Asianet News BanglaAsianet News Bangla

প্রথম রাউন্ডে জয় বাড়িয়েছিল আশা, দ্বিতীয় রাউন্ড থেকে বিদায় তরুণদীপ রাইয়ের

তিরন্দাজীর ব্যক্তিগত ইভেন্টে প্রথম রাউন্ডে জয় পেয়েছিলেন তরুণদীপ রাই। দ্বিতীয় রাউন্ডে ইজরায়েলের প্রতিপক্ষের কাছে শুট অফে হেরে বিদায় নিলেন ভারতীয় আর্চার।
 

Tokyo Olympics, Tarundeep Rai lost against Israel-s Shanny Itay in mens singles event of archery spb
Author
Kolkata, First Published Jul 28, 2021, 10:15 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

তিরন্দাজির ব্যক্তিগত ইভেন্টে বুধবার সকালে শুরুটা ভালোই করেছিলেন ভারতের তরুণদীপ রাই। তৃতীয় সেট পর্যন্ত পিছিয়ে থেকেও দুরন্তভাবে কামব্যাক করে জয় ছিনিয়ে এনেছিলেন তিনি। ইউক্রেনের প্রতিপক্ষ ওলেক্সি হানবিনকে ৬-৪ ব্যবধানে হারিয়ে পৌছে গিয়েছিলেন দ্বিতীয় রাউন্ডে। ফলে তাকে ঘিরে আশা বেড়েছিল ভারতীয় ক্রীড়া প্রেমিদের মধ্যে। কিন্তু দ্বিতীয় রাউন্ডে দুরন্ত লড়াই করেও শেষ পর্যন্ত শুট অফে হেরে বিদায় নিতে হল তরুণদীপ রাইকে।

 

আরও পড়ুনঃব্যাডমিন্টনে দ্বিতীয় ম্য়াচেও দুরন্ত সিন্ধু, প্রতিপক্ষকে কার্যত উড়িয়ে দিয়ে প্রি কোয়ার্টারে ভারতীয় শাটলার

দ্বিতীয় রাউন্ডে তরুণদীপ রাইয়ের প্রতিপক্ষ ছিলেন ইজরায়েলের ইতাই শানি। নির্ধারিত ৫ সেটে টানটান লড়াই হয় দুজনের মধ্যে। ম্যাচ ৫-৫ পয়েন্টের সমতায় শেষ হয়। ফলে ম্যাচের ভাগ্য নির্ধারনের জন্য খেলা গড়ায় শুট-অফে। সেখানে প্রথম তিরেই ম্যাচের ফলাফল নির্ধারিত করে দেন ইতাই শানি। ইজরায়েলের তিরন্দাজ শুট-অফে ১০ পয়েন্ট সংগ্রহ করেন। কিন্তু তরুণদীপ ৯ পয়েন্টে আটকে যান। ফলে শুট অফে হেরে ভারতীয় তিরন্দাজকে বিদায় নিতে হয় ব্যক্তিগত ইভেন্ট থেকে।

আরও পড়ুনঃনেই দুই হাত,পা দিয়ে অবলীলায় খেলছেন ক্যারাম, সচিনের শেয়ার করা ভিডিও মন ছুঁয়ে যাবে আপনারও

আরও পড়ুনঃফের ভারতীয় দলের জার্সিতে মহেন্দ্র সিং ধোনি, তবে কি অবসর ভেঙে ফিরছেন ২২ গজে

টোকিও অলিম্পিকে ভারতীয় তিরন্দাজী দলকে অন্যতম শক্তিশলী দলের মর্যাদা দেওয়া হয়েছিল। তিরন্দাজী ইভেন্ট থেকে পদক জয়ের আশা করেছিল ভারতীয় ক্রীড়া প্রেমিরা। কিন্তু মিক্সড ইভেন্ট, দলগত বিভাগের পর ব্যক্তিগত ইভেন্টেও ব্যর্থতা দিয়ে শুরু করায় হতাশ সকলেই।


Follow Us:
Download App:
  • android
  • ios