Twitter Blue Tick: ব্লু টিকের সুবিধা পাবেন ভারতের ব্যবহারকারীরাও, কত টাকা ধার্য করল টুইটার?

অর্থমূল্য দিলে ব্যবহারের ক্ষেত্রে বিশেষ কয়েকটি সুযোগ সুবিধা মিলবে এই সোশ্যাল মিডিয়া মাধ্যমে। যাচাই করা ফোন নম্বর দিয়ে যাঁরা সাবস্ক্রিপশন নেবেন, তাঁরা স্বয়ংক্রিয়ভাবে নিজেদের প্রোফাইলে ব্লু টিক পেয়ে যাবেন। 

Web Desk - ANB | Published : Feb 10, 2023 3:38 PM IST

ভারতের ব্যবহারকারীদের জন্যেও চালু হল টুইটার মাধ্যমের ‘ব্লু টিক’ সাবস্ক্রিপশনের সুযোগ। এতদিন এই প্রিমিয়াম সাবস্ক্রিপশনের সুযোগ পাচ্ছিলেন অন্যান্য কয়েকটি বাছাই করা দেশের ব্যবহারকারীরা। এবার সেই তালিকায় সংযোজিত হল ভারতের নামও। মোদী সরকার শাসিত দেশেও এবার থেকে ব্লু সাবস্ক্রিপশন পেতে পারবেন ব্যবহারকারীরা।

যদিও, নতুন চালু হওয়া ব্লু টিক সাবস্ক্রিপশনের সুবিধা একেবারে ফ্রিতে পাবেন না কেউই। এটি পাওয়ার জন্য ব্যবহারকারীদের দিতে হবে কিছু পরিমাণ অর্থমূল্য।

সংস্থার সূত্রে জানানো হয়েছে যে, ব্লু সাবস্ক্রিপশন সদস্যপদ পাওয়ার জন্য মাসে ৯০০ টাকা করে দিতে হবে ব্যবহারকারীদের। এই অর্থমূল্য দিলে ব্যবহারের ক্ষেত্রে বিশেষ কয়েকটি সুযোগ সুবিধা মিলবে এই সোশ্যাল মিডিয়া মাধ্যমে। যাচাই করা ফোন নম্বর দিয়ে যাঁরা সাবস্ক্রিপশন নেবেন, তাঁরা স্বয়ংক্রিয়ভাবে নিজেদের প্রোফাইলে ব্লু ভেরিফায়েড ব্যাজ পেয়ে যাবেন। এই ব্যাজ বলে দেবে ব্যবহারকারীর অ্যাকাউন্টটি নির্ভরযোগ্য কিনা।

এর আগে আমেরিকা, কানাডা, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, জাপান, ব্রিটেন, সৌদি আরব, ফ্রান্স, জার্মানি, ইতালি, পোর্তুগাল, স্পেন, ইন্দোনেশিয়া ও ব্রাজিলে এই ব্লু সাবস্ক্রিপশনের সুযোগ মিলত। এবার সেই তালিকায় ঢুকে গেল ভারত। অ্যান্ড্রয়েড ও iOS- দু'ধরনের ব্যবহারকারীরা এই ব্লু সাবস্ক্রিপশন কিনতে পারবেন। এমনকী ওই সোশ্যাল মিডিয়ার ওয়েব ভার্সন ব্যবহার করছেন যাঁরা, তাঁদের জন্যও ব্লু সাবস্ক্রিপশন কেনার অপশন রেখেছে টুইটার। তবে সেই সুবিধা এখনও পর্যন্ত ভারতে শুরু হয়নি।

 

Share this article
click me!