উৎসব মরশুমে ব্যহত হল হোয়াটসঅ্যাপ পরিষেবা, সমস্যার সম্মুখীন কোটি কোটি গ্রাহক

উৎসবের দিনই ব্যবহারকারীরা পড়েছেন বিভ্রান্তিতে। হঠাৎ হোয়াটসঅ্যাপ কাজ করা বন্ধ করে দেয়। যদিও হোয়াটসঅ্যাপ ডাউন সম্পর্কে হোয়াটসঅ্যাপের পক্ষ থেকে কোনও অফিসিয়াল বিবৃতি দেওয়া হয়নি। 

Web Desk - ANB | Published : Oct 25, 2022 8:22 AM IST / Updated: Oct 25 2022, 01:58 PM IST

উৎসব মরশুমে ব্যহত হল মেটা-মালিকানাধীন হোয়াটসঅ্যাপের পরিষেবা। চলছে কালীপুজো সেই সঙ্গে চলছে ভাইফোঁটার তোড়জোড় সব মিলিয়ে এমন উৎসবের দিনই ব্যবহারকারীরা পড়েছেন বিভ্রান্তিতে। হঠাৎ হোয়াটসঅ্যাপ কাজ করা বন্ধ করে দেয়। যদিও হোয়াটসঅ্যাপ ডাউন সম্পর্কে হোয়াটসঅ্যাপের পক্ষ থেকে কোনও অফিসিয়াল বিবৃতি দেওয়া হয়নি। মেসেজিং প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপে মেসেজ পাঠাতে বা রিসিভ করতে ব্যবহারকারীরা সমস্যার সম্মুখীন হচ্ছেন বলে জানানো হচ্ছে।

ব্যক্তিগত এবং গ্রুপ চ্যাট উভয়ই প্রভাবিত-
জানা গিয়েছে যে এই বিভ্রাট ব্যক্তিগত চ্যাটের পাশাপাশি গ্রুপ চ্যাট উভয়কেই প্রভাবিত করছে। আউটেজের কারণে ব্যক্তিগত চ্যাট এবং গ্রুপ চ্যাট উভয় ক্ষেত্রেই বার্তা পাঠানো বা গ্রহণ করা যাচ্ছে না। বিভ্রাট সনাক্তকরণ ওয়েবসাইট DownDetector নিশ্চিত করেছে যে হাজার হাজার ব্যবহারকারীর জন্য হোয়াটসঅ্যাপ কাজ করছে না। ওয়েবসাইটটি একটি তাপ মানচিত্র উপস্থাপন করেছে, যা মুম্বাই, দিল্লি, কলকাতা এবং লখনউয়ের মতো বড় শহরগুলি অন্তর্ভুক্ত রয়েছে। এই বিভ্রাটের কারণে অনেকের কাজ বন্ধ হয়ে যেতে পারে।

হোয়াটসঅ্যাপ ওয়েবও প্রভাবিত হয়েছে-
মোবাইল অ্যাপ ছাড়াও হোয়াটসঅ্যাপ ওয়েবেও এই বিভ্রাট দেখা যাচ্ছে। অফিসে কাজ করা থেকে শুরু করে ব্যবসা চালানো পর্যন্ত অনেকেই এতে ক্ষতিগ্রস্ত হয়েছেন। আমরা নিজেরাও নিশ্চিত করেছি যে অ্যাপটির ওয়েব ক্লায়েন্ট আর সংযুক্ত হচ্ছে না। যে কেউ হোয়াটসঅ্যাপ ওয়েব অ্যাক্সেস করার চেষ্টা করছেন তারা একটি ত্রুটি বার্তাও পাচ্ছেন।

আরও পড়ুন- লঞ্চ হল OPPO এর সস্তার স্মার্টফোন, দুর্দান্ত ফিচার দাম ৯ হাজারের নিচে

আরও পড়ুন- একেবারে জলের দর, পুজোর আগে বাজার গরম করতে Realme Narzo আনল আট হাজারের ফোন

আরও পড়ুন- Noise ColorFit Ultra 2 Buzz ভারতে লঞ্চ হয়েছে, জেনে নিন এর দাম ও স্পেসিফিকেশন

হোয়াটসঅ্যাপে কোনও সাড়া নেই-
আমরা আপনাকে বলি যে হোয়াটসঅ্যাপ এখনও এই বিষয়ে কোনও অফিসিয়াল বিবৃতি শেয়ার করেনি। আমরা আশা করছি যে এই বিভ্রাটের কারণ হোয়াটসঅ্যাপের মাধ্যমে শীঘ্রই এই ত্রুটির সঠিক বিষয় সম্পর্কে গ্রাহকদের জানাবেন।

Read more Articles on
Share this article
click me!