Asianet News BanglaAsianet News Bangla

হ্যাটট্রিক করে ইতিহাসের পাতায় বন্দনা, ৪-৩ গোলে অলিম্পিকে প্রোটিয়া বধ ভারতীয় মহিলা হকি দলের

অলিম্পিকে লাগাতার দ্বিতীয় জয় ভারতীয় মহিলা হকি দলের। আয়ারল্যান্ডের পর দক্ষিণ আফ্রিকা বিরুদ্ধে জয় পেল রানি রামপালের দল। বন্দনা কাটারিয়ার হ্যাটট্রিকের সৌজন্যে ৪-৩ গোলে জয় পেল টিম ইন্ডিয়া।

India beat South Africa 4-3 to keep quarter final hopes alive in Tokyo 2020 Olympics spb
Author
Kolkata, First Published Jul 31, 2021, 12:34 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

টোকিও অলিম্পিক্সে মহিলা হকিতে নেদারল্যান্ডস, জার্মানি ও গ্রেট ব্রিটেনের কাছে পরপর তিনটি ম্যাচ হেরে দেওয়ালে পিঠ ঠেকে গিয়েছিল ভারতীয় মহিলা হকি দলের। অনেকেই মনে করেছিল আশা শেষ হয়ে গিয়েছে রানি রামপালদের। কিন্তু গ্রুপের শেষ দুই ম্যাচ পরপ জিতে এখনও নকআউটে যাওয়ার আশা টিকিয়ে রাখল ভারতীয় মহিলা দল। চতুর্থ ম্যাচে আয়ারল্যান্ড আর পঞ্চম ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে হারাল টিম ইন্ডিয়া।

 

 

আয়ারল্যান্ডের বিরুদ্ধে ১-০ গোলে জয়ে হারানো আত্মবিশ্বাস ফিরেছিল ভারতীয় দলের। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে রুদ্ধশ্বাস ম্যাচে ৪-৩ গোলে জয় পেল রানি রামপালের দল। ম্যাতে হ্যাটট্রিট করে ইতিহাসের পাতায় নাম লেখালেন বন্দনা কাটারিয়া।  বন্দনা হলেন মহিলা হকির প্রথম প্লেয়ার, যিনি অলিম্পিক্সে হ্যাটট্রিক করলেন। এদিন ম্যাচের প্রথম কোয়ার্টারের ৪ মিনিটেই প্রথম গোল করে ভারতকে এগিয়ে দেন বন্দনা। কিন্তু গোল শোধ করে ম্যাচে ফিরে আসেন প্রোটিয়া বাহিনী। দ্বিতীয় কোয়ার্টারেও বন্দনা গোল ককরার পর একই ঘটনার পুনরাবৃত্তি ঘটে। তৃতীয় কোয়ার্টারে অকিনায়ক রানি রামপালের পাস থেকে গোল করে ভারতকে এগিয়ে দেন নেহা। কিন্তু আবারও সমতায় ফেরে দক্ষিণ আফ্রিকা। শেষ চতুর্থ  নিজের হ্যাটট্রিক পূরণ করে দলকে জয় এনে দেন বন্দনা।

 

আরও পড়ুনঃলক্ষ্য পদক জয়, ডিস্কাস থ্রোয়ের ফইনালে ভারতের কলপ্রীত কওর

আরও পড়ুনঃলড়াই করে হার, প্রি-কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় বাংলার অতনু দাসের

আরও পড়ুনঃবক্সিংয়ে অপ্রত্যাশিত হার, প্রি কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় অমিত পঙ্ঘলের

এই জয়েক ফলে ভারতের নক আউটে যাওয়ার আশ এখনও রয়ে গেল।  তবে ভারতকে নির্ভর করতে হবে গ্রেট ব্রিটেনের উপর। শেষ রাউন্ডের আয়ারল্যান্ড বনাম গ্রেট ব্রিটেন ম্যাচে আয়ারল্যান্ড পরাজিত হলেই কোয়ার্টার ফাইনালে পৌঁছে যাবে ভারত। গ্রেট ব্রিটেন য়েই ফর্মে রয়েছে তাতে খুব অঘটন না ঘটলে তাদেরই জয়ের সম্ভাবনা বেশি। তবে প্রথম তিন ম্যাচ হারের পর শেষ দুই ম্যাচে যেভাবে ভারতীয় দল পারফর্ম করল তাকে কুর্নিশ জানাচ্ছেন সকলেই।

India beat South Africa 4-3 to keep quarter final hopes alive in Tokyo 2020 Olympics spb

Follow Us:
Download App:
  • android
  • ios