সেমিতে তার কাছে হেরেই হয়েছিল স্বপ্নভঙ্গ, খারাপ সময়ে সেই তাই জু-র পাশে সিন্ধু

টোকিও অলিম্পিকে ব্রোঞ্জ জিতে ইতিহাস তৈরি করেছেন পিভি সিন্ধু। ফাইনালে রূপো পেয়েছেন তাই জু। ফাইনালে হারের পর তাই জু জানালেন কীভাবে তাকে সান্তনা দিয়েছেন সিন্ধু।
 

Sudip Paul | Published : Aug 2, 2021 12:25 PM IST / Updated: Aug 02 2021, 06:03 PM IST

এবার অলিম্পিকে সোনা জয়ের স্বপ্ন নিয়ে টোকিও পারি দিয়েছিলেন ভারতীয় তারকা শাটলার পিভি সিন্ধু। কোয়ার্টার ফাইনাল পর্যবন্ত অপ্রতিরোধ্য গতিতে এগোচ্ছিলেন। কিন্তু সেমি ফাইনালে উঠেই স্বপ্নভঙ্গ হয় সিন্ধুর। চাইনিজ তাইপেইয়ের তাই জু-র কাছে হেরে সোনা জয়ের স্বপ্ন আপাতত অধরাই থেকে গেল ভারতীয় শাটলারের। শেষে ব্রোঞ্জ জিতে ইতিহাস তৈরি করেছেন সিন্ধু। অপরদিকে চিনের চেন ইউফেইয়ের কাছে হেরে রূপো পান তা জু। কিন্তু যার কাছে হেরে সিন্ধুর সোনা জয়ের স্বপ্ন বাস্তবায়িত হয়নি, সেই প্রতীদ্বন্দ্বীকে সান্তনা দিয়ে স্পোর্টসম্যান স্পিরিটের নজির গড়লেন টানা দুই অলিম্পিকে পদক জয়ী শাটলার।

প্রসঙ্গত, ফাইনালে হারের পরে ভেঙে পড়েন তাই জু। তারকা শাটলারের ইনস্টাগ্রাম পোস্ট থেকে জানা যায়, অসুস্থ ছিলেন তিনি। ফাইনালের পর কীভাবে সিন্ধু তাকে জড়িয়ে ধরে সান্তনা দিয়েছেন সেঅ কতা জানিয়েছেন তাই জু। সিন্ধুর কথায় তার চোখের জল বাঁধ মানেনি বলেও জানিয়েছেন বিশ্বের পয়লা নম্বর টেনিস তারকা। তিনি বলেছেন,'সিন্ধু এসে আমাকে জড়িয়ে ধরে বলল, আমি জানি তুমি অসুস্থ, তা সত্ত্বেও খুব ভাল খেলেছে। কিন্তু আজকের দিনটা তোমার ছিল না। অনেকক্ষণ আমাকে জড়িয়ে ধরেছিল । আমার কষ্টের কথা জানত। এ ভাব উৎসাহ পাওয়ার পর আনন্দে কেঁদে ফেলেছিলাম।'

আরও পড়ুনঃদলের সঙ্গে ঐতিহাসিক মুহূর্ত উপভোগ রানিদের ডাচ কোচের, পদক জয়েও আত্মবিশ্বাসী মারিজনে

আরও পড়ুনঃঅলিম্পিকে ইতিহাস গড়ল ভারতীয় মহিলা হকি দল, অস্ট্রেলিয়াকে হারিয়ে সেমিতে টিম ইন্ডিয়া

আরও পড়ুনঃঅস্ট্রেলিয়ার আক্রমণের ঝড় একাই আটকেছেন, নেট দুনিয়ার নয়ণের মণি সবিতা 'দ্য ওয়াল' পুনিয়া

শুধু তাই নয়, অলিম্পিক ফাইনালে হারের পর ব্যাডমিন্টন কোর্টকে বিদায় জানানোরও ইঙ্গিত দিয়েছেন তিনি। বয়স মাত্র ২৭ হলেও তাই জু জানিয়েছেন,'জীবনের অর্ধেক সময় ব্যাডমিন্টন খেলেই কাটিয়েছি। এবার একটু বিশ্রাম নিতে চাই।' তবে সিন্ধু যে মানসীকতা বা স্পোর্টসম্যান স্পিরিট দেখিয়েছেন তা মন ছুঁয়ে গিয়েছে তাইজুর। যার কাছে হেরে স্বপ্নভঙ্গ হয়েছে, তার দুঃসময়ে সিন্ধুর পাশে দাঁড়ানোর ভূমিকাকে কুর্নিশ জানিয়েছে তার সমর্থক থেকে ক্রীড়া বিশ্ব।

Share this article
click me!