তিনটির মধ্যে দুটিই ফাউল থ্রো, শটপাটে ছিটকে গেলেন তাজিন্দর পাল সিং টুর

টোকিও অলিম্পিকে শট পাটেও ভারতের ঝুলিতে হতাশা। ছেলেদের শটপাটে যোগ্যতা অর্জন পর্ব থেকেই ছিটকে গেলেন তাজিন্দর পাল সিং টুর। তিনটি থ্রোয়ের মধ্যে দুটি ফাউল থ্রো করেন তিনি।
 

Asianet News Bangla | Published : Aug 3, 2021 11:45 AM IST

শটপাটে বারতের একমাত্র আশা ছিলেন তাজিন্দর পাল সিং তুর। কিন্তু টোকিও অলিম্পিক্সে যোগ্যতা অর্জন পর্ব থেকেই বিদায় নিতে হল ভারতীয় অ্যাথলিটকে। খেলার নিয়ম অনুযায়ী দুটি গ্রুপ থেকে মোট ৩১ প্রতিযোগী যোগ্যতা অর্জন পর্বে লড়াই করবে। সেখানে যে কোয়ালিফাইং রাউন্ডে ২১.২০ মিটার ছুঁড়তে পারবে সে সরাসরি ফাইনালের যোগ্যতা অর্জন করে নেমে। তাছাড়া মোট ৩১ জনের মধ্যে দূরত্ব অনুযায়ী সেরা ১২ জন অ্যাথলিট ফাইনালের  টিকিট পাবে।

 

 

তাজিন্দরের কেরিয়ারের সেরা পারফরমেন্স ছিল ২১.৪৯ মিটার। ফলে নিজের সেরাটা দিতেই পারলেই ফাইনালে পৌছতে পারতেন তিনি। কিন্তু তিনটি থ্রোয়ের মধ্য দুটি ফাউল থ্রো করে বসেন ভারতীয় অ্যাথলিট। প্রথম প্রচেষ্টায় তাজিন্দর ১৯.৯৯ মিটার দূরে নিক্ষেপ করেন। প্রথম রাউন্ডের শেষে ৬ নম্বরে রয়েছেন ভারতীয় তারকা। প্রথম প্রচেষ্টায় ২১.২০ মিটারের যোগ্যতামান ছুঁতে পারেননি কেউই। সবথেকে বেশি ২১.০০ মিটার দূরে থ্রো করেছেন ব্রাজিলের দারলান রোমানি।

 

আরও পড়ুনঃস্বাধীনতা দিবসে বিশেষ উদ্যোগ, ভারতীয় অলিম্পিক দলকে লালকেল্লায় সংবর্ধনা দেবেন মোদী

আরও পড়ুনঃহতাশ করলেন অন্নু রানি, জ্যাভলিন থ্রোয়ের প্রথম রাউন্ড থেকেই বিদায়

আরও পড়ুনঃ এগিয়ে থেকেও শেষ মুহূর্তে হার, কুস্তিতে ৬২ কেজি বিভাগে প্রথম রাউন্ডেই বিদায় সোনম মালিকের

দ্বিতীয় ও তৃতীয় প্রচেষ্টায় তাজিন্দর পাল সিং তুরের কাছে সকলেই আশা করেছিল পারফরমেন্স আর কিছুটা উন্নতি করে ফাইনালের টিকিট পাকা করে নেবেন। ব্রাজিলের দারলান রোমানি দ্বিতীয় প্রচেষ্টায় ২১.৩১ মিটার থ্রো করে ফাইনালের টিকিট নিশ্চিত করেন। কিন্তু পরপর দুটি রাউন্ডের ফাউল থ্রো করেন তাজিন্দর। যার ফলে সেরা ১২ জনের মধ্যে তাকা আর সম্ভব নয়। ফলে জীবনের প্রথম অলিম্পিক থেকে খালি হাতেই ফিরতে হচ্ছে তাজিন্দর পাল সিং তুরকে। 

Share this article
click me!