৪৮ মেগাপিক্সেল ক্যামেরা সাধ্যের মধ্যে দাম, বিক্রির ঘোষণা রেডমি নোট ৯ স্মার্টফোনের

  • সম্প্রতি ভারতে লঞ্চ হতে চলেছে এই স্মার্টফোন
  • প্রযুক্তির বাজারে বেশ প্রভাব ফেলবে বলেই আশা রাখতে সংস্থা
  • দুর্দান্ত ফিচার ইতিমধ্যেই নজর কেড়েছে দর্শকদের
  • মে মাসের মাঝামাঝি সময় থেকে কয়েকটি দেশে বিক্রি শুরু হবে এই ফোনের

deblina dey | Published : May 3, 2020 11:50 AM IST / Updated: May 03 2020, 05:29 PM IST

মোবাইলের প্রতিযোগীতায় বেশ জনপ্রিয় স্মার্টফোনের এই কোম্পানি। এই সংস্থার একের পর এক স্মার্টফোন ক্রমশ জনপ্রিয় হয়ে উঠছে গ্রাহকদের মধ্যে। স্টাইলিশ লুক-সহ উন্নতমানের ফিচার এই ফোন জনপ্রিয় হওয়ার অন্যতম কারণ। সম্প্রতি ভারতে লঞ্চ হয়েছে এই স্মার্টফোন।  এরপরে মালয়েশিয়াতেই এই ফোন রেডমি নোট নাইনএস নামে লঞ্চ করা হয়। রেডমি নোট ৮ স্মার্টফোনের মতই ভারতে প্রযুক্তির বাজারে রেডমি নোট ৯  বেশ প্রভাব ফেলবে বলেই আশা রাখতে সংস্থা। সম্প্রতি গ্লোবাল লঞ্চ ইভেন্ট থেকে এই ফোন আরও একবার প্রকাশ্যে আসে দুনিয়ার সামনে। এক নজরে দেখে নেওয়া যাক কী কী ফিচার ব্যবহার করা হয়েছে এই স্মার্টফোনে।

আরও পড়ুন- ভারতে লঞ্চ হতে চলেছে এমআই নোট১০ লাইট, আকর্ষণীয় ক্যামেরা-সহ রইল এই ফোনের বিস্তারিত

রেডমি নোট ৯  স্মার্টফোনে সেলফি ক্যামেরার জন্য থাকছে ১৬ মেগাপিক্সেল ক্যামেরা সেন্সর। প্রাইমারি ক্যামেরা হিসেবে থাকছে কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ ১) ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর ২) ৮ মেগাপিক্সেল ওয়াইড অ্যাঙ্গেল লেন্স ৩) ৫ মেগাপিক্সেল ম্যাক্রো লেন্স ৪) ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর। সঙ্গে থাকছে প্যানোরোমা ও এইচডিআর ও এলইডি ফ্ল্যাস এর সুবিধা। এছাড়া থাকছে ফিঙ্গারপ্রিন্ট এর সুবিধা।  রেডমি নোট ৯  স্মার্টফোনের দাম ধার্য করা হয়েছে ১৫,১০০ টাকা। সংস্থার তরফ থেকে জানা গিয়েছে মে মাসের মাঝামাঝি সময় থেকে কয়েকটি দেশে বিক্রি শুরু হবে এই ফোনের।

আরও পড়ুন- ১০৮ মেগাপিক্সেল ক্যামেরা ও একগুচ্ছ আকর্ষণীয় ফিচার, লঞ্চ হল মটোরোলা এজপ্লাস

রেডমি নোট ৯  স্মার্টফোনে থাকছে ৪ জিবি ব়্যাম সহ ৬৪ জিবি এবং ৬ জিবি ব়্যাম সহ ১২৮ জিবি ইন্টারন্যাল স্টোরেজ ক্যাপাসিটি। এর সঙ্গে থাকছে ৬.৬৭ ইঞ্চি ফুল এইচডি প্লাস ডিসপ্লে। ডিসপ্লে রেজোলিউশন ১০৮০x২৪০০ পিক্সেল। অপারেটিং সিস্টেম হিসাবে এই রেডমি নোট ৯ -এ ব্যবহার করা হয়েছে অ্যানন্ড্রয়েড ১০ এমআইইউআই ১১ সঙ্গে অক্টাকোর প্রসেসর। সেই সঙ্গে ফাস্ট চার্জিং ব্যাটারি সহ এই ফোনে ব্যবহার করা হয়েছে ননরিমুভেবল ৫০২০ এমএইচএর ব্যাটারি। অ্যারোরা ব্লু, গ্লেসিয়ার হোয়াইট, ও কালো রং এর ভেরিয়েশনে এই ফোন পাওয়া যাবে।

Share this article
click me!