IPhone New Feature: মুখে মাস্ক পরেও আনলক করা যাবে আইফোন, নতুন ফিচার আনল সংস্থা

iPhone গুলিতে আপনাকে Face ID ব্যবহার করার জন্য আপনার মাস্ক খুলে ফেলতে হবে, যা কোভিডের (Covid19) সময়ে ইউজারদের জন্য বেশ অসুবিধাজনক। Face ID ব্যবহার করে একটি মাস্ক দিয়ে iPhone Unlock করার ফিচার সহ , Apple তার Facial Recognition প্রযুক্তি আপগ্রেড করেছে।
 

Web Desk - ANB | Published : Jan 29, 2022 8:50 AM IST

Apple ডেভেলপারদের জন্য iOS 15.4 beta লঞ্চ করেছে এবং এর সঙ্গে একটি নতুন ফিচার এসেছে যা বেশ কার্যকর। নতুন আপডেটে, এখন ইউজাররা মাস্ক পরেও Face ID ব্যবহার করে iPhone Unlock করতে পারবেন। তবে, এই ফিচারটি শুধুমাত্র iPhone 12 এবং পরবর্তী ফোনগুলির জন্য রোল আউট করা হয়েছে। বর্তমানে, iPhone গুলিতে আপনাকে Face ID ব্যবহার করার জন্য আপনার মাস্ক খুলে ফেলতে হবে, যা কোভিডের (Covid19) সময়ে ইউজারদের জন্য বেশ অসুবিধাজনক। Face ID ব্যবহার করে একটি মাস্ক দিয়ে iPhone Unlock করার ফিচার সহ , Apple তার Facial Recognition প্রযুক্তি আপগ্রেড করেছে।
Apple এর আগে মাস্ক পরার সময় Face ID- এর মাধ্যমে পরিচিত না হওয়ার সমস্যা সমাধানের চেষ্টা করেছিল। ২০২০ সালে, এটি Face ID সমর্থন সহ ডিভাইসগুলিতে একটি মাস্ক পরার সময় একটি পাসকোড ব্যবহার করে Unlock করার একটি দ্রুত উপায় লঞ্চ করেছে। কোম্পানিটি গত বছর একটি মাস্ক পরা অবস্থায় Apple ওয়াচ ব্যবহার করে ফেস আইডি-সজ্জিত iPhone মডেলগুলি Unlock করার সুবিধা প্রদান করেছিল। তবে দুটি আপডেটই ইউজাররা খুব একটা পছন্দ করেননি।
মাস্ক পরলেও iPhone Unlock হয়ে যাবে
যখন ইউজাররা তাদের iOS 15.4 চালিত iPhoneটি প্রথম বুট করে, তখন তারা একটি মাস্ক সহ Face ID ব্যবহার করে সেট আপ করার অপশন পায়। iOS 15.4 এর সঙ্গে বুট করার পরে ফিচারটি 'মাস্কের সঙ্গে Face IDব্যবহার করুন' অপশন টগল করে সক্ষম করা যেতে পারে যা সেটিংস > Face IDএবং পাসকোডের অধীনে উপলব্ধ।
মনে রাখবেন যে ফেস আইডির জন্য এখনও আপনার সানগ্লাস খুলে ফেলতে হবে। আশা করি, Apple সময়ের সঙ্গে সঙ্গে সানগ্লাসের সঙ্গে কাজ করার জন্য ফেস আইডিকে যথেষ্ট নির্ভুল করে তুলবে, নিরাপত্তার সঙ্গে কোনও আপস না করে। এই ফিচারটি বর্তমানে শুধুমাত্র একটি iPhone 12, 12 Mini, 12 Pro, 12 Pro Max বা একটি iPhone 13, 13 Mini, 13 Pro, বা 13 Pro Max সমর্থন করে৷ তবে পুরনো ফোনের মডেলে এই ফিচারটি কবে লঞ্চ হবে সে সম্পর্কে কোনও তথ্য প্রকাশ করা হয়নি।


 

Share this article
click me!