একেবারে জলের দরে, দশ হাজারেরও কম দামে স্মার্টফোন লঞ্চ করছে Oppo

Oppo A16e-এর স্পেসিফিকেশন সম্পর্কে কথা বললে, এতে একটি 6.52-ইঞ্চি IPS LCD ডিসপ্লে রয়েছে, যা টিয়ারড্রপ নচের সঙ্গে আসে। এছাড়াও, এতে HD+ রেজোলিউশন রয়েছে, যা 720 x 1600 পিক্সেল। 

Web Desk - ANB | Published : Mar 21, 2022 10:28 AM IST

Oppo ভারতে তাদের নতুন স্মার্টফোন লঞ্চ করেছে, নাম Oppo A16e । এর প্রারম্ভিক মূল্য ১০ হাজার টাকার কম। এই মোবাইলটিতে 4 GB RAM এবং 13 মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা রয়েছে ব্যাক প্যানেলে। এই স্মার্টফোনটি অফিসিয়াল ওয়েবসাইটে তালিকাভুক্ত করা হয়েছে। এই সাশ্রয়ী মূল্যের সেগমেন্টের স্মার্টফোনটি Redmi 10 Prime এবং Reality-এর স্মার্টফোনগুলির সঙ্গে প্রতিযোগিতা করবে। Oppo এর লেটেস্ট স্মার্টফোনের স্পেসিফিকেশন সম্পর্কে কথা বললে, এতে একটি 6.52-ইঞ্চি IPS LCD ডিসপ্লে রয়েছে, যার একটি ওয়াটারড্রপ নচ রয়েছে। এতে লাগানো থাকবে সেলফি ক্যামেরা। এর রেজোলিউশন 720 x 1600 পিক্সেল। এর রিফ্রেশ হবে 60Hz। এছাড়াও, কোম্পানি কর্নিং গরিলা গ্লাস ৩ সুরক্ষা দিয়েছে।

Oppo A16e-এর স্পেসিফিকেশন

Oppo A16e-এর স্পেসিফিকেশন সম্পর্কে কথা বললে, এতে একটি 6.52-ইঞ্চি IPS LCD ডিসপ্লে রয়েছে, যা টিয়ারড্রপ নচের সঙ্গে আসে। এছাড়াও, এতে HD+ রেজোলিউশন রয়েছে, যা 720 x 1600 পিক্সেল। এটির একটি স্ট্যান্ডার্ড রিফ্রেশ রেট 60Hz। এছাড়াও, স্ক্রিন সুরক্ষার জন্য কোম্পানির কর্নিং গরিলা গ্লাস 3 রয়েছে। কোম্পানির এই স্মার্টফোনটিতে স্ক্রিন টু বডি রেশিও 89.27 রয়েছে । 

Oppo A16e ক্যামেরা সেটআপ

OPPO এর ক্যামেরা সেটআপের কথা বলতে গেলে, সেলফির জন্য এতে রয়েছে 5 মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। পিছনের প্যানেলে স্কয়ার আকৃতিতে ক্যামেরা সেটআপ দেওয়া হয়েছে। এর প্রাথমিক ক্যামেরাটি 13 মেগাপিক্সেলের। এতে এলইডি ফ্ল্যাশ লাইটও রয়েছে। এই স্মার্টফোনটি Android 11 OS ভিত্তিক ColorOS 11.1-এ কাজ করে।

Oppo A16e এর চিপসেট এবং RAM

Oppo-এর এই মোবাইলে Helio P11 চিপসেট ব্যবহার করা যাবে। এটি 3 GB RAM / 4 GB RAM। এছাড়াও এতে 32 GB RAM এবং 64 GB ইন্টারনাল স্টোরেজ রয়েছে। এই হ্যান্ডসেটটিতে একটি 4230 mAh ব্যাটারি রয়েছে, যেখানে কোম্পানি চার্জ করার জন্য একটি মাইক্রো USB পোর্ট দিয়েছে।

Oppo A16e এর অন্যান্য স্পেসিফিকেশন

যদিও এতে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার নেই, তবে এতে ফেস আনলক বৈশিষ্ট্য রয়েছে। এতে ডুয়াল 4D Vo LTE সাপোর্ট দেওয়া হয়েছে। ব্যবহারকারীরা প্রয়োজনে একটি মাইক্রোএসডি কার্ড যোগ করতে পারেন। এটিতে একটি 3.5 মিমি জ্যাকও রয়েছে।

oppo a16e দাম-

আরও পড়ুন- 
চলছে শেষ পর্যায়ের প্রস্তুতি, পৃথিবীর থেকেও দ্রুত ইন্টারনেট পরিষেবা মিলবে চাঁদে

আরও পড়ুন- গোটা বিশ্ব ভেঙে পড়তে পারে স্যাটেলাইট যোগাযোগ ব্যবস্থা, সাইবার হানা নিয়ে সতর্ক করল আমেরিকা

আরও পড়ুন-ফাস্ট চার্জিং-সহ আরও উন্নত মানের ফিচার, ২২ মার্চ লঞ্চ হবে Realme GT Neo3 স্মার্টফোন

Oppo A16e এর দামের কথা বললে, তাহলে 3 GB RAM + 32 GB স্টোরেজ ভেরিয়েন্টের দাম রাখা হয়েছে ৯৯৯০ টাকা। যেখানে 4 GB RAM এবং 64 GB ইন্টারনাল স্টোরেজ ১১৯৯০ টাকায় পাওয়া যাবে। এই ফোনটি তিনটি রঙের ভেরিয়েন্টে রয়েছে, যা মধ্যরাতের কালো, নীল এবং সাদা রঙে পাওয়া যাবে।

Share this article
click me!