বিশ্বজুড়ে ডাউন ছিল টুইটার, ব্লক অ্যাক্সেসও সমস্যা হয়েছে কয়েক হাজার ইউজারদের

  • ডাউন ছিল সোশ্যাল মিডিয়া অ্যাপ টুইটার
  • ৪০০০০ ব্যবহারকারী এই বিষয়ে রিপোর্ট করেন
  • অনেকের দাবি টুইটগুলি লোড হচ্ছিল না
  • অ্যাপটিতে লগ ইন করতেও সমস্যা হচ্ছিল

deblina dey | Published : Apr 17, 2021 1:46 PM IST

বিশ্ব জুড়ে ডাউন ছিল সোশ্যাল মিডিয়া অ্যাপ টুইটার। জানা গিয়েছে প্রায় ৪০০০০ ব্যবহারকারী এই বিষয়ে রিপোর্ট করতে শুরু করেছিলেন।  ক্র্যাশ করেছিল সোশ্যাল মিডিয়া অ্যাপ টুইটার। অনেকে দাবি করেছেন যে টুইটগুলি লোড হচ্ছিল না এবং অনেকে আবার অ্যাপটিতে লগ ইন করতেও সমস্যায় পড়ছিলেন। সোশ্যাল নেটওয়ার্কিং সাইট জানিয়েছে, তারা এই বিষয়টি সমাধানের জন্য কাজ করছে। একটি টুইট বার্তায় টুইটার সাপোর্টের তরফ থেকে টুইট করা হয়েছিল যে, “টুইটগুলি কোনও সমস্যার জন্য লোড হচ্ছে না। আমরা একটি সমস্যা সমাধানের জন্য দ্রুত কাজ করছি এবং আপনি শীঘ্রই টাইমলাইনে ফিরে আসবেন।"

আরও পড়ুন- প্রশান্ত কিশোরের অডিও কিভাবে হল ভাইরাল, জেনে নিন কি ভাবে কাজ করে এই ক্লাবহাউস অ্যাপ 

আউটএজ মনিটরিং ওয়েবসাইট ডাউন্ডেটেকটর ডটকমের তথ্য অনুযায়ী, প্রায় ১২,০০০ টুইটার ব্যবহারকারীরা দুপুর ১২ টা বেজে ৪৮ মিনিট থেকে দুপুর ২ টো বেজে ৩০ মিনিট পর্যন্ত এই সামাজিক মিডিয়া সাইটটিতে সমস্যাগুলি সম্পর্কে পোস্ট করা শুরু করেছিলেন। ওয়েবসাইটটি একটি ‘টুইটার আউটেজ ম্যার’ প্রকাশ করেছে, যাতে দেখা গিয়েছে যে ইওরোপ এবং মার্কিন যুক্তরাষ্ট্রে সমস্যা বেশি মাত্রায় হয়েছে। ম্যাপ অনুসারে, মেক্সিকো, দক্ষিণ আমেরিকা, দক্ষিণ আফ্রিকা এবং ফিলিপাইনের ব্যবহারকারীরাও এই সাইটটিতে সমস্যা হওয়ার কথা জানিয়েছেন।

আরও পড়ুন- IPL 2021 এর সমস্ত ম্যাচ বিনামূল্যে দেখতে চান, জেনে নিন কিভাবে পাবেন এই সুবর্ণ সুযোগ .

এনএইচএস হরাইজনসের চিফ ট্রান্সফর্মেশন অফিসার হেলেন বলেছেন, যে তিনি তার ঘটনা যা অন্য লোকদের অ্যাকাউন্টগুলি সুরক্ষিত করতে সহায়তা করতে ব্যবহার করতে চান। হেলেন টুইট করেছেন, ‘আপনার টুইটার অ্যাকাউন্টে তাত্ক্ষণিক ভাবে '2-factor authentication'-এ রাখুন। কোনও  'account recovery service' প্রদান করবেন না - আপনার অ্যাকাউন্টটি ফিরে পেতে টুইটারের মাধ্যমে যান।'

তবে টুইটার বলছে যে হ্যাকারদের দ্বারা ১৩০ টি অ্যাকাউন্টের একটি "ছোট সাবসেট" নিয়ন্ত্রণ ছিল। এই সুরক্ষা লঙ্ঘনের ফলে বারাক ওবামা, এলন মাস্ক, কানিয়ে ওয়েস্ট এবং বিল গেটস তাদের লক্ষ লক্ষ অনুসরণকারীদের বিটকয়েন কেলেঙ্কারির টুইট করেছেন। টুইটারের তরফ থেকে জানানো হয়েছে যে ব্যক্তিগত তথ্য - যাতে সরাসরি টুইটগুলিতে অন্তর্ভুক্ত থাকতে পারে, বা চুরি করা হয়েছে কিনা তা নিয়ে উদ্ধার করার চেষ্টা চলছে।

Share this article
click me!