'এক্সপ্লোর' নামে নতুন একটি ফিচার আনল উবার, জেনে নিন কীভাবে কাজ করবে এই নয়া ফিচার

রাইড-শেয়ার কোম্পানি তার অ্যাপটিকে একটি লাইফস্টাইল পণ্যে রূপান্তরিত করছে তার উদ্ভাবনী প্রচেষ্টার মাধ্যমে, ট্যাক্সি ব্রোকার হওয়া থেকে শুরু করে আপনার দোরগোড়ায় খাবার এবং মুদি সরবরাহ করা পর্যন্ত। ১ মার্চ থেকে, উত্তর আমেরিকার এক ডজনেরও বেশি শহরে উবার গ্রাহকরা অ্যাপটি খুললে নতুন এক্সপ্লোর ট্যাব দেখতে পাবেন।
 

Web Desk - ANB | Published : Mar 5, 2022 10:56 AM IST / Updated: Mar 06 2022, 09:20 AM IST

আপনি যদি উবার অ্যাপ ব্যবহার করেন, তাহলে আপনার জন্য রয়েছে সুখবর। রাইড-হেলিং অ্যাপ উবার মঙ্গলবার 'এক্সপ্লোর' নামে একটি নতুন বৈশিষ্ট্য চালু করেছে যা আপনাকে অনেক দুর্দান্ত ফিচার দেবে। নতুন বৈশিষ্ট্যটি গ্রাহকদের কনসার্টের টিকিট কিনতে, রেস্তোরাঁ সিট রিজার্ভ করতে এবং জনপ্রিয় গন্তব্যগুলিতে অফার-সহ রাইডগুলি পেতে সাহায্য করে। রাইড-শেয়ার কোম্পানি তার অ্যাপটিকে একটি লাইফস্টাইল পণ্যে রূপান্তরিত করছে তার উদ্ভাবনী প্রচেষ্টার মাধ্যমে, ট্যাক্সি ব্রোকার হওয়া থেকে শুরু করে আপনার দোরগোড়ায় খাবার এবং মুদি সরবরাহ করা পর্যন্ত। ১ মার্চ থেকে, উত্তর আমেরিকার এক ডজনেরও বেশি শহরে উবার গ্রাহকরা অ্যাপটি খুললে নতুন এক্সপ্লোর ট্যাব দেখতে পাবেন।

এখন জেনে নিন 'এক্সপ্লোর' কীভাবে কাজ করবে? তাই আমরা আপনাকে জানিয়ে রাখি যে মেক্সিকো সিটির পাশাপাশি, মার্কিন যুক্তরাষ্ট্রের ১৪ টি শহরে উবারের গ্রাহকরা অ্যাপটিতে নতুন বৈশিষ্ট্য 'এক্সপ্লোর' ট্যাবটি দেখতে পাবেন। 'এক্সপ্লোর'-এ আলতো চাপলে বিভিন্ন ধরনের লাইভ ইভেন্ট এবং রেস্তোরাঁর পরামর্শ পাওয়া যায় যেগুলো দেখতে তাদের উৎসাহিত করা হয়।

উবার ব্যবহারকারীরা এই বিশেষ ফিচারগুলি পাবেন
ব্যবহারকারীরা খাদ্য ও পানীয়, শিল্প ও সংস্কৃতি, নাইট লাইফ, সঙ্গীত এবং শো সহ বিভাগের ভিত্তিতে তাদের জন্য প্রস্তাবিত স্থানগুলি দেখতে পারেন। Uber আগামী সপ্তাহ এবং মাসগুলিতে আরও শহরগুলিতে এক্সপ্লোর প্রসারিত করার পরিকল্পনা করছে, সেই সাথে আরও ইভেন্টের সুযোগ এবং অভিজ্ঞতা অফার করবে। এটি শীর্ষস্থানীয় রেস্তোরাঁ এবং বারগুলি থেকে দেখার জন্য সেরা কিছু জায়গা বেছে নিয়েছে। এলাকার বিখ্যাত জিনিসগুলির উপর নির্ভর করে ডিলগুলি পরিবর্তিত হতে থাকবে।

উবার ব্যবহারকারীরা রাইডগুলিতে ১৫ শতাংশ ছাড় পাবেন
কোম্পানি তার বিবৃতিতে বলেছে যে উবার ব্যবহারকারীরা এক্সপ্লোরে অন্তর্ভুক্ত অবস্থানগুলিতে আপাতত US$10 পর্যন্ত রাইডের উপর  ১৫ শতাংশ ছাড় পাবেন। ইভেন্ট এবং অভিজ্ঞতার জন্য টিকিট কেনা আরও সহজ হবে কারণ ব্যবহারকারীরা তাদের উবার ওয়ালেট এবং পেমেন্ট প্রোফাইলের মাধ্যমে সহজেই অর্থপ্রদান করতে পারবেন। রেস্তোরাঁ সংরক্ষণ অ্যাপে Yelp একীকরণের মাধ্যমে নিয়ন্ত্রিত হয়। এটি এক্সপ্লোরে রেস্তোরাঁর জন্য কোম্পানির 5-তারকা রেটিং দেখাবে৷

Read more Articles on
Share this article
click me!