Asianet News BanglaAsianet News Bangla

দলের সঙ্গে ঐতিহাসিক মুহূর্ত উপভোগ রানিদের ডাচ কোচের, পদক জয়েও আত্মবিশ্বাসী মারিজনে

টোকিও অলিম্পিকে ইতিহাস রচনা করেছে ভারতীয় মহিলা দল। কোয়ার্টার ফাইনালে অসিজের হারিয়ে সেমি রানি রামপালের দল। জয়ের পর দলের সঙ্গে ঐতিহাসিক মুহূর্তের আনন্দ ভাগ করে নিলেন ভারতীয় দলের ডাচ কোচ।

Indian women's team coach sjoerd Marijne celebrate with his team after beat Australia in Tokyo Olympics spb
Author
Kolkata, First Published Aug 2, 2021, 3:31 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

টোকিও অলিম্পিকে হকিতে সেমি ফাইনালে পৌছেছে ভারতীয় মহিলা হকি দল। ভারতের ইতিহাসে প্রথম এই কীর্তি ঘটিয়েছেন রানি রামপালের দল। কোয়ার্টার ফাইনালে সোনা জয়ের প্রবল দাবিদার ও তিন বারের সোনা জয়ী অস্ট্রেলিয়াকে ১-০ গোলে হারিয়ে শেষ চারে টিকিট পাকা করে টিম ইন্ডিয়া। ভারতীয় মহিলা দলের এই ঐতিহাসিক সাফল্যের পর উচ্ছ্বসিত গোটা দেশ। শুভেচ্ছার জোয়ারে ভাসছেন ভারতীয় মহিলা দল। ভারতীয় দলের উত্থানে বাস্তবের 'চক দে ইন্ডিয়া' বলেও আখ্যা দেওয়া হয়েছে। দলের জয় খুশি রানি, গুরজির, সবিতাদের কোচ শোয়ার্ড মারিজ্নে। সোশ্যাল মিডিয়ায় একটু অন্যভাবেই নিজের উচ্ছ্বাস প্রকাশ করলেন ডাচ কোচ।

Indian women's team coach sjoerd Marijne celebrate with his team after beat Australia in Tokyo Olympics spb

ম্যাচ জয়ের পর শোয়ার্ড মারিজ্নে নিজের ট্যুইটার হ্যান্ডে দলের সঙ্গে টিম বাসে একটিসেলফি তুলে শেয়াল করেছেন। সঙ্গে ডাচ কোচ তার পরিবারের কাছে ক্ষমা চেয়ে লিখেছেন, 'দুঃখিত পরিবার, আমার আসতে দেরি হবে'। পরিবারের সঙ্গে আরও দেরিতে দেখা হওয়ার জন্য ও তাদের অপেক্ষা বাজ়ানোর জন্য ক্ষমা চেয়েছেন। তার ছোট্ট ক্যাপশবনের মূল কথা, ভারতীয় দল পদক জেতার পরই তিনি পরিবারের সঙ্গে দেখা করতে নেদারল্যান্ডসে ফিরবেন। এর আগে, একটি ভিডিও কলের মাধ্যমে তার ঘনিষ্ঠদের সাথে কথা বলার সময় আবেগপ্রবণ মারিজনের দৃশ্য সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। গ্রুরে টানা তিনটি ম্যাচ হারের পর যেভাবে ঘুরে দাঁড়িয়েছে তার দল, তাতে গর্বিত মারিজ্নে।

 

আরও পড়ুনঃঅলিম্পিকে ইতিহাস গড়ল ভারতীয় মহিলা হকি দল, অস্ট্রেলিয়াকে হারিয়ে সেমিতে টিম ইন্ডিয়া

আরও পড়ুনঃভারতীয় মহিলা হকি দলের ঐতিহাসিক জয়, শুভেচ্ছার জোয়ারে ভাসছেন রানি রামপালের দল

আরও পড়ুনঃশুধু প্লেয়াররাই নয়, ঐতিহাসিক মুহূর্তে আবেগে ভাসলেন ধারাভাষ্যকাররাও, দেখুন ভাইরাল ভিডিও

এই ঐতিহাসিক ম্যাচ জয়ের পর মারিজনে জানিয়েছেন,'মেয়েদের প্রতি আমার মূল পরামর্শ ছিল তাদের হারানোর কিছু নেই এবং তাই তাদের নির্ভয়ে খেলা উচিত। ঠিক সেটাই করেছে তার দল। এটা একটা স্বপ্ন সত্যি হওয়ার মত।' এছাড়াও রানি-গুরজিতদের কোচ জানিয়েছে,'এই জয় উপভোগ করুন। সবসময় সামনের দিকে তাকান।' আগামি ৪ অগাস্ট সেমি ফাইনালে ভারতের সামনে শক্তিশালী আর্জেন্টিনা। তবে অসি বধের আত্মবিশ্বাস নিয়ে সেমিতেও যে তার দল ভালো খেলবে সেই বিষয়ে প্রত্যয়ী ভারতীয় মহিলা হকি দলের কোচ।

Indian women's team coach sjoerd Marijne celebrate with his team after beat Australia in Tokyo Olympics spb


Follow Us:
Download App:
  • android
  • ios