অলিম্পিক থেকে খালি হাতেই ফিরছেন জোকোভিচ, ব্রোঞ্জ জিতলেন স্পেনের পাবলো ক্যারেনো

সেমি ফাইনাল আলেকজান্ডার জেরেভের কাছে হারে ভেঙে পড়েছে জোকোভিচ। এবার হাতছাড়া করলেন ব্রোঞ্জ পদক জয়েক সুযোগও। স্পেনের পাবলো ক্যারেনোর কাছে হার জোকারের।
 

Sudip Paul | Published : Jul 31, 2021 9:33 AM IST / Updated: Jul 31 2021, 03:24 PM IST

টোকিও অলিম্পিকে খারাপ সময় অব্যাহত নোভাক জোকেভিচের। শুক্রবার সিঙ্গেলসের সেমি ফাইনালে জার্মানির আলেকজান্ডার জেরেভের কাছে হারতে হয়েছে বর্তমানে বিশ্বের নাম্বার ওয়ান টেনিস তারকাকে। যার ফলে হাতছাড়া হয়েছে গোল্ডেন স্ল্যাম জয়ের সুযোগ। দলগত বিভাগে আসেনি সাফল্য। তবে সিঙ্গেলসে ব্রোঞ্জ জয়ের সুযোগ ছিল সার্বিয়ান টেনিস তারকার। কিন্তু  এবার সেই সুযোগ হাতছাড়া করলেন নোভাক জোকোভিচ। খালি হাতেই অলিম্পিক থেকে ফিরতে হচ্ছে তাকে।

শনিবার ব্রোঞ্জ জেতার জন্য স্পেনের পাবলো ক্যারেনো বুস্তার বিরুদ্ধে খেলতে নেমেছিলেন তিনি। যেই ম্য়াচে জোকার যে হট ফেভারিট সেকথা বলার অপেক্ষা রাখে না। কিন্তু অঘটন ঘটালেন স্প্যানিশ তারকা।  ম্যাচে লড়াই করেও শেষ পর্যন্ত হারতে মানতে হল জোকোভিচকে। প্রথম সেট পাবলো ক্যারেনো জেতেন ৬-৪ ব্যবধানে। দ্বিতীয় সেটে হাড্ডাহাড্ডি লড়াই হয় দুজনের মধ্যেষ শেষ  পর্যন্ট টাই ব্রেকারে গড়ায় খেলা। সেখানে ৭-৬ ব্যবধানে জয় পান পাবলো ক্যারেনো। কিন্তু শেষ সেটে দাঁড়াতেই পারেনি জোকোভিচ। ৬-৪ ব্যবধানে সেট ও ম্যাচ জিতে ব্রোঞ্জ পদক জিতলেন স্পেনের তরুণ তুর্কি।

আরও পড়ুনঃলক্ষ্য পদক জয়, ডিস্কাস থ্রোয়ের ফইনালে ভারতের কলপ্রীত কওর

আরও পড়ুনঃহ্যাটট্রিক করে ইতিহাসের পাতায় বন্দনা, ৪-৩ গোলে অলিম্পিকে প্রোটিয়া বধ ভারতীয় মহিলা হকি দলের

আরও পড়ুনঃ'দ্য উবর কুল ফক্স-হক কাট',আলিম হাকিমের নতুন লুকে ঝড় তুললেন ধোনি

গোল্ডেন স্ল্যাম জয়ের সুযোগ হাতছাড়া হওয়ায় মানসিকভাবে যে ভেঙে পড়েছেন, সেই কথা জানিয়েছিলেন নোভাক জোকোভিচ। বলেছিলেন,'এখন একটা ভয়ানক অবস্থার মধ্যে আছি। কোনও ভাবেই আর নিজেকে ইতিবাচক রাখতে পারছি না।' জোকোভিচ এই বছর অস্ট্রেলিয়ান ওপেন, ফরাসি ওপেন, উইম্বলডন জয়ের পর অলিম্পিক ও ইউএস ওপেন জিতে স্টেফি গ্রাফের গোল্ডেন স্ল্যাম জয়ের রেকর্ড স্পর্শ করার স্বপ্ন দেখেছিলেন। কিন্তু অলিম্পিকে সেমিতে হেরে স্বপ্নভঙ্গ হয়। কিন্তু এবার ব্রোঞ্জ পদকও দেশকে দিতে না পেরেও ভেঙে পড়েছে বিশ্বের পয়লা নম্বর টেনিস তারকা।


Share this article
click me!