অনলাইন গেমে সাবধান! লক্ষ লক্ষ টাকা খুইয়ে সর্বস্বান্ত বহু, অভিযানে নামল পুলিশ

অনলাইন গেমের রমরমা। লোটো গেমে আকৃষ্ট হয়ে নিত্যদিন লক্ষ লক্ষ টাকা খুইয়ে সর্বস্বান্ত হচ্ছেন পূর্ব মেদিনীপুর জেলার বহু মানুষ। এমন অবস্থায় এই খেলা থেকে পরিত্রাণ পেতে এবার জেলা পুলিশ প্রশাসনের দ্বারস্থ হলেন পূর্ব মেদিনীপুর জেলার বাসিন্দারা।

Subhankar Das | Published : Aug 12, 2024 5:44 PM IST

অনলাইন গেমের রমরমা। লোটো গেমে আকৃষ্ট হয়ে নিত্যদিন লক্ষ লক্ষ টাকা খুইয়ে সর্বস্বান্ত হচ্ছেন পূর্ব মেদিনীপুর জেলার বহু মানুষ। এমন অবস্থায় এই খেলা থেকে পরিত্রাণ পেতে এবার জেলা পুলিশ প্রশাসনের দ্বারস্থ হলেন পূর্ব মেদিনীপুর জেলার বাসিন্দারা।

সবথেকে বড় বিষয়, পূর্ব মেদিনীপুর জেলার হাটে-বাজারে একেবারে গোপনে এবং সুকৌশলে চলছে একটি অনলাইন গেম। যা লোটো গেম নামে বহুল পরিচিত। আধুনিক যুগে প্রতারকদের নিজস্ব এবং নির্দিষ্ট একটি সফটওয়্যারের মাধ্যমে রমরমিয়ে চলছে এই খেলা। আর তাতেই প্রায় জলের মতো টাকা উড়িয়ে সর্বস্বান্ত হচ্ছেন বহু মানুষ।

Latest Videos

আর এই লোটো কাউন্টারের বিরুদ্ধে একাধিকবার পুলিশি অভিযান হয়েছে। তমলুকের নিকাশি বাজার, নন্দকুমারের খঞ্চি, কোলাঘাট থানার দক্ষিণ সাগরবাড় এবং এগরার পানিপারুল সহ বেশ কয়েকটি জায়গায় অভিযান চালিয়ে মোট ৬ জন অভিযুক্তকে গ্রেফতার করেছে পুলিশ। ঘটনাস্থল থেকে বাজেয়াপ্ত করা হয়েছে কম্পিউটার সহ বিভিন্ন সামগ্রী।

কিন্তু স্বল্প সময়ে বিপুল টাকার প্রলোভনের ফাঁদে পা দিয়ে এই লোটো গেমের কারবার দিন দিন আরও বেড়ে উঠেছে বলে অভিযোগ। স্থানীয় ও পুলিশ সূত্রে জানা যাচ্ছে, পূর্ব মেদিনীপুর জেলার ময়না, নন্দকুমারের পাশাপাশি খেজুরি, তালপাটিঘাট কোস্টাল, এগরা, পটাশপুর, ভগবানপুর, কাঁথি ও রামনগর সহ জেলার প্রায় ১১টি থানা এলাকায় ৭০টির বেশি এই অনলাইন লোটোর কাউন্টার রয়েছে।

ওদিকে ময়না থানার খেজুরতলা, শ্রীরামপুর পুরনো ঘাটগড়া, বাগের পুল, বলাইপণ্ডা বাসস্টপ এবং অন্নপূর্ণায় রাতদিন লোটো খেলার নামে বসছে জুয়ার কারবার। একইভাবে খেজুরি থানার কলাগেছিয়া, মালদা বাসস্টপ, বিদ্যাপীঠ বাজার, শ্যামপুর থেকে হিজলি যাওয়ার রাস্তার মাঝেও বিভিন্ন স্থানে রয়েছে আরও প্রায় ১০টির বেশি কাউন্টার।

এইভাবেই কাঁথির রামনগর, দেউলিহাট বাজার, এগরার পানিপারুলে রমরমিয়ে চলছে লোটা কারবার। এই বিষয়ে জেলা পুলিশ সুপার সৌম্যদীপ ভট্টাচার্য জানিয়েছেন, “অনলাইন লোটো গেমের বিরুদ্ধে কড়া পদক্ষেপ নেওয়ার জন্য প্রতিটি থানাকে নির্দেশ দেওয়া হয়েছে। ইতিমধ্যেই ধারাবাহিকভাবে অভিযানে নেমে একাধিক অভিযুক্তকে গ্রেফতার করা হয়েছে।”

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

Suvendu Adhikari Live: আর জি করের ঘটনার প্রতিবাদে নৈহাটিতে শুভেন্দুর মিছিল, দেখুন সরাসরি
'কীভাবে থেকে কোটি কোটি টাকা লুটত সন্দীপ ঘোষের সিন্ডিকেট?' দেখুন কী বললেন ডাঃ অর্চনা মজুমদার | RG Kar
১৩ সেপ্টেম্বর শুক্রবার এই ব্যক্তিদের ব্যবসায় ভালো আয় হতে পারে, দেখুন জ্যোতিষ কথা | ajker rashifal
অভয়া কাণ্ডের প্রতিবাদে ফের রাজপথে বাম পতাকা! শুরু হল লালবাজার অভিযান | RG Kar Protest |
'দিদিমণি গদির নেশায় মাতাল হয়েছে' কবি গানে মমতাকে ধুয়ে দিলেন অসীম সরকার | Asim Sarkar | R G Kar