New Year Trip: বর্ষবরণে কলকাতা ভ্রমণ, কোথায় কোথায় যেতে পারেন, রইল ডে আউটিং প্ল্যান

 কলকাতার মধ্যেই ডেস্টিনেশন, পরিবার বা বন্ধুদের নিয়ে পৌঁছে যেতে পারেন বেশ কয়েকটি জায়গায়, যা চেনা লুকেই সেজে ওঠে এই বিশেষ দিনে। 

Jayita Chandra | Published : Dec 26, 2021 6:14 PM IST

মাত্র একদিনের ছুটি (Vacation), তারই মাঝে দিনভর সেলিব্রেশন প্ল্যানিং (New Year Celebration Planning), সকাল থেকে ঠিক কোথায় কোথায় যাওয়া যেতে পারে ভাবছেন! কলকাতার (kolkata Outing) মধ্যেই ডেস্টিনেশন, পরিবার বা বন্ধুদের নিয়ে পৌঁছে যেতে পারেন বেশ কয়েকটি জায়গায়, যা চেনা লুকেই সেজে ওঠে এই বিশেষ দিনে। 

ইকো পার্ক (Eco Park)- দিনভর চুটিয়ে পিকনিকের সেরা ঠিকানা এখন ইকোপার্ক। তবে বড়দিন ও নিউইয়ার উপলক্ষ্যে বাড়ানো হয়েছে নিরাপত্তা। মুখে মাস্ক থাকা জরুরী। প্রতিটি জায়গা ঘণ্টায় ঘণ্টায় সাফাইয়ের সিদ্ধান্ত। পরিবারের ছোট বড় সকলের জন্যই এখানে বিশেষ বিশেষ বিনোদনের ব্য়বস্থা রয়েছে। 

ভিক্টোরিয়া (Victoria) - ভিক্টোরিয়ায় ঘোরার প্ল্যানিং করে নেওয়া যেতেই পারে, প্রতিবারের মত এবারও পৌঁছে যেতে পারেন ভিক্টোরিয়া, তবে ২০২০-তে বন্ধ ছিল ভিক্টোরিয়া, কিন্তু চলতি বছর খুলে গেল ভিক্টোরিয়ার দরজা। তাই ঘুরে আসা যেতেই পারে এই দিন। 

চিড়িয়াখানা (Zoo)- দিনভর ঘোরার প্ল্যানিং থাকলে চিড়িয়াখানা কখনই ঠিকানা হতে পারে না। কারণ ভিড় এড়াতে একাধিক নিয়ম জাড়ি করা হয়েছে, বড়দিন ভয়ানক ভিড় চোখে পড়ে চিড়িয়াখানায়। অনলাইনে কাটতে হচ্ছে টিকিট। তবে করোনার কথা মাথায় রেখে এড়িয়ে চলাই ভালো ভিড় জায়গা।

নিকো পার্ক (Niccko Park)- মাস্ক পরে থাকা জরুরী, নয়তো পার্কে প্রবেশ করতে দেওয়া হবে না। পাশাপাশি দোলনাতে উঠতে গেলেও মাস্ক পরে থাকতে হবে। প্রবেশমূল্য ৩০০ টাকা প্যাকেজ পাথা পিছু সাড়ে আটশো টাকা। 

মিলিয়াম পার্ক (Millinium Park)- রাত আটটা পর্যন্ত খোলা এই তিনটে পার্কের দরজা। তবে মেনে চলতে হবে সোশ্যাল ডিস্টেন্স। পাশাপাশি গঙ্গা বক্ষেও ভ্রমণ করা যেতে পারে। পাশাপাশি সামনেই রয়েছে প্রিন্সেপঘাট। 

সায়েন্স সিটি  (Science City)- সন্ধ্যে ৬টা পর্যন্ত সায়েন্সিটির দরজা খোলা থাকে। প্রবেশ মূল্য মাত্র ৬০ টাকা। নিয়ম মেনে স্যানিটাইজেশন করে, মাস্ক পরে তবেই প্রবেশ করতে হবে এই পার্কে। পাশাপাশি হ্যান্ড স্যানিটাইজার সঙ্গে রাখতে হবে। ছোটদের প্রতি এই দিন বিশেষ নজর দিন। করোনার প্রকোপ আবাারও বাড়ছে, এই সময় সতর্কতা একান্ত জরুরী। তাই সময় থাকতে সাবধান হয়ে যান।

Share this article
click me!