Oppo A78 5G সেরা 5G ফোন ২০ হাজারেরও কমে সেরা স্মার্টফোন, দেখে নিন দাম-সহ ফিচারগুলি

ফোনটি দেখতে বেশ প্রিমিয়াম। এর ডিজাইন দেখে আভাস পাওয়া যায় না যে এটি একটি সাশ্রয়ী মূল্যের ফোন। এর বডি অবশ্যই ধাতুর মতো দেখতে এতে ডুয়াল ক্যামেরা সেটআপ পাওয়া যায়। উভয় ক্যামেরা মডিউল বেশ বড় এবং আলাদা আলাদা

Web Desk - ANB | Published : Feb 2, 2023 1:41 AM IST / Updated: Feb 02 2023, 08:22 PM IST

Oppo সম্প্রতি তার নতুন 5G ডিভাইস - Oppo A78 5G লঞ্চ করেছে। এই সাশ্রয়ী মূল্যের ১৮,৯৯৯ টাকার এই স্মার্টফোন যা কম দামে সেরা 5G ফোন। একটি সাশ্রয়ী মূল্যের 5G ফোন থেকে আপনার প্রত্যাশা কী। জেনে নেওয়া যাক Oppo A78 5G ফোন দাম কম নিলেও কী কী ফিচার দিচ্ছে।

লুক এবং ডিজাইন-

Oppo A78 5G শুধুমাত্র দুটি রঙের ভেরিয়েশনে লঞ্চ করা হয়েছে - গ্লোয়িং ব্লু এবং গ্লোয়িং ব্ল্যাক কালার। আমাদের একটি উজ্জ্বল নীল রঙের ফোন ছিল। ফোনটি দেখতে বেশ প্রিমিয়াম। এর ডিজাইন দেখে আভাস পাওয়া যায় না যে এটি একটি সাশ্রয়ী মূল্যের ফোন। এর বডি অবশ্যই ধাতুর মতো দেখতে কিন্তু এটি শুধুমাত্র উচ্চ মানের প্লাস্টিকের তৈরি। এতে ডুয়াল ক্যামেরা সেটআপ পাওয়া যায়। উভয় ক্যামেরা মডিউল বেশ বড় এবং আলাদা আলাদা। এগুলি পিছনের দিকের লাইটের প্যাটার্নের সঙ্গে ভাল মেলে এবং ফোনটিকে আরও ভাল চেহারা দেয়।

ফোনটি একটু বড় মনে হলেও তা সত্ত্বেও এটি বেশ সুবিধাজনক। বিল্ড কোয়ালিটিও ভালো। ফোনের ডান পাশে দেওয়া পাওয়ার বাটনে একটি ফিঙ্গারপ্রিন্ট সেন্সরও রয়েছে, ব্যক্তিগতভাবে আমি এটি খুব একটা পছন্দ করি না। যদিও, এটি বেশ বিষয়গত জিনিস, কিছু লোক এটি পছন্দ করতে পারে। এই কারণেই আমি খুব একটা বিশেষ অনুভব করি না কারণ অনেক সময় যখন ফোনটি আপনার হাতে থাকে, তখন পাওয়ার বোতামের উপরে হাতের স্পর্শ ভাইব্রেট হয় কারণ এটি একটি ম্যাচিং ফিঙ্গারপ্রিন্ট পায় না।

স্ক্রীন এবং প্রসেসর-

Oppo A78 5G-তে একটি 6.5-ইঞ্চি HD Plus LCD ডিসপ্লে রয়েছে। এটি 90Hz রিফ্রেশ রেট, 480 nits ব্রাইটনেস এবং ৯৬ শতাংশ কালার গামাট পায়। এটিতে 1612x720 পিক্সেল রেজোলিউশন এবং ২৬৯ পিপিআই সমর্থন রয়েছে। এখানে 120Hz রিফ্রেশ রেট এবং সামান্য বেশি উজ্জ্বলতা ফোন থেকে আশা করা যেতে পারে কিন্তু তা নয়। এটি Octa Core MediaTek Dimensity 700 5G প্রসেসর এবং Mali-G57 MC2 GPU পেয়েছে। এর প্রসেসরটিকে খুব বিশেষ এবং নতুন বলা যাবে না তবে দামের দিক থেকে এটি ন্যায়সঙ্গত বলে মনে হচ্ছে।

এটি শুধুমাত্র 8 GB LPDDR4x RAM এবং 128 GB UFS 2.2 স্টোরেজ সহ আনা হয়েছে, অন্য কোন বিকল্প নেই। তবে ভালো কথা হল ফোনে মাইক্রোএসডি কার্ড স্লটের সাহায্যে স্টোরেজ বাড়াতে পারবেন। এর সঙ্গে, বর্ধিত র‌্যাম বৈশিষ্ট্যগুলিও এতে উপলব্ধ রয়েছে, যাতে আপনি ৮ জিবি পর্যন্ত র‌্যাম বাড়াতে পারেন। এর জন্য, আপনি আপনার ফোনের খালি স্টোরেজ ব্যবহার করতে পারেন। এটি অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক ColorOS 13 পায়, যা কোম্পানির অন্যান্য বাজেট ফোনের মতোই।

ব্যাটারি এবং চার্জিং-

আমরা এই ফোনের ব্যাটারি ব্যাকআপ এবং ফাস্ট চার্জিং পছন্দ করেছি৷ আপনি আধা ঘণ্টা চার্জিং দিয়েও পুরো দিন পেতে পারেন৷ এতে ৩৩ W SuperVOOC ফাস্ট চার্জিং সহ একটি ৫০০০ mAh ব্যাটারি রয়েছে, যা ভালো পারফর্ম করে। আমরা এই ফোনটি একবার সম্পূর্ণ চার্জে দুই দিন ব্যবহার করেছি।

তবে ব্যাটারি ব্যাকআপ নির্ভর করে ফোনটি কতটা ব্যবহার করা হচ্ছে তার ওপর। আমরা ফোনটি সাধারণ কল করার জন্য, কল রিসিভ করার জন্য এবং অল্প অল্প করে ইন্টারনেট সার্ফ করার জন্য ব্যবহার করতাম। এটি প্রায় এক ঘন্টার মধ্যে ফুল চার্জ হয়ে যায়।

ক্যামেরা (ছবি এবং ভিডিও গুণমান)-

Oppo A78 5G তে ডুয়াল রিয়ার ক্যামেরা সেটআপ পাওয়া যায় তবে আমাদের বলতে হবে যে ১৮ থেকে ২০ হাজার টাকার মধ্যে আরও ভাল ক্যামেরা সহ আরও অনেক ফোন রয়েছে। এতে f/1.8 অ্যাপারচার সহ একটি ৫০ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা এবং একটি ২ মেগাপিক্সেল মাইক্রো লেন্স ক্যামেরা রয়েছে, কিন্তু কোম্পানি একটি ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা দিতে ভুলে গেছে, অন্যদিকে ২ মেগাপিক্সেল মাইক্রো লেন্স ক্যামেরা ব্যবহারিক জীবনে ততটা ব্যবহার করা হয় না যতটা ওয়াইড অ্যাঙ্গেল। ক্যামেরা হবে।

আরও পড়ুন- সেলফি প্রেমীদের জন্য Oppo নিয়ে আসছে একটি দুর্দান্ত ক্যামেরা ফোন, জেনে নিন লঞ্চের তারিখ এবং বৈশিষ্ট্যগুলি

আরও পড়ুন- iPhone 13 Pro Max মাত্র ৬০০০ টাকায় বিক্রি হচ্ছে টাকায় বিক্রি হচ্ছে, গ্রাহকরা কেনার জন্য প্রচুর উৎসাহ দেখাচ্ছেন

আরও পড়ুন- বাজিমাত করল অ্যামাজন প্রাইম, অবশেষে পাঠান সিনেমার ওটিটি স্বত্ব কিনল, তবে কি শীঘ্রই দেখা যাবে

সামনে একটি ৮ মেগাপিক্সেল ক্যামেরা পাওয়া যায়। এটা একটা কৌতুক মত শোনাচ্ছে. এর মাধ্যমে আপনি সেলফি ও ভিডিও কলের নামে নিজেকে প্রতারিত করতে পারেন কিন্তু ভালো মানের আশা করতে পারেন না। কোম্পানির এখানে চিন্তা করা উচিত ছিল কারণ ১৯০০০ টাকা এত কম নয় যে একজন ব্যক্তি আরও ভাল ফটো এবং ভিডিও আশা করতে পারে না। দিনের আলোতে বা ভালো আলোতে ক্যামেরা ভালো পারফর্ম করে। AI পোর্ট্রেট রিটাচিং ফিচারের সাহায্যে আপনি আরও ভালো পোর্ট্রেট ছবি তুলতে পারবেন।

পেছনের ক্যামেরায় অনেক বৈশিষ্ট্য পাওয়া যায়, যেমন নাইট ভিডিও এবং ফটো, পোর্ট্রেট, এক্সট্রা এইচডি, প্যানোরামা, টাইম-ল্যাপস, স্লো-মোশন ইত্যাদি। কিন্তু ছবির গুণমানের ক্ষেত্রে গেমটি আবার নষ্ট হয়ে যায়। উভয় ক্যামেরাই 30fps ফুল-এইচডি ভিডিও রেকর্ড করতে পারে

Share this article
click me!