নতুন বছরে ডবল ধামাকা Xiaomi-র, আসছে নতুন দুটি মডেল, দেখে নিন নতুন ফোনের ফিচার্স

বৃহস্পতিবার লঞ্চ হয়েছে Xiaomi -র দুই নতুন মোবাইল। Xiaomi11i এবং Xiaomi 11i হাইপারচার্জ ৫জি- নামে দুটি মডেল লঞ্চ করেছে। নতুন নতুন ফিচার্স নিয়ে এসেছে এই মডেলগুলো। ক্রেতাদের চাহিদার কথা মাথায় রেখে একদিকে প্রেসসর থেকে ক্যামেরা সর্বত্র রয়েছে চমক। 

Sayanita Chakraborty | Published : Jan 7, 2022 12:50 PM IST / Updated: Jan 07 2022, 06:22 PM IST

বাজারে এল নতুন মোবাইল Xiaomi -র নতুন মোবাইল। বৃহস্পতিবার লঞ্চ হয়েছে এই দুই মডেল। Xiaomi11i এবং Xiaomi 11i হাইপারচার্জ ৫জি- নামে দুটি মডেল লঞ্চ করেছে। নতুন নতুন ফিচার্স নিয়ে এসেছে এই মডেলগুলো। ক্রেতাদের চাহিদার কথা মাথায় রেখে একদিকে প্রেসসর থেকে ক্যামেরা সর্বত্র রয়েছে চমক। এর সঙ্গে আছে সুপার ফাস্ট চার্জিং-এর সুবিধা। দুটো স্মার্ট ফোনের স্পেশিফিকেশন প্রায় একই। তবে, একটির চার্জিং সাপোর্ট অন্যটার থেকে বেশি। 

জানা গিয়েছে, ১২ জানুয়ারি ২০২২ শুরু হবে ফোনের বিক্রি। অত্যাধুনিক প্রযুক্তি নিয়ে বাজারে আসছে Xiaomi11i এবং Xiaomi 11i হাইপারচার্জ ৫জি ফোন দুটি। দুটি ফোনেই ১২০ Hz রিফ্রেশ রেটের সুপার AMOLED ডিসপ্লে আছে। রয়েছে অক্টাকোর মিডিয়াটেক Dimensity 920 SoC প্রসেসর। এছাড়া, বিশেষ আকর্ষণ হল ফোনের চার্জিং সিস্টেমে। Xiaomi11i ফোনে 67W এবং Xiaomi 11i হাইপারচার্জ ৫জি ফোনে 120Hz চার্জার আছে। 

Xiaomi 11i হাইপারচার্জ ৫জি- Xiaomi 11i হাইপারচার্জ ৫জি ফোনের স্টোরেজ দুটি। ৬ জিবি RAM এবং 128GB স্টোরেজের দাম ২৬,৯৯৯ টাকা। আর ৮ জিবি RAM এবং 128GB স্টোরেজ কনফিগারেশনের দাম ২৮,৯৯৯ টাকা। তবে, নতুন বছরে লঞ্চ করার জন্য ১৫০০ টাকা ছাড় পাবেন ক্রেতারা। বিশেষ সুবিধা পাবেন এসবিআই গ্রাহকরা। এসবিআই কার্ডে ২৫০০ টাকা ক্যাশব্যাক পাওয়া যাবে। রয়েছে এক্সচেঞ্জ অফারও। রেডমি নোট ফোনের সঙ্গে এক্সচেঞ্জ করলে ৪০০০টাকা পর্যন্ত ছাড়। Xiaomi 11i হাইপারচার্জ ৫জি ফোনে আছে Andriod 11 এবং MIUI 12.5 স্কিন। ৬.৬৭ ইঞ্চি ডিসপ্লে এবং ২০.৯ হল অ্যাসপেক্ট রেশিও। Xiaomi 11i হাইপারচার্জ ৫জি ফোনের ১২০ এইচজেড রিফ্রেশ রেট, পিক্সেল ডেন্সিটি ৩৯৬ পিপিআই এবং নিটস পিক ব্রাইটনেস হল ১২০০। Xiaomi 11i হাইপারচার্জ ৫জি ফোনে আছে ট্রিপল ক্যামেরা। প্রাইমারি ক্যামেরা ১০৮ মেগাপিক্সেল ক্যামেরা। ৮ এমপি আলট্রা উয়াইড ক্যামেরা ও ২ মেগাপিক্সেল ম্যাক্রো ক্যামেরা। আর সেলফি ক্যামেরা ১৬ মেগাপিক্সেল।  

আরও পড়ুন: Importance of IMEI Number: আইএমইআই নম্বর ব্যবহার করে ফোন খুঁজবেন কীভাবে

আরও পড়ুন: Reality GT 20 series Launch: বিশ্বের প্রথম ১৫০ ডিগ্রি ভিউ ক্যাপচার ফোন লঞ্চ, জেনে নিন এর স্পেসিফিকেশন

Xiaomi11i- Xiaomi11i মডেলটির দাম তুলনামূলক কম। এই ফোনেরও দু ধরনের স্টোরেড মডেল আসতে চলেছে। ৬ জিবি RAM এবং 128GB স্টোরেজের দাম ২৪,৯৯৯ টাকা। ৮ জিবি RAM এবং 128GB স্টোরেজের দাম ২৬,৯৯৯ টাকা। Xiaomi11i এর সঙ্গে অ্যাডপটার কেনা যাবে। যার দাম ৩,৯৯৯টাকা। Xiaomi11i মডেলের ব্যাটারি ৬১৬০এমএইচ। ৩৬০এইচজেড টাচ।  Xiaomi11i মডেলের ২০.৯ হল অ্যাসপেক্ট রেশিও। ক্যামেরাতেও রয়েছে চমক। ১০৮০*২৪০০ পিক্সেল এবং ১২০০nits ব্রাইটনেস আছে ফোনের। 
 

Share this article
click me!