শিলিগুড়িতে 'গুরু-শিষ্য' লড়াইয়ে এগিয়ে শঙ্কর ঘোষ, গণনা কেন্দ্র ছাড়লেন অশোক ভট্টাচার্য

  • রাজ্য জুড়ে ভোটিং ট্রেন্ডে এগিয়ে তৃণমূল
  • আশানরুপ ফল করতে ব্যর্থ পদ্ম শিবির
  • তবে সিলিগুড়িতে ফাটল ঘরল বাম দুর্গে
  • সেখানে গুরুর থেকে এগিয়ে গেলেন শিষ্য

Asianet News Bangla | Published : May 2, 2021 6:56 AM IST / Updated: May 02 2021, 12:34 PM IST

একুশের বাংলা দখলের লড়াই যে সকল গুরুত্বপূর্ণ লড়াইগুলির  দিকে সকলের নজর ছিল তার মধ্যে অন্যতম হল শিলিগুড়ি। এই কেন্দ্রের লড়াই চিত্তাকর্ষক হয়ে উঠেছিল 'গুরু-শিষ্যে' দ্বৈরথকে কেন্দ্র করে। শিলিগুড়িতে সিপিআইএম প্রার্থী অশোক ভট্টাচার্যের বিপরীতে একদা তাঁরই ‘ছায়াসঙ্গী’ বিজেপির শঙ্কর ঘোষ। ভোটের আগে দল পরিবর্তন করে বিজেপিতে যোগ দিয়েছিলেন তিনি। পাশাপাশি তৃণমূল কংগ্রেসের টিকিটে লড়ছিলেন ওমপ্রকাশ মিশ্র। কিন্তু ২১-এর নির্বাচনে একদা বামদুর্গ শিলিগুড়িতে অশোক ভট্টাচার্যকে পেছনে ফেলে এগিয়ে গেলেন শঙ্কর ঘোষ।

শুধু এগিয়ে যাওয়াই নয়, গতবার ১৪ হাজারের বেশি ভোটে জিতলেও এবার তৃতীয় স্থানে রয়েছেন অশোক ভট্টাচার্য। প্রথম স্থানে বিজেপি প্রার্থী শঙ্কর ঘোষ , দ্বিতীয় স্থানে রয়েছেন তৃণমূল প্রার্থী ওমপ্রকাশ মিশ্রা। সকলা থেকেই গণনা কেন্দ্রে থেকে ভোট গণনার কাজ সামলাচ্ছিলেন অশোক ভট্টাচার্য। কিন্তু বেলা বাড়ার সঙ্গে সঙ্গে যতই পিছিয়ে পড়েছেন অশোক ভট্টাচার্য, হাল ছেড়েছেন সিপিএম নেতা। তারপর বাধ্য হয়ে ভোট গণনা কেন্দ্র ছেড়ে বেরিয়ে যান তিনি। নিজের পরাজয় কার্যত স্বীকার করে নেন অশোক ভট্টাচার্য। রাজ্য জুড়ে বামেদের  এই শোচনীয় পরিস্থিতি দল পর্যালোচনা করবে বলে জানান তিনি।

"

অপরদিকে, গুরুর থেকে এগিয়ে গিয়ে খুশি শঙ্কর ঘোষ। জয় নিয়ে কোনও মন্তব্য না করলেও, জয় যে নিশ্চিৎ তা বিজেপি নেতার মুখের হাসিই বলে দিয়েছে। ফলে ভোটের ট্রেন্ড দেখেই স্পষ্ট উত্তরবঙ্গের শিলিগুড়ির বাম দুর্গেও নামল ধস।

Share this article
click me!