হিটে দ্বিতীয় হলেন সজন প্রকাশ, তারপরও হতাশাই সঙ্গী হল ভারতীয় সাঁতারুর

টোকিও অলিম্পিকে ১০০ মিটার বাটারফ্লাইয়ের হিটে দ্বিতীয় স্থানে শেষ করলেন সজন প্রকাশ। একইসঙ্গে গড়লেন রেকর্ড। কিন্তু তারপরও সেমির টিকিট পেলেন না ভারতীয় সাঁতারু।
 
 

Asianet News Bangla | Published : Jul 29, 2021 1:22 PM IST

এর আগে ভারতের তিন সাঁতারু টোকিও অলিম্পিকে হতাশাজনক পারফরমেন্স করেন। খালি হাতেই দেশে ফিরতে হয়েছে প্রকাশ, শ্রীহরি নট্টরাজ ও মান্না প্যাটেলকে। তবে সজন প্রকাশকে ঘিরে ভালো কিছু করার আশা ছিল সকলের। ১০০ মিটার বাটার ফ্লাইতে হিটে দ্বিতীয় স্থানে শেষ করেন ভারতীয় সাতারু। কিন্তু সার্বিক ফলের নিরিখে সেমি ফাইনালে জায়গা অর্জন করতে পারলেন না সজন প্রকাশ। 

আরও পড়ুনঃপ্রি কোয়ার্টার ফাইনালে হার, অলিম্পিক থেকে বিদায় মেরি কমের

বৃহস্পতিবার হিটে ১০০ মিটার বাটারফ্লাইতে সজন ৫৩.৪৫ সেকেন্ডে শেষ করেন। দ্বিতীয় হন তিনি। একই হিটে প্রথম স্থান অর্জন করেন ঘানার আবেকু জ্যাকসন। তিনি সময় নেন ৫৩.৩৯ সেকেন্ড। কিন্তু অন্যান্য সব হিট মিলিয়ে ৫৫ জনের জনের মধ্যে ৪৬ নম্বর স্থানে অর্জন করেন সজন প্রকাশ। প্রথম ১৬ জনই সেমি ফাইনালে যাওয়ার সুযোগ পান। সেই কারণে হিটে দ্বিতীয় হলেও পরের রাউন্ডে যেতে পারলেন না তিনি।

 

আরও পড়ুনঃপদকের আরও কাছে সিন্ধু, ড্যানিশ প্রতিপক্ষকে স্ট্রেট সেটে হারিয়ে কোয়ার্টার ফাইনালে ভারতীয় শাটলার

আরও পড়ুনঃবক্সিং কোয়ার্টার ফাইনালে সতীশ কুমার, আর একটি বাউট জিতেলেই পদক নিশ্চিৎ

সেমি ফাইনালের টিকিট না পেলেও রেকর্ড গড়েন সজন প্রকাশ। অঙ্কুর পসেরিয়ার পর দ্বিতীয় ভারতীয় সাঁতারু হিসেবে সজন অলিম্পিক্সের ১০০ মিটার বাটারফ্লাই ইভেন্টে শেষ করলেন। ২০০৮ বেজিং অলিম্পিক্সে অঙ্কুর ৫৭ নম্বরে শেষ করেন। এদিন ২৭ বছরের কেরলের সাঁতারু ৫৫ জনের মধ্যে ৪৬ নম্বরে থামেন। ফলে সজন প্রকাশের লড়াইকে কুর্নিশ জানিয়েছেন সকলে ও আগামির জন্য শুভেচ্ছা।

Share this article
click me!