Sam Altman: OpenAI ছেড়ে এবার মাইক্রোসফট-এ যোগ দিচ্ছেন প্রাক্তন সিইও স্যাম অল্টম্যান ও প্রেসিডেন্ট গ্রেগ ব্রকম্যান

মাইক্রোসফটে যোগ দিচ্ছেন স্যাম অল্টম্যান ও গ্রেগ ব্রকম্যান। ২০ নভেম্বর, সোমবার নিজের সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্ট থেকে এই কথা ঘোষণা করেছেন মাইক্রোসফটের চেয়ারম্যান সত্য নাদেলা।

Sahely Sen | Published : Nov 20, 2023 9:15 AM IST

বিশ্বের AI বিপ্লবের নেতা স্যাম অল্টম্যানকে CEO পদ থেকে সরিয়ে দিয়েছে OpenAI। তাঁর চলে যাওয়া ঘোষণা হতেই সংস্থা ছেড়ে দিয়েছেন তৎকালীন প্রেসিডেন্ট গ্রেগ ব্রকম্যান। এবার এই দুই উদ্যোগপতিই যোগ দিচ্ছেন মাইক্রোসফটে। একটি নতুন উন্নত এআই গবেষণা দলের নেতৃত্ব দেওয়ার জন্য মাইক্রোসফটে যোগ দিচ্ছেন স্যাম অল্টম্যান ও গ্রেগ ব্রকম্যান। ২০ নভেম্বর, সোমবার নিজের সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্ট থেকে এই কথা ঘোষণা করেছেন মাইক্রোসফটের চেয়ারম্যান সত্য নাদেলা। 

-

নাদেলা তাঁর পোস্টে লিখেছেন, "আমরা এই খবরটি ভাগ করে নেওয়ার জন্য অত্যন্ত উত্তেজিত যে, স্যাম অল্টম্যান এবং গ্রেগ ব্রকম্যান তাঁদের সহকর্মীদের সঙ্গে একটি নতুন উন্নত এআই গবেষণা দলের নেতৃত্ব দেওয়ার জন্য মাইক্রোসফ্টে যোগদান করবেন।"


 




পোস্টে নাদেলা যোগ করেছেন যে অল্টম্যান নতুন উন্নত এআই গবেষণা দলের সিইও (CEO) হবেন।


তিনি লিখেছেন, "আপনাকে এই নতুন গ্রুপের সিইও হিসাবে যোগদান করাতে পেরে আমি খুবই উত্তেজিত, স্যাম। আমরা বছরের পর বছর ধরে অনেক কিছু শিখেছি যে, কীভাবে প্রতিষ্ঠাতা এবং উদ্ভাবকদের মধ্যে স্বাধীন পরিচয় এবং সংস্কৃতি গড়ে তোলার স্থান দিতে হয়। GitHub, Mojang Studios, এবং LinkedIn সহ মাইক্রোসফ্ট, এবং আমি আপনার সঙ্গে কাজ করার অপেক্ষায় আছি।" 

-

স্যাম অল্টম্যানকে বরখাস্ত করার প্রতিবাদে OpneAI সংস্থা থেকে আরও অনেক কর্মীরা পদত্যাগ করেছিলেন, তাঁদের মধ্যে কোম্পানি প্রেসিডেন্ট তথা সহ-প্রতিষ্ঠাতা গ্রেগ ব্রকম্যান-ও রয়েছেন। নাদেলা বলেছেন যে, অল্টম্যান এবং ব্রকম্যানের সঙ্গে ‘সহকর্মীরা’ থাকবেন। এই ‘সহকর্মীরা’ কথাটির অর্থ এটাই যে, যেসমস্ত কর্মীরা চলতি সপ্তাহে ওপেনএআই থেকে পদত্যাগ করেছিলেন, তাঁদের সকলকেই নিয়োগ করে নিচ্ছে মাইক্রোসফট। 

-

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!