এক সপ্তাহে দু'বার, মাত্র ৪ দিনের মধ্যে দ্বিতীয়বার ডাউন হলো ফেসবুক ইনস্টাগ্রাম

ফের সমস্যায় সাইবারবাসী। চলতি সপ্তাহে একইসঙ্গে দ্বিতীয়বার বিভ্রাট সোশ্যাল মিডিয়ায়। শুক্রবার রাতে ফের সাময়িকভাবে বন্ধ ফেসবুক ইনস্টাগ্রাম। কী বলা হল ফেসবুকের তরফে?
 

Riya Dey | Published : Oct 9, 2021 6:58 AM IST

শুক্রবার মধ্যরাতে আবার ও বিভ্রাট সৃষ্টি হল ফেসবুক ও ইনস্টাগ্রামে। বিরাটভাবে দীর্ঘক্ষণ কোনো সম্যস্যা সৃষ্টি না হলেও ফেসবুক মেসেঞ্জার (Facebook Messenger) এবং ইনস্টাগ্রামে (Instagram) ছবি শেয়ার করতে গিয়ে সমস্যায় পড়েছেন ব্যবহারকারীরা। সে কথা স্বীকার করে গ্রাহকদেড় কাছে ক্ষমা ও চাওয়া হয়েছে ফেসবুকের তরফে। মাত্র ৪ দিনের ব্যবধানে দ্বিতীয়বারের মতো সোশ্যাল মিডিয়া (Social Media) নিয়ে সমস্যায় পড়লেন গ্রাহকরা। 

আরও পড়ুন- WhatsApp Chat: জানুন কীভাবে থার্ড পার্টি অ্যাপ ছাড়াই সুরক্ষিত রাখবেন আপনার হোয়াটস অ্যাপ চ্যাট

সম্প্রতি সোমবার রাতে একটানা প্রায় ৭ ঘন্টা বন্ধ ছিল ফেসবুক (Facebook), ইনস্টাগ্রাম (Instagram)এবং হোয়াটসঅ্যাপ (WhatsApp)। যার ফলে অনেকটাই সমস্যায় পড়তে হয়েছিল গ্রাহকদের। কারণ বর্তমানে সোশ্যাল মিডিয়ায় (Social Media) ব্যক্তিগত ছাড়াও বাণিজ্যিক অর্থেও নানানভাবে ব্যবহৃত হয়। সেইসসময় সাইবার হ্যাকিং সহ নানান প্রশ্ন নিয়ে জঞ্জাট তৈরী হলে ও ফেসবুকের তরফ থেকে জারি হওয়া একটি বিবৃতিতে সকল জল্পনা দূর হয়। এরপর শুক্রবার মধ্যরাতে ফেসবুক ও ইনস্টাগ্রামে সমস্যা তৈরী হওয়ায় শুক্রবার ফেসবুকের তরফ থেকে একটি পোস্ট করে ক্ষমা চাওয়া হয়েছে। সেখানে লেখা হয়েছে, 'আমরা জানি কিছু ব্যবহারকারী আমাদের অ্যাপ (App) ব্যবহার করতে গিয়ে সমস্যার মুখে পড়েছেন। যত দ্রুত পরিষেবা স্বাভাবিক করা যায়, তা চেষ্টা আমরা করছি। সমস্যার জন্য ক্ষমা চাইছি।’

 

আরও পড়ুন- OnePlus 9 5G: এই দীপাবলিতে OnePlus 9 সিরিজে বাম্পার অফার জানুন কত দাম রাখা হল এই ফোনের

একই সপ্তাহে দু'বার সমস্যা সৃষ্টি হওয়ায় তাৎক্ষণিক মিম (Meme) ও সৃষ্টি হয়ে যায় এবং তা দ্রুত ছড়িয়ে পড়ে অন্যান্য সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে (Social Media Platform)। এক টুইটার ব্যবহারকারী লেখেন, 'মনে হচ্ছে ফেসবুক সপ্তাহে মাত্র তিন দিন কাজ করে। সোমবার এবং শুক্রবার সংস্থা কি বন্ধ?' যদিও ইনস্টাগ্রাম নিজের গ্রাহকদের তাদের ধৈর্য এবং যাবতীয় 'মিমে'র জন্য ধন্যবাদ জানায়।  অন্যদিকে ফেসবুকের পক্ষ থেকে জানানো হয় যে শুক্রবার রাতের সমস্যার সঙ্গে সোমবারের সমস্যার কোনো যোগাযোগ নেই। 

আরও পড়ুন- Apple: iPhone প্রেমীদের জন্য সুখবর এই দীপাবলিতে অ্যাপলের ধামাকা অফার iPhone 12 এবং iPhone 12 মিনিতে

 

Read more Articles on
Share this article
click me!