Google Map আনছে এক নতুন ফিচার, যা যাত্রাপথের সম্পূর্ণ টোল চার্জ-সহ জানাবে নতুন রুট সম্বন্ধে

মার্কিন যুক্তরাষ্ট্র, ভারত, জাপান এবং ইন্দোনেশিয়া জুড়ে প্রায় ২০০০ টোল হাইওয়েতে এই ফাংশনটি অ্যাক্সেসযোগ্য। এর আইওএস এবং অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশনগুলিতে সক্ষমতা ইতিমধ্যে উপলব্ধ রয়েছে এবং এটি "শীঘ্রই" আরও দেশে কার্যকর করার চেষ্টা চালাচ্ছে সংস্থা।
 

Web Desk - ANB | Published : Jun 15, 2022 10:49 AM IST

Google Maps একটি নতুন বৈশিষ্ট্য নিয়ে আসছে যা ব্যবহারকারীদের তাদের পথ চলতি কত টোল দিতে হবে তা জানিয়ে দেবে। এই নতুন ফিচারটি এখন ভারত, মার্কিন যুক্তরাষ্ট্র, জাপান এবং ইন্দোনেশিয়ার গ্রাহকদের জন্য উপলব্ধ৷ নতুন Google Maps টুল একটি নির্দিষ্ট রুটের জন্য টোল হার অনুমান করবে। কর্পোরেশনের মতে, মার্কিন যুক্তরাষ্ট্র, ভারত, জাপান এবং ইন্দোনেশিয়া জুড়ে প্রায় ২০০০ টোল হাইওয়েতে এই ফাংশনটি অ্যাক্সেসযোগ্য। এর আইওএস এবং অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশনগুলিতে সক্ষমতা ইতিমধ্যে উপলব্ধ রয়েছে এবং এটি "শীঘ্রই" আরও দেশে দ্রুত কার্যকর করার চেষ্টা চালাচ্ছে সংস্থা।

গুগল এপ্রিলে বলেছিল যে এটি ভারত, মার্কিন যুক্তরাষ্ট্র, জাপান এবং ইন্দোনেশিয়ার মানচিত্রে টোল মূল্য প্রদর্শন শুরু করবে, ব্যবহারকারীদের টোল রাস্তা এবং প্রচলিত মহাসড়কের মধ্যে বেছে নেওয়ার অনুমতি দেবে। স্থানীয় টোলিং কর্তৃপক্ষের কাছ থেকে নতুন টোল মূল্যের তথ্যের জন্য ধন্যবাদ, ট্রিপ শুরু হওয়ার আগেই ব্যবহারকারীরা এখন তাদের গন্তব্যে অনুমানকৃত টোল চার্জ নির্ধারণ করতে পারে। Google দাবি করে যে প্রদত্ত টোল খরচ "স্থানীয় টোলিং কর্তৃপক্ষের নির্ভরযোগ্য তথ্য" এর উপর ভিত্তি করে।

"গুগল ম্যাপ আপনার গন্তব্যের মোট টোল মূল্য অনুমান করবে যেমন টোল পাস বা অন্যান্য অর্থপ্রদানের পদ্ধতি ব্যবহার করার খরচ, সপ্তাহের দিন এবং ব্যবহারকারীর নির্দিষ্ট সময়ে কত টোল খরচ হবে বলে আশা করা হচ্ছে। এটি অতিক্রম করবে," মাউন্টেন ভিউ, ক্যালিফোর্নিয়া-ভিত্তিক কোম্পানি ব্যাখ্যা করেছে।

আরও পড়ুন- আজই চিরবিদায় নিচ্ছে ইন্টারনেট এক্সপ্লোরার, নস্টালজিয়ায় ভাসল নেটদুনিয়া

আরও পড়ুন- OPPO K10 5G: পাওয়ার প্যাকড ৫জি স্মার্টফোন অবাক করে দেওয়া সাধ্যের দামের মধ্যে

Latest Videos

আরও পড়ুন- এই রিচার্জ প্ল্যানগুলি বাজারের সেরা, ১ জিবি ডেটা এবং ৩ টাকায় আনলিমিটেড কলিং-এর সুবিধা

Google ম্যাপ বিকল্প রুট খুঁজতে এবং ইচ্ছুক ব্যক্তিদের জন্য টোল-সহ পছন্দগুলির পাশাপাশি, উপলব্ধ হলে একটি টোল-মুক্ত রুটের বিকল্প খুঁজতে কাজ চালিয়ে যাবে৷ "গুগল ম্যাপে নির্দেশাবলীর উপরের ডানদিকের কোণায় তিনটি বিন্দুতে একটি সাধারণ চাপ ব্যবহারকারীদের  বিকল্প রাস্তা বাছাই করতে এবং 'টোল এড়িয়ে যেতে' সক্ষম করবে, যদি তারা সম্পূর্ণরূপে টোল রুটগুলি এড়াতে চায়," এই কারনেই এই ফিচারটি কাজ করবে৷

Share this article
click me!

Latest Videos

দূর্গা পূজোর আগে কড়া পরিদর্শনে কলকাতা পুলিশের নগরপাল Manoj Verma, নিরাপত্তা ব্যবস্থা সর্বাধিক
মমতার গোপন ফর্মুলা ফাঁস করলেন শুভেন্দু | Suvendu Adhikari | Durga Puja 2024 | Asianet News Bangla
Suvendu Adhikari | 'হিন্দু সরকার হবে এখানে' দুর্গাপুজোর উদ্বোধনে গিয়ে হুঙ্কার দিলেন শুভেন্দু
নোটিস থেকে সত্ত্বেও স্থগিত রাখা হলো রেজাল্ট! কলেজ কর্তৃপক্ষের গাফিলতিতে ক্ষোভে ফেটে পড়লো ছাত্ররা
দেখে নিন, পুজোর দিনগুলিতে কেমন থাকবে আবহাওয়া! তোলপাড় করা আপডেট | West Bengal Weather Update