ষষ্ঠ দফায় ভোট, তার আগেই 'অস্ত্রাগার' ভাটপাড়ায় উদ্ধার প্রচুর গুলি ও বোমা

  • ভাটপাড়া থেকে উদ্ধার প্রচুর বোমা 
  • উদ্ধার হয়েছে বুলেট ও গান পাউডার 
  • নির্বাচন হবে ষষ্ঠ দফায় 
  • অস্ত্র আইনে মামলা করেছে পুলিশ 

Asianet News Bangla | Published : Apr 11, 2021 1:53 PM IST

ভোট গ্রহণের এখনও অনেক দেরি রয়েছে। কিন্তু তারই আগে প্রায় অস্ত্রভাণ্ডারে পরিণত হচ্ছে উত্তর ২৪ পরগনার ভাটপাড়া বিধানসভা কেন্দ্রটি। সংবাদ সংস্থা এএনআই সূত্রের  খবর রবিবার এই বিধানসভা কেন্দ্রের বিস্তীর্ণ এলাকায় তল্লাশি চালায় পুলিশ। ভাটপাড়ার মাদ্রাল জয়চণ্ডতলা এলাকা থেকে উদ্ধার হয়েছে বোমা, বোমা তৈরির সরঞ্জাম, গান পাউডার ও গুলি। ইতিমধ্যেই অস্ত্র আইনে মামলা দায়ের করা হয়েছে। ভাটপাড়া বিধানসভা কেন্দ্রে নির্বাচন হবে ষষ্ঠ দফায় অর্থাৎ ২২ এপ্রিল। 

শীতকুচিতে পঞ্চম ব্যক্তির মৃত্যু নিয়ে চুপ কেন মমতা, ভোটের রাজনীতি করছেন বললেন অমিত শাহ ..

নির্বাচন চলাকালীন পশ্চিমবঙ্গে অপ্রীতিকর ঘটনা এড়াতে ইতিমধ্যেই যথেষ্ট তৎপরতা শুরু করেছে নির্বাচন কমিশন। আগামী ২২ এপ্রিল নির্বাচন এই কেন্দ্রে। বর্তমানে এই কেন্দ্রে রীতিমত রাজ করেন বিজেপি সাংসদ অর্জুন সিং। কিন্তু বিধানসভা ভোটে তিনি লড়াই করছেন না। বিজেপির টিকিটে  লড়াই করছেন তাঁর পুত্র পবন সিং। তাঁর প্রতিপক্ষ তৃণমূল কংগ্রেসের জীতেন্দ্র সাহু। সংযুক্ত মোর্চার হয়ে লড়াই করবেন ধর্মেন্দ্র সাহু। গত লোকসভা নির্বাচনেও রীতিমত উত্তপ্ত হয়ে উঠেছিল ভাটপাড়া ও সংলগ্ন এলাকাগুলি। নির্বাচনের সময় সন্ত্রাসের ইতিহাস এই রাজ্যে নতুন নয়। বাম আমল থেকেই চলে আসছে। আর সেই কথা মাথায় রেখেই স্পর্শকারত এলাকাগুলিতে নিরাপত্তা আরও জোরদার করেছে নির্বাচন কমিশন। 

টিকা উৎসবের দিনেই রেমডেসিভিরের ওপর নিষেধাজ্ঞা, ক্রমশই ভয়ঙ্কর হচ্ছে COVID-এর দ্বিতীয় তরঙ্গ ... R
গতকালই শীলতকুচিতে ভোট গ্রহণের সময় উত্তপ্ত হয়ে ওঠে গোটা পরিস্থিতি। সেই সময় গুলি চালায় কেন্দ্রীয় বাহিনী। গুলিতে তৃণমূল কংগ্রেসের চার কর্মীর মৃত্যু হয় বলেও দাবি দলের নেতাদের। অন্যদিকে ভোটার লাইনে দাঁড়িয়ে থাকা এক ব্যক্তিকেও গুলি করে হত্যা করা হয়। সবমিলিতে চতুর্থ দফায় পাঁচ জনের মৃত্যু হয়েছে। যা নিয়ে ভোটের পরের দিনেও উত্তপ্ত রাজ্যরাজনীতি। শাসক ও বিরোধী একে অপরকে চড়া সুরেই আক্রমণ করছে। সূত্রের খবর আগামী দিনগুলিতে রাজ্যে ভোট যাতে শান্তিপূর্ণ হয় তার জন্যই কঠোর পদক্ষেপ গ্রহণ করতে পারে নির্বাচন কমিশন।

'জায়গায় জায়গায় শীতলকুচি হবে', দিলীপ ঘোষের মন্তব্যের তীব্র সমালোচনা সৌগত-সুজনের গলায় ...  

 

Share this article
click me!