'হার-জিৎ জীবনের অঙ্গ', ভারতীয় মহিলা দলকে ফোনে সামনে তাকানোর বার্তা মোদীর

অলিম্পিক সেমিফাইনালে আর্জেন্টিনার বিরুদ্ধে ২-১ গোলে হারতে হয়েছে ভারতীয় মহিলা হকি দলকে। হারের পর রানিরামপালদের উৎসাহ বাড়ালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

Asianet News Bangla | Published : Aug 4, 2021 1:48 PM IST

সেমি ফাইনালে হেরে সোনা জয়ের স্বপ্নভঙ্গ হয়েছিল ভারতীয় পুরুষ হকি দলের। পুরুষ দলের ম্যাচ দেখাকালীন ট্যুইট করে উৎসাহ বাড়ানো থেকে ম্যাচ হারের পরও পাশে দাঁড়িয়ে উৎসাহ বাড়িয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এবার ভারতীয় মহিলা দলের ক্ষেত্রেও একই ভূমিকায় দেখা গেল মোদীকে। আর্জেন্টিনার বিরুদ্ধে ২-১ গোলে সেমি ফাইনাল ম্যাচ হারের পর রানি রামপালের দলে ভূয়সী প্রশংসা করলেন মোদী। একইসঙ্গে আগামির জন্য শুভকামনাও জানান মোদী। প্রধানমন্ত্রী ট্যুইটারে লেখেন, টোকিও অলিম্পিকে যে বিষয়গুলি আমাদের স্মরণীয় হয়ে থাকবে তার মধ্যে অন্যতম হল ভারতীয় হকি দলের পারফরমেন্স। বুধবার ও পুরো খেলায় আমাদের মহিলা দল যে ধৈর্য্য নিয়ে খেলেছে এবং  দুর্দান্ত দক্ষতা প্রদর্শন করেছে, তার জন্য আমরা গর্বিত। পরবর্তী খেলা ও ভবিষ্যতের জন্য শুভেচ্ছা।

 

 

শুধু সোশ্যাল মিডিয়ায় ট্যুইট করেই থেমে থাকেননি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ভারতীয় মহিলা হকি দলেরঅধিনায়ক রানি রামপাল ও কোচ শোয়ার্ড মারিজেনের সঙ্গে ফোনে কথা বলেন মোদী। ফোনে মহিলা হকি দলের পারফরম্যান্সে গর্ব প্রকাশ করেছেন মোদী। এছাড়া মোদী বলেছেন, এই মহিলা দল ক্রীড়াবিদদের একটি দক্ষ দল যারা খুব কঠোর পরিশ্রম করেছে এবং তাদের অবশ্যই সামনের দিকে তাকাতে হবে। তিনি আরও বলেছিলেন যে জয় এবং পরাজয় জীবনের একটি অংশ এবং তাদের অবশ্যই হতাশ হওয়া উচিত নয়।

আরও পড়ুনঃদুটি অলিম্পিকে পদক জয় থেকে আগামি লক্ষ্য, এশিয়ানেট নিউজের এক্সক্লুসিভ সাক্ষাৎকারে অকপট সিন্ধু

আরও পড়ুনঃভারতের চতুর্থ পদক জয় নিশ্চিৎ, কুস্তির ৫৭ কেজি বিভাগের ফাইনালে রবি কুমার

আরও পড়ুনঃএক চেষ্টাতেই ফাইনাল, জ্যাভলিন থ্রোয়ে পদকের আশা জোরদার করলেন নীরজ চোপড়া

ভারতীয় পুরুষ ও মহিলা হকি দল সেমি ফাইনালে হেরে গিয়েছে। যার ফলে সোনা বা রূপেো জয়ের স্বপ্ন হয়তো অধরাই থেকে যাচ্ছে। কিন্তু এখনও ব্রোঞ্জ জয়ের সুযোগ রয়েছে দুই দলের কাছেই। এবং পুরুষ ও মহিলা দল পদক জিতলে তা নতুন ইতিহাস হবে। ফলে এখন ব্রোঞ্জ পদক জয়ের দিকেই নজর ভারতীয় পুরুষ ও মহিলা হকি দলের। আগামি ম্য়াচের জন্য দুই দলকেই শুভেচ্ছা জানিয়েছেন নমো।


Share this article
click me!