ফ্রাঙ্কফুর্টে আটকে গেলেন ভিনেশ ফোগাট, মিস করলেন টোকিও-র বিমান

অলিম্পিকের আগেই সমস্যায় ভারতীয় রেসলার ভিনেশ ফোগাট। টোকিও যাওয়ার বিমানেই উঠতে পারলেন না তিনি। এবার অলিম্পিকে ভারতের পদক জয়ের অন্যতম দাবিদার তিনি।
 

Sudip Paul | Published : Jul 28, 2021 5:36 AM IST

টোকিও অলিম্পিকে এবার কুস্তিতে পদক জয়ের অন্যতম দাবিদার মহিলা কুস্তিগির ভিনেশ ফোগাট। ৫৩ কেজি বিভাগে অংশ নেবেন তিনি। কিন্তু অলিম্পিকে নামার আগেই ঝামেলায় জড়িয়ে গেলেন ভিনেশ। টোকিও পৌছানোর বিমানই ধরতে পারলেন না ভারতীয় তারকা কুস্তিগির। মঙ্গলবারই টোকিও পৌছানোর কথা ছিল ভিনেশের। কিন্তু জার্মানিতে ভিসা সমস্যায় ফেঁসে যাওয়ায় বিমানে উঠতে দেওয়া হল না ভিনেশ ফোগাটকে। 

আরও পড়ুনঃব্যাডমিন্টনে দ্বিতীয় ম্য়াচেও দুরন্ত সিন্ধু, প্রতিপক্ষকে কার্যত উড়িয়ে দিয়ে প্রি কোয়ার্টারে ভারতীয় শাটলার

আরও পড়ুনঃপ্রথম রাউন্ডে জয় বাড়িয়েছিল আশা, দ্বিতীয় রাউন্ড থেকে বিদায় তরুণদীপ রাইয়ের

অলিম্পিকে যোগ দেওয়ার আগে হাঙ্গেরির বুদাপেস্টে ব্যক্তিগত কোচ উলার অ্যাকোসের কাছে শেষ মুহূর্তের প্রস্তুতি সারছিলেন ভিনেশ ফোগাট। কিন্তু ভুলবশত ভলবশত ভিসার মেয়াদের থেকে একদিন বেশি থেকে যান ভিনেশ। ৯০ দিনের ভিসা ছিল তার কাছে। কিন্তু ৯১ তম দিনে ফ্রাঙ্কফুর্ট থেকে টোকিও যাওয়ার বিমান ধরতে যান ভিনেশ। কিন্তু ভিসার আইনি সমস্যার কারণে তাকে বিমান ধরতে দেওয়া হয়নি। উচ্চপদস্থ কর্তাদের সঙ্গে কথা বলে সমস্যায় সমাধান হলেও ততক্ষণে বিমান ছেড়ে দিয়েছিল।

আরও পড়ুনঃফের ভারতীয় দলের জার্সিতে মহেন্দ্র সিং ধোনি, তবে কি অবসর ভেঙে ফিরছেন ২২ গজে

ঘটনায় হস্তক্ষেপ করেছে স্পোর্টস অথরিটি অফ ইন্ডিয়াও। আপাতত বিমান বন্দরের পাশেই একটি হোটেলে রয়েছেন ভিনেশ ফোগাট। বুধবারই টোকিও পৌছে যাবেন ভারতীয় তারকা কুস্তিগির। প্রসঙ্গত, অলিম্পিকের আগে দুরন্ত ফর্মে রয়েছেন ভিনেশ। সব প্রতিযোগিতা থেকেই পেয়েছেন গোল্ড মেডেল। এবার অলিম্পিকে গোল্ড মেডেল পাখির চোখ ভিনেশ ফোগাটের।

Share this article
click me!