করোনাভাইরাসের খাঁড়া মাথায় নিয়েই পঞ্চম দফা ভোট গ্রহণ, ৪৫ আসনে জোর লড়াই দুই ফুলের

  • করোনাভাইরাসের সংক্রমণ বাড়ছে 
  • তারমধ্যে চলছে পঞ্চম দফার নির্বাচন 
  • হেভিওয়েট প্রার্থীদের ভাগ্য পরীক্ষা 
  • নপজরে বিধাননগর ও শিলিগুড়ি কেন্দ্র 

Asianet News Bangla | Published : Apr 17, 2021 4:34 AM IST

করোনাভাইরাসের খাঁড়া মাথায় নিয়ে পঞ্চম দফার ভোট গ্রহণ শুরু হয়েছে বাংলায়। শনিবার রাজ্যের ৬টি জেলার ৪৫টি আশনে ভোট গ্রহণ হচ্ছে। রাজ্য স্বাস্থ্য দফতরের করোনাভাইরাস সংক্রান্ত বুলেটিন অনুযায়ী গত ২৪ ঘণ্টায় রাজ্যে আক্রান্তের সংখ্যা ৬ হাজার ছাড়িয়েছে। করোনা আক্রান্তের হয়ে ভোট প্রার্থীর মৃত্যুর ঘটনাও সামনে এসেছে। এই পরিস্থিতিতে পঞ্চম দফা নির্বাচনে মূলত হাড্ডাহাড্ডি লড়াই হবে তৃণমূল কংগ্রেস ও বিজেপির মধ্যে। 

এক ঝলকে দেখে নিন কোন কোন জেলায় হচ্ছে ভোট গ্রহণঃ


রাজ্যের পঞ্চম দফার এই ৪৫টি আসনে গত বিধানসভা নির্বাচনেই তৃণমূল কংগ্রেস একাধিপত্য বজায় রাখতে পেরেছিল। কিন্তু গত লোকসভা নির্বাচনের পরিসংখ্যন অনুযায়ী দেখা যাচ্ছে বিজেপি রীতমত টক্কর দিয়েছে তৃণমূলকে। ৪৫টির মধ্যে ২৪টি এগিয়ে ছিল বিজেপি। বাকি ২১টি এগিয়ে তৃণমূল কংগ্রেস। পাল্টা বাম ও কংগ্রেস প্রায় অস্তিত্বহীন হয়ে পড়েছে। আর সেই কারণে এই বিজেপি ও তৃণমূল যে শিবর যতটা বেশ আসন ঘরে তুলতে পারবে তারা ততটা অ্যাডভানটেজপাবে বাকিগুলোতে। 

T20 বিশ্বকাপ ক্রিকেটের জন্য ৯টি মাঠের নাম চুড়ান্ত, ফাইনাল হতে পারে নরেন্দ্র মোদী স্টেডিয়ামে .
পঞ্চম দফা নির্বাচন বাম, কংগ্রেস, তৃণমূল বিজেপির বেশ কয়েকজন হেভিওয়েট প্রার্থীর ভাগ্য পরীক্ষা  হচ্ছে। তালিকায় রয়েছেন রাজ্যের মন্ত্রী ব্রাত্য বসু, গৌতম দেব। টলি তারকা হিসেবে পঞ্চম দফায় উজ্জব বরানগরের বিজেপি প্রার্থী পার্নো মিত্র। রয়েছেন গায়িকা অদিতি মুন্সি। রাজনৈতিক ব্যক্তিত্বদের মধ্যে রয়েছেন শমীক ভট্টাচার্য, অশোক ভট্টাচার্য। আর হেভিওয়েট প্রার্থীদের তালিকায় রয়েছেন সুজিত বসু ও সব্যসাচী দত্ত। 

পরবর্তী দলাই লামা কে ও কী ভাবে হবে নির্বাচন, তা নিয়ে দড়ি টানাটানি শুরু চিন-ভারত-আমেরিকার মধ্যে

চলতি নির্বাচনে হটসিটে পরিণত হয়েছে বিধাননগর বিধানসভা কেন্দ্রটি। এই কেন্দ্রে লড়াই করছেন দীর্ঘ দিনের যুযুধান দুই ব্যক্তিত্ব সুজিত বসু ও সব্যসাচী দত্ত। যথন তাঁরা একই দলে ছিলেন তখনও একে অপরের বিরুদ্ধে জেহাদ ঘোষণা করেছিলেন। বর্তমানে তাঁরা রাজনৈতিক প্রতিপক্ষ।  তেমনি শিলিগুড়ি কেন্দ্রের দিকেও নজর রয়েছে। এই কেন্দ্রে প্রাক্তন ও বর্তমান মন্ত্রীর মধ্যে লড়াই হচ্ছ। অশোক ভট্টাচার্য ও গৌতম দেব। কে শেষ হাসি হাসবেন তার দিকেই তাকিয়ে রয়েছে গোটা বাংলা। একই সঙ্গে পাহাড়ের ভোট পঞ্চম দফার গুরুত্বপূর্ণ ফ্যাক্টর। 

 

Share this article
click me!