ক্রাউডস্ট্রাইক মাইক্রোসফ্ট উইন্ডোজ বিভ্রাটের জন্য এই কারণগুলি প্রধাণত দায়ী ছিল

লজিক ত্রুটিটি তখন থেকে সংশোধন করা হয়েছে এবং সিস্টেমগুলি সারা বিশ্বে স্বাভাবিক অবস্থায় ফিরে আসছে, ক্রাউডস্ট্রাইক বিভ্রাটের প্রযুক্তিগত বিবরণ সংস্কার করে।

deblina dey | Published : Jul 20, 2024 9:28 AM IST

৯ জুলাই আইটি বিভ্রাট শুরু হয়েছিল যখন ক্রাউডস্ট্রাইক সফ্টওয়্যার আপডেট একটি সমস্যা শুরু ছিল৷ এটি একটি সিস্টেম ক্র্যাশের কথা উল্লেখ করা হয়েছে সংস্থার পক্ষ থেকে যা অনেকে তাদের ডিভাইসে তা দেখতে পেয়েছে।

লজিক ত্রুটিটি তখন থেকে সংশোধন করা হয়েছে এবং সিস্টেমগুলি সারা বিশ্বে স্বাভাবিক অবস্থায় ফিরে আসছে, ক্রাউডস্ট্রাইক বিভ্রাটের প্রযুক্তিগত বিবরণ সংস্কার করে। যারা এই সমস্যার সম্মুখীণ হয়েছে তারা মূলত উইন্ডোজ এডিশন ৭.১১ এবং তার বেশির জন্য ফ্যালকন সেন্সর চালাচ্ছেন, যারা ১৯ জুলাই নির্দিষ্ট সময়ের মধ্যে অনলাইনে ছিলেন।

Latest Videos

ক্রাউডস্ট্রাইক বলেছে যে সেন্সর কনফিগারেশন আপডেটগুলি "ফ্যালকন প্ল্যাটফর্মের সুরক্ষা ব্যবস্থার একটি চলতি অংশ" - এটির শেষ পয়েন্ট সুরক্ষা পরিষেবা৷ “০৪:০৯ ইউটিসি-তে যে আপডেটটি হয়েছে তা সাইবার আক্রমণে সাধারণ C2 ফ্রেমওয়ার্কের সাহায্যে ব্যবহৃত সদ্য পর্যবেক্ষণ করা। কনফিগারেশন আপডেট একটি সফ্টওয়্যার ত্রুটি ট্রিগার করেছে যার ফলে একটি অপারেটিং সিস্টেম ক্র্যাশ হয়েছে,” উল্লেখ করেছে CrowdStrike।

Share this article
click me!

Latest Videos

চাঞ্চল্যকর তথ্য! ৪০ হাজার টাকা ধার নিয়েছিল...ধৃত রাহুলের বিস্ফোরক মন্তব্য! Today Krishnanagar News
চোখের সামনে গঙ্গায় চলিয়ে যাচ্ছে একাধিক বাড়ি, ঘুম উড়েছে মালদার মানিকচকের বাসিন্দাদের | Ganga Erosion
৮ কোটি টাকার কাজেও এত ক্ষোভ! বাঁধ পরিদর্শনে এসে মহিলাদের বিক্ষোভের তোপে জেরবার উন্নয়ন মন্ত্রী! দেখুন
অভয়া কাণ্ডের প্রতিবাদে অনশনের পাশাপাশি এবার শুরু হলো গণস্বাক্ষর কর্মসূচি! | RG Kar Protest
সুবর্ণ গোস্বামীর বিরুদ্ধে নোংরা অভিযোগ দেবাংশুর, পাল্টা যা বললেন চিকিৎসক । Subarna Goswami