United Airlines Assault: চোখ খুলতেই স্তনে পুরুষ সহযাত্রীর হাত, মাঝ আকাশে বেপরোয়া শ্লীলতাহানি


মার্কিন যুক্তরাষ্ট্রের ইউনাইটেড এয়ারলাইন্সের (United Airlines) উড়ানে বেপরোয়া শ্লীলতাহানির (Molestation) অভিযোগ। ঘুমন্ত মহিলাকে কী করলেন পুরুষ সহযাত্রী, দেখুন।

Web Desk - ANB | Published : Jan 21, 2022 5:48 PM IST

বিমানে উঠে, কানে হেডফোন গুঁজে গান শুনতে শুনতে ঘুমিয়ে পড়েছিলেন এক মহিলা যাত্রী। কিন্তু, তাঁর ঘুম ভাঙল এক অত্যন্ত অস্বস্তিকর পরিস্থিতিতে। জানা গিয়েছে মহিলা ঘুম ভাঙতেই দেখেছিলেন, তাঁর পাশের আসনে থাকা পুরুষ সহযাত্রী, তাঁর শ্লীলতাহানি (Molestation) করছে। মহিলা সঙ্গে সঙ্গে চিৎকার করে উঠলে, ওই পুরুষ যাত্রী ওই আসন থেকে উঠে বিমানের পিছনের দিকে চলে যায়। সেখানে এক বিমান পরিচারকাকে সে নিজে মুখেই জানায়, যে, সে তার পাশে বসা মহিলাকে যৌন নির্যাতন করেছে। চমকে দেওয়া এই ঘটনাটি ঘটেছে মার্কিন যুক্তরাষ্ট্রের ইউনাইটেড এয়ারলাইন্সের (United Airlines) উড়ানে। 

মার্কিন ফেডারেল ব্যুরো অব ইনভেস্টিগেশন (FBI) কর্তারা জানিয়েছেন, ঘটনাটি গত ২৪ ডিসেম্বরের। উড়ানটি, লাস ভেগাস (Las Vegas) থেকে ভার্জিনিয়া (Virginia) প্রদেশের ওয়াশিংটন ডুলেস আন্তর্জাতিক বিমানবন্দরে যাচ্ছিল। ওই মহিলার পাশে ইভান লোপেজ জুনিয়র নামে এক ২৬ বছরের যুবক ছিলেন। ওই মহিলার অভিযোগ, তাঁর ঘুম ভাঙতেই তিনি দেখেছিলেন, লোপেজকে তাঁর উপর ঝুঁকে রয়েছে। তার ডান স্তনের উপর লোপেজের হাত রাখা। ওই অবস্থায় সে তাঁর ডান স্তন টিপছে। এরপরই তিনি তাঁর থেকে লোপেজকে দূরে সরে যাওয়ার কথা বলে, চিৎকার করে উঠেছিলেন। 

অভিযুক্ত লোপেজ অবশ্য শ্লীলতহানির অভিযোগ মানতে চাননি। সে এফবিআই এজেন্টদের বলেছে, ওই মহিলার ডান কাঁধে খোঁচা দিয়ে, সে তাঁর মনোযোগ আকর্ষণ করতে চেয়েছিল। ওই মহিলা হেডফোনের কী শুনছেন, সেটা , যাতে তিনি তাকে জিজ্ঞাসা করাই ছিল তার উদ্দেশ্য। তিনি আরও দাবি করেন, এই সময় উড়ানটি একটি এয়ার টার্বুল্যান্সে পড়েছিল। ফলে উড়ানটি দুলে উঠেছিল। আর, 'দুর্ঘটনাক্রমে' ওই মহিলার ডান স্তনে তার হাতের খোঁচা লেগেছিল।

ভুক্তভোগী মহিলা অবশ্য কিছুতেই এই ঘটনাকে 'দুর্ঘটনাজনিত' বলে মানতে চাননি। মামলার হলফনামায় তিনি দাবি করেছেন, লোপেজ তাঁর ডান স্তন প্রায় ১০ সেকেন্ড ধরে স্পর্শ করেছিল। শুধু তাইই নয়, এক ফ্লাইট অ্যাটেনডেন্টও এফবিআই'এর কাছে লোপেজের বিরুদ্ধেই সাক্ষ দিয়েছেন। তাঁর দাবি, ওই মহিলা চিৎকার করে ওঠার পর, লোপেজ তাঁর কাছে এসে ওই মহিলার শ্লীলতাহানি করার কথা স্বীকারও করেছিল। বিমান পরিচারিকা আরও জানিয়েছেন. লোপেজ বুঝতে পেরেছিস, সে গভীর সমস্যায় পড়তে চলেছে। তাই সে ওই সময় শ্লীলতাহানি করার জন্য দুঃখ প্রকাশও করেছিল। এরপর তাকে ওই মহিলার থেকে দূরে রাখতে, ওই ফ্লাইট অ্যাটেনডেন্ট লোপেজকে দ্বাদশ সারি থেকে ২১তম সারিতে নিয়ে গিয়েছিলেন।

মার্কিন বিমানে এই রকম আপত্তিকর যৌন সংসর্গের অভিযোগ সচরাচর ওঠে না। তাই এই ঘটনা নিয়ে সেই দেশ এখন উত্তাল। ভার্জিনিয়ার পূর্বের মার্কিন অ্যাটর্নি অফিস থেকে জানানো হয়েছে, লোপেজ যদি দোষী সাব্যস্ত হয় তাহলে তার দুই বছর পর্যন্ত জেল হতে পারে।

Share this article
click me!