কল ড্রপ কিংবা ইন্টারনেট কানেকশনে সমস্যা, টেলিকম সংস্থাগুলির বিরুদ্ধে পদক্ষেপ ট্রাইয়ের

দাম বাড়ছে চরচর করে। কিন্তু পরিষেবা অনেকক্ষেত্রেই তলানিতে। দেশের টেলিকম সংস্থাগুলির বিরুদ্ধে এই অভিযোগ যদিও নতুন কিছু নয়। আর তাই এবার টেলিকম সংস্থাগুলির বিরুদ্ধে কড়া পদক্ষেপ নিতে চলেছে টেলিকম রেগুলেটর অথরিটি অব ইন্ডিয়া (ট্রাই)।

Subhankar Das | Published : Aug 6, 2024 4:00 PM IST

দাম বাড়ছে চরচর করে। কিন্তু পরিষেবা অনেকক্ষেত্রেই তলানিতে। দেশের টেলিকম সংস্থাগুলির বিরুদ্ধে এই অভিযোগ যদিও নতুন কিছু নয়। আর তাই এবার টেলিকম সংস্থাগুলির বিরুদ্ধে কড়া পদক্ষেপ নিতে চলেছে টেলিকম রেগুলেটর অথরিটি অব ইন্ডিয়া (ট্রাই)।

নেটওয়ার্ক (Network) সংক্রান্ত সমস্যা বা কল ড্রপ সমস্যা না মিটলে টেলিকম সংস্থাগুলিকে ক্ষতিপূরণ দিতে হবে বলে জানিয়েছে ট্রাই (TRAI)। পরিষেবার ক্ষেত্রে কোনওরকম সমস্যায় পড়লে গ্রাহকরা সেই অভিযোগ জানান টেলিকম সংস্থাগুলিকে।

Latest Videos

সূত্রের খবর, এই ধরনের সমস্যায় উক্ত সংস্থার তরফ থেকে যথাযথ পদক্ষেপ নেওয়া হচ্ছে কিনা তা খতিয়ে দেখতে বিশেষ তদন্ত এবং নজরদারি ব্যবস্থা চালু করতে চলেছে ট্রাই। আর এই বিষয়ে একটি সার্কুলারও জারি করা হবে বলে ট্রাই সূত্রে জানা গেছে।

জানা যাচ্ছে, আগামী অক্টোবর মাস থেকেই চালু হয়ে যাবে এই প্রক্রিয়া। সেক্ষেত্রে নেটওয়ার্ক সংক্রান্ত সমস্যার ক্ষেত্রে ২৪ ঘণ্টার মধ্যে কোনও সুরাহা না মিললে সেই নির্দিষ্ট টেলিকম সংস্থা বাধ্য থাকবে গ্রাহকদের ক্ষতিপূরণ দিতে।

তবে বিষয়টি শুধু কল ড্রপের ক্ষেত্রেই নয়। কোনও এলাকায় যদি দেখা যায় যে, গ্রাহকের ৫জি পরিষেবা পাওয়ার কথা কিন্তু সেই পরিষেবা তিনি পাচ্ছেন না, তাহলেও সেই সংস্থার বিরুদ্ধে ব্যবস্থা নেবে ট্রাই। সেক্ষেত্রে সংস্থাগুলিকে প্রিপেইড গ্রাহককে দিতে হবে অতিরিক্ত ভ্যালিডিটির সুবিধা। আর পোস্টপেইড গ্রাহকদের জন্য পোস্টপেইড বিলে বাড়তি ছাড় দিতে বাধ্য থাকবে অভিযুক্ত টেলিকম সংস্থা।

প্রসঙ্গত, পাল্লা দিয়ে সব বেসরকারি টেলিকম সংস্থাগুলি রিচার্জ প্ল্যান এবং বিলের দাম বাড়িয়েছে। তবে পরিষেবায় অনেকক্ষেত্রেই খামতি দেখা যাচ্ছে। কোথাও নেটের স্পিডে সমস্যা, আবার কোথাও কল ড্রপ। তাই এই সমস্যা সমাধানে এবার আসরে নামল ট্রাই।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

কর্মবিরতি অব্যাহত! ‘ভয়ের পরিবেশ’ দূর করার দাবিতে অনড় জুনিয়র চিকিৎসকরা | RG Kar Protest
'CBI-এর রিপোর্টে যা আছে, যেদিন প্রকাশ্যে আসবে...' যা বলেদিলেন শুভেন্দু | Suvendu Adhikari | RG Kar
Rashifal | রাশিফল ১৮ সেপ্টেম্বর : আজ আপনার কপালে কি আছে? দেখুন কি বলছে আজকের রাশিফল
বাপরে! গিলে খেলো আস্ত বাড়ি! পাঁশকুড়ায় হাড়হিম করা ভিডিও, ভয়ঙ্কর কাঁসাই নদী | Purba Medinipur |
'নারী নিরাপত্তা কোথায়!' মালদায় সাতসকালে হাড়হিম করা ঘটনা, দর্শকের ভূমিকায় গোটা গ্রাম | Malda News