'পশ্চিমবঙ্গে চলে শাসকের আইন, আইনের শাসন নয়', ২১-এ 'শ্রদ্ধাঞ্জলি দিবস' পালন শুভেন্দুদের

একদিকে  একুশে জুলাই নিয়ে সারা দেশে ভাষণে ঝড় তুলেছেন মমতা। ঠিক তখনই শহিদ দিবসের পাল্টা  শহিদ 'শ্রদ্ধাঞ্জলি দিবস' পালন করলেন রাজ্যের বিরোধী দল নেতা শুভেন্দু অধিকারী, জয়প্রকাশ সহ বিজেপির শীর্ষ নের্তৃত্ব। 
 

Asianet News Bangla | Published : Jul 21, 2021 11:37 AM IST / Updated: Jul 21 2021, 05:28 PM IST

শহিদ দিবসের পাল্টা  শহিদ শ্রদ্ধাঞ্জলি দিবস পালনে শুভেন্দুরা। একদিকে যখন একুশে জুলাই নিয়ে সারা দেশে ভাষণে ঝড় তুলেছেন মমতা, ঠিক তখনই শহিদ দিবসের পাল্টা শহিদ 'শ্রদ্ধাঞ্জলি দিবস' পালন করলেন রাজ্যের বিরোধী দল নেতা শুভেন্দু অধিকারী, জয়প্রকাশ সহ বিজেপির শীর্ষ নের্তৃত্ব। 

আরও পড়ুন, ২১-র মঞ্চে চব্বিশে চোখ, BJP-কে দেশ ছাড়া করার হুশিয়ারী মমতার 

 

 

বিজেপির সদর কার্যালয় মুরুলিধর লেনে এই কর্মসূচি ঘোষণা করা হয়েছিল বলে জানান শুভেন্দু।  এদিন তিনি বলেছেন, 'তৃণমূলের হাতে খুন হয়েছেন শতাধিক কর্মী।' ভোট পরবর্তী হিংসার শিকার হওয়া পরিবারের সঙ্গে দুঃখ ভাগ করে নিলেন বিরোধী দলনেতা শ্রী শুভেন্দু অধিকারী। প্রত্যেক পরিবারের সঙ্গে বার্তালাপ করলেন  তিনি। শুভেন্দু  'শ্রদ্ধাঞ্জলি দিবস' উপলক্ষে আরও বলেছেন, মূলত আজকের দিনটিতে 'পশ্চিমবঙ্গ বাঁচাও এবং গণতন্ত্র বাঁচাও' কর্মসূচি পালন করছে বিজেপি।  এরপর ভোট পরবর্তী হিংসার ইস্যুতে জাতীয় মানবধিকার কমিশনের তিন হাজার পাতার রিপোর্ট নিয়ে কথা বলেন তিনি। তিনি বলেছেন, 'স্বাধীনতার আগে এবার পরে পশ্চিমবঙ্গের স্থান সবার উপরে ছিল, কিন্তু মমতার সরকার আসার পরে  তা একেবারে মাটিতে মিশে গিয়েছে'।  'পশ্চিমবঙ্গে চলে শাসকের আইন, আইনের শাসন নয়' এই অবধি বলে কমিশনের উদ্ধৃতি তুলে ধরেন রাজ্যের বিরোধী দল নেতা শুভেন্দু অধিকারী। 

 

 

আরও পড়ুন, ২১ জুলাই আটাশ বছর আগে ঠিক কী হয়েছিল, জানুন আজ কেন শহিদ দিবস

প্রসঙ্গত,   ভোট পরবর্তী হিংসার ইস্যুতে নন্দীগ্রাম সহ একাধিক এলাকায় এখনও অনেক মানুষ ঘর ছাড়া। অনেকেই আক্রান্ত, একাধিক কার্যকর্তা হয়েছেন খুন। যার অভিযোগের তীর তৃণমূলের দিকে। এনিয়ে শুভেন্দু অধিকারীরা রাজ্যপালের সঙ্গে একাধিক বার বৈঠক করেছে। রাজ্যপাল জগদীপ ধনখড় দিল্লি গিয়ে অমিত শাহ সহ বিজেপির কেন্দ্রীয় নের্তৃত্বের সঙ্গে সাক্ষাত করেছেন। এদিকে তার পরেপরেই ভোট পরবর্তী হিংসার ইস্যুতে কোর্টের নির্দেশ পেয়ে  রাজ্যে পরিদর্শনে এসেছে জাতীয় মানবধিকার কমিশন। আক্রান্ত এলাকা খতিয়ে দেখে রিপোর্ট জমা দেওয়া হয়ে গিয়েছে। আর বেছে বেছে ১৯৯৩ এর ঘটে যাওয়া ১৩ যুব কংগ্রেস কর্মীর শহিদ হওয়ার দিনেই মমতাকে পাল্টা নিশানা করতে ভোট পরবর্তী হিংসার ইস্যুতে 'শ্রদ্ধাঞ্জলি দিবস' পালন করলেন শুভেন্দুরা। 
 

Share this article
click me!