Meta Smart Glasses: বাজারে আসছে মেটা রে-ব্যান স্মার্ট গ্লাস, দেখে নিন এই চশমার দাম ও ফিচার্স

ঠিক কী বৈশিষ্ট চশমার? দেখে নেওয়া যাক মেটার নতুন চশমার ফিচার্স, দাম ও অন্যান্য তথ্য।

Ishanee Dhar | Published : Sep 29, 2023 10:39 AM IST

রে ব্যানের সঙ্গে হাত মিলিয়ে টেক বিশ্বে নতুন আলোরণ সৃষ্টি করল মেটা। বাজারে স্মার্ট প্রজন্মের জন্য নতুন স্মার্ট গ্লাস। এর আগে ২০১১ সালে স্মার্ট গ্লাস প্রথম লঞ্চ করেছিল মেটা। এবারের এই নতুন চশমা আগের থেকে আরও আপডেটেড ভার্সন। কিন্তু ঠিক কী বৈশিষ্ট চশমার? দেখে নেওয়া যাক মেটার নতুন চশমার ফিচার্স, দাম ও অন্যান্য তথ্য।

কী বৈশিষ্ট এই স্মার্ট চশমার?

এই চশমা চোখে দিলে বেশ খানিকটা বদলে যেতে পারে আপনার দুনিয়া। কীরকম? যে কোনও পয়েন্ট অফ ভিউ থেকে তুলতে পারবেন ছবি, ভিডিয়ো রেকর্ড করা যাবে ।

মেটা রে-ব্যান স্মার্ট গ্লাসের ফিচার্স

এই চশমায় থাকচগে ৫টি মাইক্রোফোন এবং ১২ মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড ক্যামেরা। ৬০ সেকেন্ড পর্যন্ত ১০৮০পি ভিডিয়ো রেকর্ড করা যাবে। এখানেই শেষ নয়, পাঠানো যাবে ভয়েস কমান্ড। এছাড়া এতে ঢ়য়েছে Qualcomm Snapdragon AR1 Gen 1 চিপসেট। মেটার দাবি, একবার চার্জে ৩৬ ঘন্টা ব্যবহার করা যাবে। স্মার্ট গ্লাস প্রযুক্তির দুনিয়ায় আলোড়ন ফেললেও প্রাথমিক ভাবে সীমিত কয়েকটি দেশেই ছাড়তে পারে মেটা।

এই স্মার্ট গ্লাসে রয়েছে AI ফিচারও। তবে এই সুবিধা শুধু থাকবে বিটা পর্যায় এবং শুধুমাত্র মার্কিন যুক্তরাষ্ট্রের ইউজাররাই পাবেন।

কবে থেকে বাজারে মিলবে এই স্মার্টগ্লাস?

কানাডা, অস্ট্রেলিয়া এবং ইউরোপের বেশ কিছু দেশে আগামী ১৭ অক্টোবর থেকে স্মার্ট গ্লাসের বিক্রি শুরু করতে চলেছে মেটা। তবে ভারতে এটি কবে থেকে পাওয়া যাবে তা এখনও জানা যায়নি।

কত দাম রে-ব্যান স্মার্ট গ্লাসের?

মার্ক জাকারবার্গ জানিয়েছেন, এই রে-ব্যান স্মার্ট গ্লাসের মূল্য হতে চলেছে ২৯৯ ডলার। ভারতীয় মুদ্রায় আধুনিক চশমাটির দাম হবে প্রায়, ২৪,৮৩৭ টাকা।

 

Share this article
click me!