একবার ফুল চার্জে চলবে টানা ১৪ দিন, ভারতে শীঘ্রই লঞ্চ হতে চলেছে Mi Smart Band 6

  • Smart Band গুলির চাহিদাও ব্যাপকভাবে বৃদ্ধি পেয়েছে
  • স্বাস্থ সচেতন ব্যক্তিরা এই ধরনের ঘড়ি খুব পছন্দ করেন
  • Mi Band 6 ভারতে লঞ্চ করতে পারে
  • জেনে নেওয়া যাক Mi Band 6 এর ফুল স্পেসিফিকেশন

Asianet News Bangla | Published : May 6, 2021 9:07 AM IST

বর্তমানে স্মার্টফোনের পাশাপাশি Smart Band গুলির চাহিদাও ব্যাপকভাবে বৃদ্ধি পেয়েছে। খেলাধুলায় আগ্রহী ব্যক্তিদের জন্য বা স্বাস্থ সচেতন ব্যক্তিরা এই ধরনের ঘড়ি খুব পছন্দ করেন। Xiaomi শিগগিরই ভারতে এটির নতুন সস্তা Mi Band 6 লঞ্চ করতে পারে। কিছু কারণে এর লঞ্চে বিলম্ব হয়েছে। Xiaomi গত মাসে মার্চে চিনে এই Mi Band China লঞ্চ করেছিল। ভারতে এর উদ্বোধন সম্পর্কে এখনও কোনও তথ্য দেওয়া হয়নি তবে ফাঁস হওয়া তথ্য অনুসারে, Xiaomi ২০২১ এই এটিকে লঞ্চ করার প্রস্তুতি নিচ্ছে। 

আরও পড়ুন- দুর্দান্ত ফিচার-সহ আকর্ষণীয় লুক, ভারতে লঞ্চ হল Samsung এর Galaxy M42 5G

এই সংস্থাটি এই স্মার্ট Bandটিতে ১২৫ mAh ব্যাটারি সরবরাহ করবে, যা ব্যবহারকারী চার্জারের সাহায্যে চার্জ করতে পারবেন। এটি 1.56-ইঞ্চির AMOLED প্যানেলটি পাবে, যার পিক্সেল রেজোলিউশন 152x486। এই স্মার্ট Band এর স্ক্রিনে 2.5 ডি কার্ভড গ্লাসের সুরক্ষা দেওয়া হবে। সংস্থাটি আউটডোর, সাইক্লিং, রোয়িং, উপবৃত্তাকার প্রশিক্ষণ, দৌড়, হাঁটাচলা, ট্রেডমিল চলমান মোড সহ 30 স্পোর্টস মোড সরবরাহ করবে। এটিতে স্পো 2 সেন্সর, স্লিপ ট্র্যাকার, আরইএম, স্ট্রেস মনিটর এবং 24/7 হার্ট রেট মনিটর সেন্সরের মতো বৈশিষ্ট্যও রয়েছে। সংস্থাটি দাবি করেছে যে এই স্মার্ট Bandটি ব্যবহারকারীকে একবার চার্জে পুরো ১৪ দিনের ব্যাটারি জীবন দিতে পারে। এটিতে একটি মহিলাদের জন্য বিশেষ হেলথ ট্র্যাকার এবং PAI বৈশিষ্ট্য রয়েছে।

আরও পড়ুন- দুর্দান্ত ফিচার-সহ বাজারে এল Oppo A94 5G Smartphone 

এই স্মার্ট Bandটি 5ATM ওয়াটার রেজিসটেন্স সাপোর্ট যা অ্যানিমেটেড ফেস সাপোর্ট করে। বিশ্বব্যাপী এই বৈকল্পিক Band-এ ৬০ টিরও বেশি অ্যানিমেটেড ফেস সাপোর্ট রয়েছে। একই সময়ে, চিনা মডেলটিতে সংস্থাটি ১৩০ টিরও বেশি এই সুবিধা রয়েছে। এছাড়া নতুন Band-এর Mi Band 5 এর চেয়ে ব্যাটারি ব্যাকআপ ৫০ শতাংশ বেশি বলে সংস্থাটি দাবী করেছে। একই সময়ে, এটিতে ৩০ স্পোর্টস মোড দেওয়া হয়েছে যেখানে Mi Band 5 টি কেবল ১১ স্পোর্টস মোডে পাওয়া যায়। চিনে Mi Band লঞ্চ হওয়ার পর এই নতুন ভারশনটির মূল্য ভারতীয় মুদ্রায় প্রায় ২৫৫০ টাকা ধার্য করা হয়েছে। একই সঙ্গে, এর এনএফসি ভেরিয়েন্টের দাম ভারতীয় মুদ্রায় প্রায় ৩০০০ টাকা রাখা হয়েছে। বিশেষজ্ঞরা মনে করেন ভারতে লঞ্চ হওয়ার পরে এর দাম প্রায় ২ হাজার হতে পারে।

Share this article
click me!