Samsung-এর M-সিরিজের প্রথম 5G স্মার্টফোন Galaxy M42 5G ১ মে শনিবার অর্থাৎ আজ থেকে বিক্রয়ের জন্য উপলব্ধ করা হয়েছে। সেলটি Amazon India-তে দেওয়া হয়েছে, সেখান থেকে ফোনে বিভিন্ন ধরণের অফারও দেওয়া হচ্ছে। প্রদত্ত তথ্য অনুসারে, গ্রাহকরা যদি এই ফোনটি কিনতে ICICI ব্যাংক বা Kotak ব্যাংক-এর কার্ড ব্যবহার করেন, তবে তাদের তাত্ক্ষণিকভাবে 10 শতাংশ ছাড় দেওয়া হবে, যার অতিরিক্ত ২০০০ টাকা ছাড়ও রয়েছে। স্যামসুঙ Galaxy M42 5G প্রাথমিক মূল্য ২১,৯৯৯ টাকায় প্রবর্তন করেছে, এটি ৬ GB RAM + 128 GB স্টোরেজের জন্য। তবে সংস্থাটি তার প্রারম্ভিক মূল্য রেখেছে মাত্র ১৯,৯৯৯ টাকা।

আরও পড়ুন- দুর্দান্ত ফিচার-সহ বাজারে এল Oppo A94 5G Smartphone 

একই সময়ে, এর ৪ জিবি RAM এবং ১২৮ GB স্টোরেজটি ২৩,৯৯৯ টাকায় লঞ্চ করা হয়েছে, তবে সংস্থাটি এটি ২১,৯৯৯ টাকায় রেখে দিয়েছে। এই ফোনটির সর্বাধিক বিশেষ বিষয় হল এটির স্ন্যাপড্রাগন ৭৫০G প্রসেসর, স্ট্রং ব্যাটারি, 5G কানেক্টিভিটি এবং এর স্যামোলেড ডিসপ্লে। আসুন জেনে নেওয়া যাক এই ফোনের বিস্তারিত স্পেসিফিকেশনগুলি কি কি। এই ফোনটি একটি ৬.৬-ইঞ্চি HD+ ইনফিনিটি-ইউ ডিসপ্লে সহ আসে, যা আপনাকে দিনের আলোতেও খুব ভাল দেখার অভিজ্ঞতা দেয়। প্রসেসর হিসাবে এই ফোনে স্ন্যাপড্রাগন 750G অক্টা কোর প্রসেসর দেওয়া হয়েছে। এই ফোনটি ব্লেজিং ফাস্ট এলপিডিডিআর ৪ এক্স 8 GB RAM-এর সঙ্গে চালু করা হয়েছে। এই নতুন স্যামসাং ফোনটি অ্যান্ড্রয়েড 11-এর-বাক্সের ওয়ান ইউআই 3.1-এ কাজ করে।

আরও পড়ুন- মাত্র ৫ মিনিটের চার্জে টানা ৫ ঘন্টা কলিং, এক নজরে দেখে নিন Oppo F19 অন্যান্য স্পেসিফিকেশন 

ক্যামেরা হিসাবে, এই ফোনে একটি 48-মেগাপিক্সেল কোয়াড ক্যামেরা সেটআপ রয়েছে, যা প্রচুর স্পষ্ট ফটো ক্লিকের অনুমতি দেবে। এর প্রাথমিক ক্যামেরাটি 48 মেগাপিক্সেল এবং 8 মেগাপিক্সেলের আল্ট্রা ওয়াইড এঙ্গেল লেন্স, একটি 5-মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর এবং একটি 5 মেগাপিক্সেল ডেপথ সেন্সর রয়েছে। সেলফি তোলার জন্য ফোনটিতে 20-মেগাপিক্সেলের সামনের ক্যামেরা রয়েছে। পাওয়ারের জন্য, স্যামসং Galaxy M42 5G 5000 mAh ব্যাটারি দেওয়া হয়েছে, এটি 15W ফাস্ট চার্জিং সমর্থন-সহ আসে।