মোবাইলের প্রতিযোগীতায় বেশ জনপ্রিয় স্মার্টফোনের এই কোম্পানি। এই সংস্থার একের পর এক স্মার্টফোন ক্রমশ জনপ্রিয় হয়ে উঠছে গ্রাহকদের মধ্যে। স্টাইলিশ লুক-সহ উন্নতমানের ফিচার এই ফোন জনপ্রিয় হওয়ার অন্যতম কারণ। ৩০ এপ্রিল বিকেলে লঞ্চ হচ্ছে রেডমি নোট নাইন ও এমআই নোট১০ লাইট স্মার্টফোন।  প্রযুক্তির বাজারে এমআই নোট১০ লাইট স্মার্টফোন বেশ প্রভাব ফেলবে বলেই আশা রাখতে সংস্থা। কারণ, সাধ্যের মধ্যে দুর্দান্ত ফিচার ইতিমধ্যেই নজর কেড়েছে দর্শকদের। এর আগে এই ফোন ইউরোপে বিক্রি শুরু হয়েছে। ৩০ এপ্রিল গোটা বিশ্বের সামনে বিকেল ৫ টা ৩০ মিনিটে লঞ্চ হবে এমআই নোট ১০ সিরিজ।

আরও পড়ুন- ১০৮ মেগাপিক্সেল ক্যামেরা ও একগুচ্ছ আকর্ষণীয় ফিচার, লঞ্চ হল মটোরোলা এজপ্লাস

এমআই নোট১০ লাইট স্মার্টফোনে থাকছে ৬ জিবি ব়্যাম সহ ১২৮ জিবি এবং ৮ জিবি ব়্যাম ১২৮ জিবি ইন্টারন্যাল স্টোরেজ ক্যাপাসিটি।  এর সঙ্গে থাকছে ৬.৫৭ ইঞ্চি ফুল এইচডি প্লাস ডিসপ্লে। ডিসপ্লে রেজোলিউশন ১০৮০x২৩৪০ পিক্সেল। অপারেটিং সিস্টেম হিসাবে এই এমআই১০ লাইট-এতে ব্যবহার করা হয়েছে অ্যানন্ড্রয়েড ১০ এমআইইউআই ১১ সঙ্গে অক্টাকোর প্রসেসর। সেই সঙ্গে ফাস্ট চার্জিং ব্যাটারি সহ এই ফোনে ব্যবহার করা হয়েছে ননরিমুভেবল ৪১৬০ এমএইচএর ব্যাটারি। ব্লু, ব্ল্যাক ও হোয়াইট  রং এর ভেরিয়েশনে এই ফোন পাওয়া যাবে।

আরও পড়ুন- ৫জি কানেক্টিভিটির সুবিধা-সহ আকর্ষণীয় ফিচার, বাজারে আসছে রিয়েলমি এক্সফিফটিএম

এমআই১০ লাইট স্মার্টফোনে সেলফি ক্যামেরার জন্য থাকছে ১৬ মেগাপিক্সেল ক্যামেরা সেন্সর। প্রাইমারি ক্যামেরা হিসেবে থাকছে কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ ১) ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর ২) ৮ মেগাপিক্সেল ওয়াইড অ্যাঙ্গেল লেন্স ৩) ৫ মেগাপিক্সেল ম্যাক্রো লেন্স ৪) ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর। সঙ্গে থাকছে প্যানোরোমা ও এইচডিআর ও এলইডি ফ্ল্যাস এর সুবিধা। এছাড়া থাকছে ফিঙ্গারপ্রিন্ট এর সুবিধা। এই ফোনের দাম শুরু হয়েছে ২৯,২০০ টাকা থেকে। মনে করা হচ্ছে, ভারতীয় বাজারের সমস্ত আউটলেটে এই ফোনের বিক্রি শুরু হবে আগামী মাস থেকে।