। 

ওই পরাজয়ের পরও হকি দলের অধিনায়কের সঙ্গে কথা বলেছিলেন প্রধানমন্ত্রী। ওইদিনই মনপ্রীতের গলা নিচুস্বরে ছিল বলে এদিন উল্লেখ করেন প্রধানমন্ত্রী মোদী। সেদিন, প্রধানমন্ত্রী তাদের স্বান্ত্বনা দিয়েছিলেন। বলেছিলেন, হার-জিত জীবনের অঙ্গ। সেরা দেওয়ার চেষ্টাটাই আসল। সেই উৎসাহই দলকে দারুণভাবে চাঙ্গা করেছিল। হকি দলকে ক্রমাগত উৎসাহ দিয়ে যাওয়ার জন্য এদিন প্রধানমন্ত্রীকে পাল্টা ধন্যবাদ জানিয়েছেন মনপ্রীত সিং।

হকি দলের সঙ্গে কথা বলার আগেই অবশ্য এদিনের জয়ের পরপরই টুইট করে ই জয়কে তিহাসিক  বলে মন্তব্য করেছিলেন প্রধানমন্ত্রী। বলেছিলেন, ইদিনটি প্রত্যেক ভারতীয়ের স্মৃতিতে গাথা থাকবে। পুরুষ হকি দলকে অভিনন্দন জানিয়ে, তিনি বলেন,  হকি দলের ই কীর্তি প্রত্যেক ভারতীয়ের বিশেষ করে যুবসমমাজের আশা পূরণ করেছে। ভারত হকি দলের জন্য গর্বিত। 

আরও পড়ুন - Tokyo Olympics 2020 : হকি দল নিয়ে গর্বিত, সেমির রুদ্ধশ্বাস লড়াইয়ের মাঝেই টুইট মোদীর

আরও পড়ুন - দীর্ঘ ৪১ বছর পর ঐতিহাসিক জয় ভারতীয় হকি দলের, উৎসবের আমেজ গোটা ভারতে

আরও পড়ুন - Tokyo Olympics 2020: ভারত জিততেই চেয়ার থেকে লাফিয়ে উঠলেন, হাততালিতে ফেটে পড়লেন মুখ্যমন্ত্রী

পরে হিন্দিতে আরও একটি টুইটে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেন, হকি দলের অলিম্পিক ব্রোঞ্জ জয়ে ভারত প্রফুল্ল, গর্বিত এবং ই জয় পুরো ভারতকে অনুপ্রেরণা জুগিয়েছে। তিনি বলেন এটাই 'নতুন ভারত, আত্মবিশ্বাসে ভরপুর ভারত'।

PM Narendra Modi talks to captain and coaches of Mens hockey team ALB

PM Narendra Modi talks to captain and coaches of Mens hockey team ALB

 

Follow Us:
Download App:
  • android
  • ios