খড়দহে এগিয়ে প্রয়াত তৃণমূল প্রার্থী কাজল সিনহা, ফিরে দেখা যাক এই কেন্দ্রের ইতিহাস

  • খড়দহে এগিয়ে প্রয়াত তৃণমূল প্রার্থী কাজল সিনহা
  • রাজ্যে কোভিডের ভয়াবহতা থেকে মুক্তি পাননি তিনি 
  • নিজের কেন্দ্রে ভোটের পরেই করোনায় মৃত্যু হয় তাঁর 
  •  ফিরে দেখা যাক খড়দহ বিধানসভা কেন্দ্রের ইতিহাস

 

Ritam Talukder | Published : May 2, 2021 6:50 AM IST / Updated: Jun 01 2021, 01:07 PM IST


খড়দহ বিধানসভায় এগিয়ে প্রয়াত তৃণমূল প্রার্থী কাজল সিনহা। রাজ্যে কোভিডের ভয়াবহতা থেকে মুক্তি পাননি তিনি। ষষ্ঠ দফায় এই কেন্দ্রে ভোটের পরেরদিন করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয় তাঁর। নেমে আসে শোকের ছায়া। 

আরও পড়ুন, নন্দীগ্রামে দ্বিতীয় রাউন্ডের পরও পিছিয়ে মমতা, প্রায় ৫ হাজার ভোটে এগিয়ে শুভেন্দু 

 
খড়দহ বিধানসভায় একুশের নির্বাচনে তৃণমূলের টিকিট পান কাজল সিনহা। এই আসনে বিজেপির তরফে দাঁড়াচ্ছেন শীলভদ্র দত্ত। বাম-কংগ্রেস ইন্ডিয়ান সেকুলার ফ্রন্টের আইএসএফের তরফে দাঁড়িয়েছেন সিপিএমের দেবজ্য়োতি দাস। খড়দহ বিধানসভা কেন্দ্রটি খড়দহ পুরসভা, পানিহাটি পুরসভার ১৫, ১৮ থেকে ২১ এবং ৩৫ নম্বর ওয়ার্ড এবং বন্দীপুর, বিলকান্দা-১ এবং ২ , পাটুলিয়া গ্রাম পঞ্চায়েতগুলি ব্যারাকপুর-২ সমষ্টি উন্নয়ন ব্লকের অন্তর্গত রয়েছে। খড়দহ বিধানসভা কেন্দ্রটি দমদম লোকসভা কেন্দ্রের অন্তর্গত। ২০১৬ সালের বিধানসভা নির্বাচনে এই কেন্দ্রে তৃণমূল কংগ্রেস প্রার্থী অমিত মিত্র জয়ী হয়েছিলেন। তাঁর প্রাপ্ত ভোট ছিল ৮৩ হাজার ৬৮৮। দ্বিতীয় স্থানে ছিলেন সিপিএম প্রার্থী অসীতকুমার দাশগুপ্ত। তাঁর প্রাপ্ত ভোট সংখ্য়া ছিল ৬২ হাজার ৪৮৮। তৃণমূল কংগ্রেস প্রার্থী অমিত মিত্র তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী সিপিএম প্রার্থী অসীতকুমার দাশগুপ্তকে ২১ হাজার ২০০ ভোটে পরাজিত করেন। 

 

আরও পড়ুন, 'উদ্বেগ হচ্ছে', গণনা শুরুর শেষ মুহূর্তে মুখ খুললেন ফিরহাদ 

 

একসময়ে বামেদের শক্ত ঘাটি বলে পরিচিত ছিল খড়দহে। ১৯৮৭, ১৯৯১, ১৯৯৬, ২০০১, ২০০৬ সালের বিধানসভা নির্বাচনে পরপর একটানা সিপিআইএমের অসীম দাশগুপ্ত খড়দহ বিধানসভা কেন্দ্র থেকে জয়ী হয়েছিলেন।   কিন্তু ২০১১ তে পরিবর্তন আসে। ১১ এর বিধানসবা নির্বাচনে সিপিআইএমের অসীম দাশগুপ্তকে পরাজিত করেন তৃণমূল কংগ্রেসের অসিতকুমার মিত্র।
 

Share this article
click me!