বিকেলে নয়, প্রথা ভেঙে এবার কী কারণে সাতসকালে ভোট দেবেন মমতা

  • সোমবার রাজ্যে  সপ্তম দফার ভোট গ্রহন  
  •  এই দফায় ৩৪ আসনে ভোট হবে সোমবার
  • এদিকে এর মধ্যে একটি কেন্দ্র ভবানীপুর 
  • সেখানেই এদিন সকালে ভোট দেবেন মমতা 

Ritam Talukder | Published : Apr 26, 2021 1:19 AM IST / Updated: Jun 01 2021, 01:21 PM IST

 সোমবার রাজ্যে  সপ্তম দফার ভোট গ্রহন। এই দফায় ৩৪ আসনে দক্ষিণ দিনাজপুর, মালদহ, মুর্শিদাবাদ, পশ্চিম বর্ধমান এবং দক্ষিণ কলকাতায়। এদিকে এর মধ্যে একটি কেন্দ্র ভবানীপুর। সেখানেই এদিন সকাল-সকাল ভোট দেবেন মমতা। 

আরও পড়ুন, পিকের লাস্ট মিনিট 'ইলেকশন সাজেশন', 'খেলা হবে' মুর্শিদাবাদে, হাজির খোদ মমতা 

 

 

প্রতিবছর ভোট দিনে যান বিকেলে। সারা দিন ধরে শীর্ষ নের্তৃত্বদের সঙ্গে গোটা ভোট পরিস্থিতির উপর নজরে রাখেন। তারপর ভোট দিতে যান বিকেলে। কিন্তু এবার একুশের পরিস্থিতি পুরোটাই আলাদা হওয়ায় সমীকরণ বদলেছে। সূত্রের খবর, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্য়ায় এদিন ভোট দান করবেন সকাল দশটা থেকে সাড়ে দশটার মধ্য়ে। ইতি মধ্যেই ভবানীপুর মিত্র ইন্সিটিউশনে তা নিয়ে বিশেষ প্রস্তুতি করা হয়েছে। মুখ্যমন্ত্রী যেহেতু হুইল চেয়ারের উপর নির্ভরশীল, তাই এই বিশেষ প্রস্তুতি। পাশাপাশি চলতি মাসের প্রথম দিনেই অবশ্য অগ্নিপরীক্ষা দিয়েছেন মমতা। কাজেই তিনি এবার একজন ভোটার। তৃণমূল সুপ্রিমোর তাই এদিন কড়া নজর থাকবে ৩৪ কেন্দ্রেই। আলাদা করে আর ভবানীপুরে খেয়াল রাখতে হবে না। তাই জন্য হয়তো এবার সকাল সকাল ভোট দেবেন মমতা।

আরও পড়ুন, 'আমাকে জয়ী করুন', বাবার নামেই ভোট বৈতরণী পারে মরিয়া কংগ্রেস পার্থী আবু হেনা 

 

 

উল্লেখ্য,  এদিন ৩৪ আসনে মোট ২৬৮ প্রার্থী প্রতিদ্বন্দিতা করছেন। এর মধ্যে ২৩১ জন পুরুষ এবং ৩৭ জন মহিলা কর্মী। এদিকে রাজ্যে কোভিডে ক্রমশ ভয়াবহ পরিস্থিতি। সেকথা মাথায় রেখেই রাজ্য়ের সপ্তম দফা নির্বাচনে নিরাপত্তার দায়িত্বে থাকা রাজ্য় এবং কেন্দ্রীয় বাহিনীর জওয়ানদের অতি সতর্কতার সঙ্গে কাজ করার নির্দেশ দিল নির্বাচন কমিশন। এবারাও কেন্দ্রীয় বাহিনীর মাঝে কোনও ফাঁক রাখা হচ্ছে না। এই দফায় দক্ষিণ দিনাজপুর, মালদহ, মুর্শিদাবাদ, পশ্চিম বর্ধমান এবং দক্ষিণ কলকাতায় মোট ৩৪ টি কেন্দ্রের নিরাপত্তায় মোতায়েন থাকছে মোট ৭৯৬ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী। এর মধ্যে শুধু নিরাপত্তার দায়িত্বে থাকবে ৬৫৩ কোম্পানি আধাসেনা। সব মিলিয়ে শান্তিপূর্ণ ভোট যাতে হয় এবং কোভিড বিধি যাতে কায়েম থাকে, সেবিষয়ে কড়া নজর রাখছে কমিশন। 

 

Share this article
click me!