ভারতের বাজারে শুরু হতে চলেছে Mi 11 Ultra স্মার্ট ফোনের সেল, রয়েছে একাধিক নতুন ফিচারের

আগামী ১৫ ই জুলাই দুপুর ১২ টা থেকে ভারতে শুরু হতে চলেছে এমআই ১১ আলট্রা ৫ জি ফোনের ওপেন সেল।  শাওমির অফিসিয়াল ওয়েবসিটে এবং ই-কমার্স সংস্থা অ্যামাজনের ভারতীয় ওয়েবসাইটে পাওয়া যাবে এই স্মার্টফোনটি। 

Jayita Chandra | Published : Jul 13, 2021 11:37 AM IST

এপ্রিল মাসে লঞ্চ করেছিল শাওমির এই স্মার্টফোন, কিন্তু সেই সময় বিক্রি শুরু হয়নি। অবশেষে ভারতে শুরু হতে চলেছে এমআই ১১ আলট্রা ৫ জি ফোনের সেল। জেনে নেওয়া যাক এমআই ১১ আলট্রা ৫ জি স্মার্টফোনের ফিচার-

আরও পড়ুন- ওজন কমার পাশাপাশি ত্বকের উজ্জ্বলতাও বাড়বে, জেনে নিন সৈন্ধব লবনের উপকারিতা

আরও পড়ুন- আম খাওয়ার পরই কি এই খাবারগুলি খাচ্ছেন, শ্বাসকষ্টের সমস্যা থেকে হতে পারে বড় বিপদ 

আরও পড়ুন- ঠান্ডা না গরম দুধ, গ্যাস্ট্রিকের সমস্যায় কোনটা উপকারি, কাজে লাগান ঘরোয়া টোটকা

১. এই ফোনটি MIUI 12, based on Android 11-এর সাহাজে পরিচালিত হবে। ৫ জি এই ফোনে থকবে একটি Snapdragon     ৮৮৮ প্রসেসর। 
২. ৬.৮১ ইঞ্চির WQHD+ E4 AMOLED ডিসপ্লের পাশাপাশি এই ফোনের রিফ্রেশ রেট ১২০Hz.
৩. এমআই ১১ আলট্রা ৫ জি স্মার্টফোনের পিছনের অংশে সেকেন্ডারি ডিসপ্লের সঙ্গে রয়েছে মোট ৩ টি ক্যামেরা। এর মধ্যে একটি ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেনসর, একটি ৪৮ মেগাপিক্সেলের আলট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স এবং ৪৮ মেগাপিক্সেলের একটি টেলিফটো লেন্স। এর পাশাপাশি এই ফোনের ফ্রন্টে রয়েছে ২০ মেগাপিক্সেলের একটি সেলফি শুটার। 
৪. এমআই ১১ আলট্রা ৫ জি স্মার্টফোনের ব্যাটারি ৫০০০mAh। তাঁর সঙ্গে রয়েছে ৬৭ ওয়াটের ফাস্ট চার্জিং এবং ওয়্যারলেস চার্জিং। এর পাশাপাশি ১০ ওয়াটের রিভার্স ওয়্যারলেস চার্জিং পরিসেবাও পাওয়া যাবে। 
৫. কানেকটিভিটি অপশন হিসেবে এই ফোনে থাকছে ব্লুটুথ ভি ৫.২, জিপিএস, এজিপিএস, এনএফসি, Navlc সাপোর্ট এবং একটি টাইপ-সি USB পোর্ট। 

এমআই ১১ আলট্রা ৫ জি স্মার্টফোনের দাম

১২ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টে এই ফোনের দাম করা হয়েছে ৬৯,৯৯৯ টাকা। আপাতত সেরামিক ব্ল্যাক এবং সেরামিক হোয়াইট, এই দুটি রঙে ভারতের বাজারে পাওয়া যাবে শাওমির এই ৫ জি ফোন। অ্যামাজনের ওয়েবসাইট থেক এসবিআই-এর ক্রেডিট কার্ড ব্যবহার করে ফোনটি কিনলে তৎক্ষণাৎ ৫০০০ টাকার ছাড় পাওয়া যাবে।

Share this article
click me!