নাথিং ইয়ার স্টিক এবং নাথিং ইয়ার ওয়ান, দুটোর মধ্যে পার্থক্য কি এবং নতুনত্ব কি আছে জেনে নেওয়া যাক

সংস্থাটি এই প্রোডাক্টটি ইতিমধ্যেই প্রকাশও করেছে, যা এই বছরের শেষ নাগাদ লঞ্চ হবে। আর এই প্রোডাক্টটি হল নাথিং ইয়ার স্টিক, যা লন্ডন ফ্যাশন উইকে প্রকাশ করেছে সংস্থা। আসুন জেনে নেই এই প্রোডাক্ট সম্পর্কে বিস্তারিত। 

Web Desk - ANB | Published : Oct 29, 2022 4:22 AM IST

স্মার্টফোন এবং ইয়ারবাড লঞ্চ করা সংস্থা নাথিং, একটি নতুন প্রোডাক্ট নিয়ে আসছে বাজারে, তা হল নাথিং ইয়ার স্টিক। সংস্থাটি এই প্রোডাক্টটি ইতিমধ্যেই প্রকাশও করেছে, যা এই বছরের শেষ নাগাদ লঞ্চ হবে। আর এই প্রোডাক্টটি হল নাথিং ইয়ার স্টিক, যা লন্ডন ফ্যাশন উইকে প্রকাশ করেছে সংস্থা। আসুন জেনে নেই এই প্রোডাক্ট সম্পর্কে বিস্তারিত। 
নাথিং ফোন ওয়ান এর পর নতুন প্রোডাক্ট নিয়ে আসছে সংস্থাটি। ব্র্যান্ডটি এই প্রোডাক্টটিকেও টিজ রিলিজ করেছে, যা সংস্থার প্রথম ডিভাইস এর বিভাগ। সংস্থা একটি নতুন ইয়ারবাড লঞ্চ করতে চলেছে। লন্ডন ফ্যাশন সপ্তাহে ইয়ার স্টিককে কোনও টিজ রিলিজ করেনি। এর ছবিও সামনে এসেছে।  

নতুন ডিভাইসটি একটি নলের মত, লিপস্টিক টিউবের মতো চার্জিং কেস সহ মিলবে। এর আগে, সংস্থাটি নোথিং ইয়ার 1-এ একটি স্কোয়ার কেস দিয়েছিল, যা একটি স্বচ্ছ ডিজাইনের সঙ্গে পাওয়া যেত। যদি কিছুতেই বিশ্বাস না হয়, নতুন ডিজাইন পকেটে রাখাও খুব সহজ করে তুলেছে। 

নাথিং ইয়ার স্টিক কবে চালু হবে?
ব্র্যান্ড এক্সিকিউটিভ এর কথা মত, ইয়ার স্টিক একটি সম্পূর্ণ নতুন প্রোডাক্ট। আর এর সঙ্গে এটি একটি নতুন চার্জিং কেস এবং নতুন বাড মিলবে। সংস্থাটি প্রেস বিজ্ঞপ্তিতে বলেছে যে এই প্রোডাক্টগুলি 'পালকের মত হালকা' এবং 'সুপ্রিম কমফোর্ট ইকোনমিক ডিজাইন' সহ মিলবে। নাথিং ইয়ার স্টিকের দাম, স্পেসিফিকেশন এবং প্রাপ্যতা সম্পর্কে যদিও সংস্থা এখনও কোনও তথ্য দেয়নি। তবে জানিয়েছে চলতি বছরের শেষ নাগাদ বাজারে আসবে এই প্রোডাক্টটি। এর আগে ডিভাইসটি অ্যামাজনে দেখা গিয়েছিল। 

ভারতেও লঞ্চ হবে-
রিপোর্ট অনুযায়ী, BIS সার্টিফিকেশন ওয়েবসাইটের তালিকায় নাথিং-এর এই প্রোডাক্টটিকে দেখা গেছে। অর্থাৎ এটি ভারতেও লঞ্চ হবে। সম্প্রতি, সংস্থা তাদের প্রথম স্মার্টফোন Nothing Phone 1 লঞ্চ করেছে। অন্যদিকে, নাথিং ইয়ার ওয়ান সংস্থার প্রথম প্রোডাক্ট, যা ওয়্যারলেস চার্জিং সাপোর্ট সহ মিলবে। এই প্রোডাক্টে আপনি একটি স্বচ্ছ নকশা পাবেন। সংস্থাটি জানিয়েছে, বিশ্বব্যাপী এই পণ্যের চার লাখের বেশি ইউনিট বিক্রি হয়েছে। সম্প্রতি লঞ্চ হওয়া Nothing Phone 1 Flipkart সেলে ছাড়ে পাওয়া যাচ্ছে। আপনি সর্বনিম্ন দামে এই ফোনটি কিনতে পারবেন।  


মজার বিষয় হল, যদিও, ইয়ার ওয়ান এবং ইয়ার স্টিক উভয়ের দামই ভারতে প্রায় একই রকম। এটি ইয়ার স্টিককে বিশেষ করে, যা কিছু বলা এবং করা হয়েছে তা বিবেচনা করার জন্য কিছুটা বিভ্রান্তিকর করে তোলে, সেগুলি এখনও ইয়ার ওয়ান এর একটি স্ট্রাইপ-ডাউন এডিশন। অ্যাক্টিভ নয়েজ ক্যান্সেলেশন এবং ওয়্যারলেস চার্জিংয়ের মতো একচেটিয়া বৈশিষ্ট্য সহ, ইয়ার স্টিক চালু হওয়ার পরেও ইয়ার ওয়ান উচ্চ স্তরের পণ্য নয়। সুতরাং ইয়ার ওয়ান এবং ইয়ার স্টিক কীভাবে বিস্তৃত অর্থে স্ট্যাক আপ হয় তা দেখতে দুটিকে একে অপরের বিরুদ্ধে দাঁড় করানো সুস্পষ্ট।

 

Share this article
click me!