মোবাইলের প্রতিযোগীতায় বেশ জনপ্রিয় নাম ছিল মটোরোলা। এই সংস্থার একের পর এক ফোন বেশ জনপ্রিয় ছিল গ্রাহকদের মধ্যে। স্টাইলিশ লুক-সহ উন্নতমানের ফিচার ছিল এই ফোন জনপ্রিয় হওয়ার অন্যতম কারণ। আবারও পুরনো স্মৃতি উস্কে ভারতীয় বাজারে ফিরেছে মটোরোলা। সম্প্রতি মার্কিন যুক্তরাষ্ট্রে লঞ্চ হয়েছে মটোরোলা এজ ও মটোরোলা এজপ্লাস স্মার্টফোন দুটি। এই ফোনে রয়েছে একাধিক গুরুত্বপূর্ণ ফিচার। লঞ্চের সঙ্গে সঙ্গেই ফোনপ্রেমীদের নজরে আসে এটি। জেনে নেওয়া আরও কী কী নতুন ফিচার নিয়ে এসেছে মটোরোলা এজপ্লাস স্মার্টফোন।

আরও পড়ুন- ৫জি কানেক্টিভিটির সুবিধা-সহ আকর্ষণীয় ফিচার, বাজারে আসছে রিয়েলমি এক্সফিফটিএম

মটোরোলা সংস্থার তরফ থেকে জানানো হয়েছে খুব শীঘ্রই ভারতীয় মোবাইলের বাজারে লঞ্চ হবে মটোরোলা এজপ্লাস। আগের ফোনের মত মটোরোলার এই নতুন ফোনও ভারতীয় গ্রাহকদের মন কাড়বে বলে আশাবাদী সংস্থা। মটোরোলা এজপ্লাস স্মার্টফোনে থাকছে ৬.৭ ইঞ্চি এইচডি ডিসপ্লে। সেই সঙ্গে থাকছে গ্লাস ফ্রন্ট গরিলা গ্লাস ফাইব-এর সুবিধা। এই ফোনে থাকছে অলিড ক্যাপাসিটির ১৬এম কলারস টাচস্ক্রীন। অপারেটিং সিস্টেম হিসেবে এই ফোনে থাকছে অ্যান্ড্রয়েড ১০। সেই সঙ্গে থাকছে কোয়ালকম এসএম৮২৫০ স্ন্যাপড্রাগন ৮৬৫ এর চিপসেট।

 এই স্মার্টফোনে সেলফি ক্যামেরার জন্য রয়েছে ২৫ মেগাপিক্সেল ক্যামেরা সেন্সর। প্রাইমারি ক্যামেরায় থাকছে ১০৮ মেগাপিক্সেল ওয়াইড ক্যামেরা সেন্সর, ৮ মেগাপিক্সেল অপটিক্যাল জুম সহ টেলিফটো সেন্সর, ১৬  মেগাপিক্সেল আল্ট্রাওয়াইড সেন্সর-সহ ডেপথ, প্যানোরমা ও এইচডিআর সেন্সর । সেই সঙ্গে মটোরোলা এজপ্লাস স্মার্টফোনে থাকছে ৫০০০ এমএএইচের ব্যাটারি। সেই সঙ্গে থাকছে ফিঙ্গারপ্রিন্টের সুবিধা। সংস্থার তরফ থেকে এই ফোনের দাম ধার্য করা হয়েছে ৯৯৯ ইউরো। ভারতীয় মুদ্রায় যা প্রায় ৭৬,৪০০ টাকার কাছাকাছি।