'আমরাই জিতব', মুর্শিদাবাদে গেরুয়া শিবিরের কড়া ফাইটের মুখে জোট আর তৃণমূল

  • মুর্শিদাবাদ জেলায় মোট ২২টি বিধানসভা আসন  
  • ' বেশিরভাগ আসনেই জোর লড়াই দেবে বিজেপি'
  • '২২টির মধ্য়ে আট-দশটি আসনে আমরা জিতব' 
  •  জোরালো কন্ঠে দাবি করছেন জেলা সভাপতি

Asianet News Bangla | Published : Mar 26, 2021 12:19 PM IST / Updated: Mar 26 2021, 05:55 PM IST

মুর্শিদাবাদ জেলায় মোট ২২টি বিধানসভা আসন। তারমধ্যে বিজেপি নয় থেকে দশটি আসনে জোর লড়াই দেবে বিরোধী তৃণমূল থেকে শুরু করে বাম কংগ্রেস জোটকে। বাকি কেন্দ্রগুলিতে তাঁদের সংগঠন  মজবুত না হলেও রীতিমতো করা টক্কর দেবে অন্যদের বলেই ওয়াকিবহাল মহল মনে করছে। সংখ্যালঘু অধ্যুষিত এলাকাগুলিতে  সংগঠন খানিকটা দুর্বল হলেও, পিছিয়ে আসতে রাজি নয় গেরুয়া শিবির। 

আরও পড়ুন, শালবনীর পর এবার উচ্চ মাধ্যমিকের ছাত্রকে নিশানা, কুপিয়ে খুনের চেষ্টা, ফের কাঠগোড়ায় তৃণমূল 


এমনটাই জোরালো কন্ঠে দাবি করছেন বিজেপির দক্ষিণ মুর্শিদাবাদ এর জেলা সভাপতি গৌরীশঙ্কর ঘোষ । তিনি বলেন, মুর্শিদাবাদ জেলার ২২টি আসনের মধ্যে আট-দশটি আসনে আমরা জিতব। তৃণমূল বা সিপিএম,কংগ্রেসের মতো আমরা ২২টি আসনে জিতব বলে ঢাকঢোল পেটাচ্ছি না। আমরা তোষণের রাজনীতি করি না। হাওয়াতেও কথা বলি না। আট-দশটি বিধানসভা কেন্দ্রে আমাদের সংগঠন অত্যন্ত মজবুত। বাকি বিধানসভা কেন্দ্রগুলিতে  আমাদের সংগঠন তেমনভাবে গড়ে ওঠেনি। তবে সেখানেও ফাইট দিব আমরা" তিনি আরও বলেন,  কংগ্রেস, তৃণমূল সহ অন্যান্য সংগঠনগুলি সংখ্যালঘু অধ্যুষিত এলাকাতে গিয়ে আমাদের বিরুদ্ধে ভুল বোঝাচ্ছে। তারা বারবার গিয়ে একই কথা বলছে। তাতে সংখ্যালঘুরা বিভ্রান্ত হয়ে পড়ছেন। কী করবে তা বুঝতে পারছে না। তবে আমরা জেলায় প্রার্থী তালিকায় সংখ্যালঘু এনেছি। 

আরও পড়ুন, রাজ্যে প্রথমদফা ভোটের আগে শালবনিতে উদ্ধার BJP নেতার ঝুলন্ত দেহ, কাঠগড়ায় তৃণমূল 

বিজেপি সূত্রে জানা গিয়েছে,'খেলা' শুরু হওয়ার আগেই বিজেপির জেলা সভাপতির এই আত্মসমর্পণ কর্মী-সমর্থকদের চাঙ্গা করতে শুরু করেছে। একসময় মুর্শিদাবাদের গেরুয়া শিবিরের সংগঠন ছিল না। পরবর্তী সময়ে বড়ঞা, নবগ্রাম, বহরমপুর, মুর্শিদাবাদ, লালবাগ, জিয়াগঞ্জ, সাগরদিঘি, জঙ্গিপুরের মতো এলাকাগুলিতে কর্মীরা লাগাতার লড়াই করে সংগঠন তৈরি করেছেন। হরিহরপাড়া বা রেজিনগরের মতো সংখ্যালঘু অধ্যুষিত এলাকাতেও বিজেপির দেওয়াল লিখন চোখে পড়েছে। ওই এলাকার নেতা-কর্মীরাও জয়ের লক্ষ্যে ময়দানে নেমেছেন। কিন্তু দলের জেলা সভাপতির এমন মন্তব্য তাদের মনোবলে শক্তি বৃদ্ধি পাবে বলে অনেকে মনে করছেন। 

আরও পড়ুন, রাজ্যে প্রথম দফা ভোটের আগে ছাত্রধরকে তলব NIA-র, তদন্তে সাহায্য না করলেই গ্রেফতারের সম্ভাবনা 

 

যদিও দলের একটি অংশ বলছেন, প্রার্থী তালিকা ঘোষণা হওয়ার পর থেকেই মুর্শিদাবাদের বিভিন্ন বিধানসভা কেন্দ্রে বিদ্রোহ শুরু হয়েছে। ফরাক্কা, সাগরদিঘি, জলঙ্গি ও কান্দি বিধানসভা কেন্দ্রের পুরনো দিনের নেতা-কর্মীরা পথে নেমে বিক্ষোভ দেখিয়েছেন। তাতে সংগঠন বেশ খানিকটা ধাক্কা খেয়েছে বিধানসভা ভোটের মুখে। দলীয় সূত্রে আরও জানা গিয়েছে, সংখ্যালঘুদের মন জয় করতে মুর্শিদাবাদ জেলায় বিজেপি পাঁচজন সংখ্যালঘু মুখে এনেছে। তাঁরা প্রচারও শুরু করে দিয়েছেন। পাল্টা মুর্শিদাবাদ লোকসভা কেন্দ্রের তৃণমূল সাংসদ তথা জেলা সভাপতি আবু তাহের খান বলেন,"বিজেপি এই জেলায় ২২ টি আসনের মধ্যে ০ পাবে। এই জেলার সাধারণ মানুষ ওদের কে বিশ্বাস করে না।'


 

Share this article
click me!