আমেরিকার গুলিকাণ্ডে ৪ শিখের মৃত্যু, সমবেদনা ভারতীয় প্রশাসনের

  • আমেরিকার বন্দুকবাজের এলোপাথাড়ি গুলি 
  • মৃত্যু চার শিখ সম্প্রদায়ের মানুষের 
  • সমবেদনা ভারতীয় দূতাবাসের 
  • স্থানীয় প্রশাসনের সঙ্গে যোগাযোগ রাখা হচ্ছে 

Asianet News Bangla | Published : Apr 17, 2021 6:15 AM IST / Updated: Apr 17 2021, 01:14 PM IST

আমেরিকার ইন্ডিয়ানাপলিসের ফেডেক্সের গুলিকাণ্ডে কমপক্ষে চার জন শিখ সম্প্রদায়ের মানুষের মৃত্যু হয়েছে। একাধিক সংবাদ সংস্থার খবরে একথা স্বীকার করে নেওয়া হলেও এখনও পর্যন্ত মার্কিন পুলিশ গুলিকাণ্ডে নিহতদের পরিচয় নিশ্চিত করতে পারেনি। তবে পুলিশ সূত্রের খবর ইন্ডিয়ানাপলিসের ঘটনায় আট জন নিহত হয়েছে। আহত হয়েছেন বেশ কয়েকজন। 

T20 বিশ্বকাপ ক্রিকেটের জন্য ৯টি মাঠের নাম চুড়ান্ত, ফাইনাল হতে পারে নরেন্দ্র মোদী স্টেডিয়ামে ..

মার্কিন যুক্তরাষ্ট্রের ভারতীয় দূতাবাসও ভারতীয় আমেরিকান শিখ সম্প্রদায়ের ৪ সদস্যের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছে। ভারতীয় দূতাবাসের পক্ষ থেকে বলা হয়েছে গোটা পরিস্থিতির দিকেই নজর রাখা হচ্ছে। ওয়াশিনটনের কনসান জেনারেলের সঙ্গেও ইন্ডিয়ানা পলিসের মেয়রের সঙ্গে যোগাযোগ করে কথা বলা হয়েছে। নিহতদের পরিবারের প্রতিও সমবেদনা জানান হয়েছে বলেও জানিয়েছে ভারতীয় দূতাবাস। মার্কিন পুলিশের তরফে একটি বিবৃতি জারি করে বলা হয়েছে, সেখানে বলা হয়েছে এখনও পর্যন্ত গুলিকাণ্ডে যাদের সনাক্ত করা হয়েছে  তাদের মধ্যে শিখ সম্প্রদায়ের মানুষ রয়েছে। 

করোনাভাইরাসের সংক্রণ বাড়ছে, কুম্ভ মেলাকে প্রতীকী রাখার আর্জি প্রধানমন্ত্রী মোদীর ...

ভারতের বিদেশ মন্ত্রী এস জয়শঙ্কর এই গুলিকাণ্ডের নিহত ভারতীয়দের জন্য দুঃখপ্রকাশ করেছেন। তিনি বলেন শিকাগোর কনস্যুলেট জেনারেল ইন্ড্য়ানাপলিসের মেয়র তথা নেতাদের সঙ্গে যোগাযোগ করেছেন। দুর্ঘটনাগ্রস্তদের যাথাসম্ভব সহযোগিতার আশ্বাসও দিয়েছেন তিনি। বৃহস্পতিবার ১৯ বছর বয়সী এক বন্দুকবাজ ফেডেক্সএর এলোপাথাড়ি গুলি চালায়। রাতভর গোটা এলাকায় আতঙ্ক ছড়িয়ে দিয়ে শুক্রবার ভোররাতে নিজেকে গুলি করে। অভিযুক্ত বন্দুকবাজ ইন্ডিয়ানা রাজ্যের বাসিন্দা।নাম ব্রান্ডন স্কট হোল নামেই পরিচিত। কী কারণে ওই ব্যক্তি গুলি চালিয়েছিল তাও তদন্ত করে দেখা হচ্ছে বলেও স্থানীয় প্রশাসনের তরফ থেকে জানান হয়েছে। হামলাকারীকে নিয়ে এই ঘটনায় পাঁচ জনের মৃত্যু হয়েছে। 


 

Share this article
click me!